LatestsNews
# ভুটানকে ১০ উইকেটে হারাল বাংলাদেশ# সিদ্ধেশ্বরীতে হত্যার শিকার তরুণীর পরিচয় জানা গেছে মিলেছে ধর্ষণের পর হত্যার আলামত# গণধর্ষণের পর পশু চিকিৎসককে নির্মমভাবে পুড়িয়ে হত্যার ঘটনায় অভিযুক্ত চারজনই পুলিশের গুলিতে নিহত । # নোয়াখালী হাতিয়ায় অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার-১# অভাবের সঙ্গে যুদ্ধ করে অবহেলিত ফাতেমা এখন স্বাবলম্বী# ঝিনাইদহে অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ # কালীগঞ্জে আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্য আটক# প্রশিক্ষণ আমাদের জ্ঞান ও কাজের দক্ষতা বাড়ায় - উপসচিব মোহাম্মদ শওকত ওসমান# নোয়াখালীতে এলজি ও দেশীয় অস্ত্রসহ ডাকাত গ্রেফতার# নোয়াখালীতে প্রথমবারের মতো খোলাবাজারে পেঁয়াজ বিক্রি করছে টিসিবি# শ্বাসরুদ্ধকর ও সংকটময় সেই ১২ ঘণ্টা# হলি আর্টিজান মামলার ৮ আসামি আদালতে# ভারতের পুশ ইনের বিষয়টি পত্রিকায় দেখেছি : পররাষ্ট্রমন্ত্রী# ছেলের জীবন বাঁচাতে বাংলাদেশ থেকে দুবাইয়ে ছুটে গেলেন মা# রংপুর জেলা আ’লীগের এক নম্বর সদস্য জয়# মূল্যবান জিনিস রেখে শুধুই পেঁয়াজ নিলো চোর, হতবাক দোকানদার# বিপুল পরিমাণ রাসায়নিক অস্ত্র মজুদ করেছে মিয়ানমার!# গত ১০ বছরে লাশ হয়ে ফিরেছে ২৭ হাজার নারী কর্মী# ১ ডিসেম্বর থেকে পেট্রোল পাম্পে ধর্মঘটের ডাক# ভোগে নয়, ত্যাগেই মর্যাদা বাড়ে : প্রধানমন্ত্রী
আজ শুক্রবার| ০৬ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

গাজীপুরকে স্মার্ট সিটিতে রূপান্তরিত করা হবে



শেখ আজিজুল হক, টঙ্গী


স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বাংলাদেশ বর্তমানে বিশ্বের কাছে বিষ্ময়কর একটি দেশ হিসেবে পরিণত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ ক্রমাগত এগিয়ে যাচ্ছে। এ অগ্রযাত্রাকে কেউ রুখতে পারবে না। দেশের এ উন্নয়ন ও অগ্রযাতা অব্যহত রাখতে হলে জনগণকে এর সাথে সম্পৃক্ত করতে হবে। তিনি বলেন, গাজীপুরকে নিয়ে সারা বাংলাদেশে একটি উদাহরণ সৃষ্টি করা যাবে।

কারণ এখানে অসংখ্য শিল্প কারখানা রয়েছে। বিদেশীরাও এখানে বিনিয়োগ করেছে এবং করছে। ইতিমধ্যে গাজীপুর সিটি করপোরেশনকে সাড়ে তিন হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। আরও বরাদ্দ দেয়া হবে। গাজীপুর সিটিকে একটি অনন্য নগরীতে পরিণত করা হবে।

এ সিটিকে স্মার্ট সিটিতে রূপান্তরিত করার চিন্তা করছি। ইতোমধ্যে বিদেশি সংস্থা যোগাযোগ করেছে।

গাজীপুরকে নিয়ে সরকারের মহা পরিকল্পনা রয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, এ পরিকল্পনা বাস্তবায়িত হলে গাজীপুরে যে উন্নয়ন হবে তা সারা দেশে ছড়িয়ে পরবে। এজন্য তিনি বিদেশী বিনিয়োগকারীদের গাজীপুরে বেশী বেশী বিনিয়োগ করার আহবান জানান।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন তাদের তৎকালিন অর্থমন্ত্রী বলেছিলেন দেশে খাদ্য ঘাটতি থাকা ভাল, এতে বেশী বেশী বিদেশী সাহায্য পাওয়া যায়। ওই সময় শেখ হাসিনা এর প্রতিবাদ করে বলেছিনে, ত্রিশ লক্ষ প্রাণের বিনিময়ে স্বাধীনতা পাওয়া বীরের জাতি কখনো ভিক্ষা করতে পারে না।

মন্ত্রী শনিবার বিকেলে শহরের রাজবাড়ি মাঠে গাজীপুর সিটি করপোরেশন আয়োজিত ডেঙ্গু প্রতিরোধ, বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক সচেতনতা মূলক আলোচনা ও বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ফলক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. মজিবুর রহমান কাজলের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য শামসুন্নাহান ভূইয়া, সাবেক সংসদ সদস্য ও গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আখতারউজ্জামান, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেন, গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম, ডেঙ্গু বিষয় বিশেজ্ঞ জাপানি প্রতিনিধি ড. হু লি ফাত, আওয়ামীলীগ নেতা এড. মো. ওয়াজ উদ্দিন মিয়া,

গাজীপুর জেলা জজ আদালতের সরকারী উকিল এড. আমজাদ হোসেন বাবুল, গাজীপুর বারের সভাপতি এড. খালেদ হোসেন প্রমুখ। অনুষ্ঠানে মন্ত্রী গাজীপুর সিটি করপোরেশনের ৩০টি প্রকল্পের উন্নয়ন কাজের ফলক উন্মোচন করেন। অনুষ্ঠানে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম বলেন, গাজীপুর সিটি করপোরেশনের উন্নয়নের জন্য ব্যাপক পরিকল্পনা রয়েছে। আমি দায়িত্ব গ্রহণের সময়

গাজীপুরকে একটি ডাস্টবিনের শহর হিসেবে পেয়েছি। তাই বর্জ্য ব্যবস্থাপনা ও এডিস মশা নির্মুলকে প্রাধান্য দেয়া হয়েছে। আমি গাজীপুরকে আদর্শ নগরী ও গ্রীণ সিটি, ক্লিন সিটিতে পরিণত করতে চাই।


1