LatestsNews
# টঙ্গীতে পানি বন্দী হাজারো পরিবার# শৈলকুপায় ব্রীজ আছে রাস্তা নেই!# তৃতীয় লিঙ্গ সম্প্রদায়ের মাঝে ঈদ সামগ্রী বিতরন।# অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে ২০২০-২১ অর্থবছরের নতুন মুদ্রানীতি ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক।# করোনার মধ্যেই বিয়ের পিঁড়িতে বসলেন মেহেদী হাসান# বাংলাদেশের জাতীয় সংসদ ও আশপাশের এলাকা সংস্কার করা হবে লুই কানের নকশাতেই স্পিকার ড. শিরীন শারমিন # সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# গাজীপুরে পোশাক শ্রমিক বিক্ষোভ, মহাসড়ক অবরোধ# নাজিব রাজাকের বিরুদ্ধে আনা দুর্নীতির সব ক’টি অভিযোগ প্রমাণিত হওয়ায় ১২ বছর কারাদণ্ড ও ২১০ মিলিয়ন রিংগিত জরিমানা# প্রথম মুসলিম রাষ্ট্রদূত নিয়োগ দিল ইসরাইল# অবিশ্বাস্য হলেও সত্য যে অর্থবছরের শুরুতে রেমিট্যান্সের অবিশ্বাস্য চমক# লাইসেন্স না থাকা, নিম্নমানের আইসিইউসহ নানান অনিয়মের অভিযোগে উত্তরার আরেক হাসপাতাল বন্ধ# শৈলকুপায় সংস্কারের নামে রাস্তা কেটে দফারফা ৪০ গ্রামের মানুষের যাতায়াত বন্ধ# ইসরাফিল আলমের মৃত্যুতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর শোক# সড়ক মহাসড়কে পশুর হাট বসানো ও তিন চাকার যান চলাচল বন্ধের নির্দেশনা সেতু মন্ত্রীর# গাজীপুরে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত# গাজীপুরের কালিয়াকৈরে চলতি মাসের বেতন ও ঈদের ছুটি বৃদ্ধির দাবীতে শ্রমিক অসন্তোষ মহাসড়ক অবরোধ
আজ শুক্রবার| ০৭ আগস্ট ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

গাজীপুরকে স্মার্ট সিটিতে রূপান্তরিত করা হবে



শেখ আজিজুল হক, টঙ্গী


স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বাংলাদেশ বর্তমানে বিশ্বের কাছে বিষ্ময়কর একটি দেশ হিসেবে পরিণত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ ক্রমাগত এগিয়ে যাচ্ছে। এ অগ্রযাত্রাকে কেউ রুখতে পারবে না। দেশের এ উন্নয়ন ও অগ্রযাতা অব্যহত রাখতে হলে জনগণকে এর সাথে সম্পৃক্ত করতে হবে। তিনি বলেন, গাজীপুরকে নিয়ে সারা বাংলাদেশে একটি উদাহরণ সৃষ্টি করা যাবে।

কারণ এখানে অসংখ্য শিল্প কারখানা রয়েছে। বিদেশীরাও এখানে বিনিয়োগ করেছে এবং করছে। ইতিমধ্যে গাজীপুর সিটি করপোরেশনকে সাড়ে তিন হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। আরও বরাদ্দ দেয়া হবে। গাজীপুর সিটিকে একটি অনন্য নগরীতে পরিণত করা হবে।

এ সিটিকে স্মার্ট সিটিতে রূপান্তরিত করার চিন্তা করছি। ইতোমধ্যে বিদেশি সংস্থা যোগাযোগ করেছে।

গাজীপুরকে নিয়ে সরকারের মহা পরিকল্পনা রয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, এ পরিকল্পনা বাস্তবায়িত হলে গাজীপুরে যে উন্নয়ন হবে তা সারা দেশে ছড়িয়ে পরবে। এজন্য তিনি বিদেশী বিনিয়োগকারীদের গাজীপুরে বেশী বেশী বিনিয়োগ করার আহবান জানান।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন তাদের তৎকালিন অর্থমন্ত্রী বলেছিলেন দেশে খাদ্য ঘাটতি থাকা ভাল, এতে বেশী বেশী বিদেশী সাহায্য পাওয়া যায়। ওই সময় শেখ হাসিনা এর প্রতিবাদ করে বলেছিনে, ত্রিশ লক্ষ প্রাণের বিনিময়ে স্বাধীনতা পাওয়া বীরের জাতি কখনো ভিক্ষা করতে পারে না।

মন্ত্রী শনিবার বিকেলে শহরের রাজবাড়ি মাঠে গাজীপুর সিটি করপোরেশন আয়োজিত ডেঙ্গু প্রতিরোধ, বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক সচেতনতা মূলক আলোচনা ও বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ফলক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. মজিবুর রহমান কাজলের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য শামসুন্নাহান ভূইয়া, সাবেক সংসদ সদস্য ও গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আখতারউজ্জামান, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেন, গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম, ডেঙ্গু বিষয় বিশেজ্ঞ জাপানি প্রতিনিধি ড. হু লি ফাত, আওয়ামীলীগ নেতা এড. মো. ওয়াজ উদ্দিন মিয়া,

গাজীপুর জেলা জজ আদালতের সরকারী উকিল এড. আমজাদ হোসেন বাবুল, গাজীপুর বারের সভাপতি এড. খালেদ হোসেন প্রমুখ। অনুষ্ঠানে মন্ত্রী গাজীপুর সিটি করপোরেশনের ৩০টি প্রকল্পের উন্নয়ন কাজের ফলক উন্মোচন করেন। অনুষ্ঠানে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম বলেন, গাজীপুর সিটি করপোরেশনের উন্নয়নের জন্য ব্যাপক পরিকল্পনা রয়েছে। আমি দায়িত্ব গ্রহণের সময়

গাজীপুরকে একটি ডাস্টবিনের শহর হিসেবে পেয়েছি। তাই বর্জ্য ব্যবস্থাপনা ও এডিস মশা নির্মুলকে প্রাধান্য দেয়া হয়েছে। আমি গাজীপুরকে আদর্শ নগরী ও গ্রীণ সিটি, ক্লিন সিটিতে পরিণত করতে চাই।


1