LatestsNews
# আজ থেকে কার্যকর হবে নতুন সড়ক আইন।# ‘বুলবুল’ কেড়ে নিল সাতজনের প্রাণ# সোমবারের জেএসসি-জেডিসি পরীক্ষাও স্থগিত# বীরের মতো লড়েও সিরিজ জেতাতে পারলেন না নাঈম# ঘূর্ণিঝড় ‘বুলবুল’ কেড়ে নিল ১০ জনের প্রাণ# সরকার হটানোর জন্য বিএনপি তৈরি হচ্ছে: ফখরুল# ব্যাংক ঋণ পরিশোধে পুরুষের চেয়ে এগিয়ে নারী: বাণিজ্যমন্ত্রী# জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু শনিবার# ধানমন্ডিতে বাড়ির মালিক-গৃহকর্মীকে গলাকেটে হত্যা # আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের মধ্যে ১৫০০ জনেক চিহ্নিত করা হয়েছে # রপ্তানি করতে না পারায় ভারতে পেঁয়াজের বাজারে ধ্বস!# আল-জাজিরায় বাংলাদেশি ফ্রিল্যান্সারদের সফলতার গল্প# আজ থেকে ৯ ইঞ্চির ছোট সাইজের ইলিশ ধরা নিষিদ্ধ থাকবে# ব্যাংকে ১০ হাজার টাকা পর্যন্ত সার্ভিস চার্জ ফ্রি# যুক্তরাষ্ট্রে ‘সঙ্কটাপন্ন’ খোকার জীবন শেষ ইচ্ছেটিও পূরণ হচ্ছে না পাসপোর্ট না থাকায়# সড়কে শৃঙ্খলা আনতেই নতুন আইন : কাদের# 'দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতেই ভোলার ঘটনা ঘটানো হয়েছে'# ন্যাম সম্মেলন শেষে দেশের পথে প্রধানমন্ত্রী# এমপিওভুক্তিতে অসঙ্গতি, বিকালে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী# সরকারের গুণগানে দেশে নতুন বুদ্ধিজীবী শ্রেণীর উদয় হয়েছে : গয়েশ্বর
আজ সোমবার| ১৮ নভেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

গাজীপুরের ন্যাশনাল পার্ক এলাকায় র‌্যাবের ভ্রাম্যমান আদালতের অভিযান, ১৪,০০০লিটার চোলাইমদ ধ্বংস, উৎপাদনের দায়ে ১ জনের ১বছরের কারাদন্ড।



স্মারক নং-র‌্যাব-১/স্পেশাল/অপ্স/০৮ তারিখঃ ১১ সেপ্টেম্বর-২০১৯ খ্রি

১। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সবসময় বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সবসময়ই অবৈধ অস্ত্র ব্যবসায়ী, অস্ত্রধারী সন্ত্রাসী, মাদক ব্যবসায়ী, বিভিন্ন জঙ্গী সংঘঠনের সদস্যদের গ্রেফতার পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে র‌্যাব একটি বিশেষ দল গঠন করে গোয়েন্দা কার্যক্রম পরিচালনার মাধ্যমে অভিযান পরিচালনা করে আসছে।

২। বিবরণঃ ইং ১১/০৯/২০১৯ ইং তারিখ অনুমান বিকাল ১৫.৩০ ঘটিকার সময় র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী, পোড়াবাড়ী ক্যাম্প, গাজীপুরের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, জিএমপি, গাজীপুর সদর থানাধীন গাজীপুর ন্যাশনাল পার্ক এলাকায় চোলাইমদ উৎপাদন, সংরক্ষন ও বিক্রি করা হইতেছে। উক্ত সংবাদের ভিত্তিতে অত্র কোম্পানীর কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন, (জি), বিএন এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ গাজীপুর জেলা প্রসাশনের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব থান্দার কামরুজ্জামান এর উপস্থিতিতে সদর থানাধীন ন্যাশনাল পার্ক এলাকায় একটি মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করেন।

অভিযানকালে উক্ত এলাকা হইতে বিভিন্ন মাদক বিক্রেতা আসামী ১। তাপস চন্দ্র বর্মণ(২৪), পিতা-কৃষ্ণ চন্দ্র বর্মণ, মাতা-মায়ারানী, সাং-কুমারখাদা, থানা-সদর, জিএমপি, গাজীপুরকে ভ্রামমান আদালত মামলা নং-১০৩/১৯ মূলে ১বছর বিনাশ্রম কারাদন্ড এবং ৫০০০/-টাকা, অনাদায়ে আরোও ১৫দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন এসময় গাজীপুর ন্যাশনাল পার্ক এলাকা হইতে ১৪০০০(চৌদ্দ হাজার) লিটার দেশীয় চোলাইমদ উদ্ধার এবং ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে ধ্বংস করা হয়।

৩। ধৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানায় যে, সে দীর্ঘদিন যাবৎ গাজীপুরের ন্যাশনাল পার্ক বন বিভাগের জঙ্গলের মধ্যে সু-কৌশলে দেশীয় তৈরী চোলাইমদ তৈরী সংরক্ষন ও বিক্রয় করে আসতেছিল। ন্যাশনাল পার্কে মানুষের চলাচল কম থাকার সুযোগে তারা এই অবৈধ কাজ করে। এই চোলাই দেশীমদ গাজীপুরের বিভিন্ন এলাকায় গোপনে বিক্রি করা হতো। করা কালীন সময় ঘটনাস্থল হইতে অদ্য ইং ১১/০৯/১৯ তারিখে হাতে নাতে আসামী তাপস বর্মণকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামী তার কৃত অপরাধের জন্য দোষ স্বীকার করার দায়ে র‌্যাব ও ভ্রাম্যমান আদালতে নিয়োজিত ম্যাজিষ্ট্রেট জনাব থান্দার কামরুজ্জামান, নির্বাহী ম্যাজিষ্ট্রেট, গাজীপুর কর্তৃক ২০১৮ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনরে ৩৬ এর ২৪(ক) ধারা মোতাবেক ধৃত আসামীকে ঘটনাস্থলে দেশীয় তৈরী চোলাইমদ তৈরী সংরক্ষন ও বিক্রয় করার দায়ে ০১(এক) বছর বিনাশ্রম কারাদন্ড ও ৫০০০/-টাকা অর্থ দন্ডে দন্ডিত করেন এবং অনাদায়ে আরোও ১৫দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদানপূর্বক গাজীপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

৪। উক্ত এলাকায় আরোও অভিযান পরিচালনা করিয়া বন বিভাগের মধ্যে পরিত্যক্ত অবস্থায় ৬৮টি ড্রাম ভর্তি দেশীয় তৈরী চোলাইমদ অনুমান ১৩৬০০লিটার, মূল্য অনুমান ৭৭,৫২,০০০/-টাকা, ২টি সাদা কন্টেইনার ভর্তি দেশীয় তৈরী চোলাইমদ প্রতিটি অনুমান ১০০লিটার, মূল্য অনুমান ৫৭,০০০/-টাকা, ৪টি প্লাষ্টিকের বালতি ভর্তি ১২০লিটার, মূল্য অনুমান ৬৮,৪০০/-টাকা, ২টি কলস ভর্তি অবস্থায় অনুমান ৯০লিটার, মূল্য অনুমান ৫১,৩০০/-টাকা, ২টি এ্যালুমিনিয়াম পাতিল ভর্তি অবস্থায় ৯০লিটার, মূল্য অনুমান ৫১,৩০০/-টাকা, সর্বমোট ১৪,০০০লিটার, মূল্য অনুমান ৭৯,৮০,০০০/-টাকা এবং মাদক তৈরীর ৮টি এ্যালুমনিয়াম পাতিল পাইয়া মোবাইল কোর্টে নিয়োজিত ম্যাজিষ্ট্রেট জনাব থান্দার কামরুজ্জামান, নির্বাহী ম্যাজিষ্ট্রেট, গাজীপুর, ঘটনাস্থলে পরিত্যাক্ত অবস্থায় পাইয়া ধ্বংস করেন।


1