LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ২৯ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

সীমান্ত দিয়ে ঢুকছে মিয়ানমারের সিম, হুমকিতে জাতীয় নিরাপত্তা



কক্সবাজারের উখিয়া ও টেকনাফে আশ্রয় শিবির এলাকায় বাংলাদেশি সিম ও মোবাইল বিক্রি বন্ধ করায় সীমান্তের বিভিন্ন পয়েন্ট দিয়ে আসতে শুরু করেছে মিয়ানমারের সিম। এটিকে বাংলাদেশে বসবাস দীর্ঘায়িত করার নতুন কৌশল বলে মনে করছেন স্থানীয় সুশীল সমাজ। রোহিঙ্গাদের এই সিম ব্যবহার বাংলাদেশের নিরাপত্তার জন্য হুমকি বলে মনে করছেন বিশ্লেষকরা। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানান জেলার পুলিশ সুপার।

কক্সবাজারের উখিয়া ও টেকনাফে ৩৪টি আশ্রয় শিবিরে অবস্থান করছে ১১ লাখের বেশি রোহিঙ্গা। যারা গত দু'বছর ধরে অবাধে ব্যবহার করেছে ৫ লাখের অধিক মোবাইল ও বাংলাদেশি বিভিন্ন অপারেটরের সিম। যা দিয়ে চালাচ্ছে নানা ধরনের অপপ্রচার।

কিন্তু এখন সরকার রোহিঙ্গাদের বাংলাদেশি বিভিন্ন অপারেটরের সিম ব্যবহার সীমিত করলে তারা এখন ভিন্ন কৌশল অবলম্বন করছে। সীমান্তের নানা পয়েন্ট দিয়ে অবৈধভাবে নিয়ে আসছে মিয়ানমারের সিম।

স্থানীয় একজন বলেন, আমরা তাদের মানবতা দেখিয়েছি, সেটা এখন অমানবিক হয়ে গেছে। তারা এখন সব ধরনের অপরাধে জড়িয়ে পড়েছে। এখন  তারা আমাদের জন্য বিষফোঁড়া হয়ে দাঁড়িয়েছে।

আরেকজন বলেন, বিদেশি যে প্রতিনিধিরা আসছেন, তারা যেন মিয়ানমারকে চাপ প্রয়োগ করে, যাতে প্রত্যাবাসন যেন দ্রুত হয়।

বাংলাদেশে বসবাস দীর্ঘায়িত করে অপকর্ম চালাতে রোহিঙ্গারা নতুন কৌশল হিসেবে সীমান্ত দিয়ে মিয়ানমারের সিম আনছে বলে দাবি সুশীল সমাজের।যা দেশের নিরাপত্তার জন্য হুমকি বলে মনে করছেন নিরাপত্তা বিশ্লেষকরা।


কক্সবাজার পিপলস্ ফোরাম সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল বলেন, বাংলাদেশের মোবাইল নেটওয়ার্ক সীমিত হয়ে যাওয়ার পর, মিয়ানমারের সিম দিয়ে তারা বিশ্বের বিভিন্ন দেশে যোগাযোগ করছে। তারা এর মাধ্যমে অস্ত্র এবং কালো টাকা সংগ্রহ করছে, যা নিয়ে তারা জঙ্গিবাদসহ নানা কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে। যা আমাদের জাতীয় নিরাপত্তার জন্য হুমকি।

নিরাপত্তা বিশ্লেষক লে. কর্ণেল ফোরকান আহমদ বলেন, আমাদের সিকিউরিটি সিস্টেমে যারা জড়িত আছে, এবং বিশেষ করে রোহিঙ্গা ক্যাম্পের সিকিউরিটির দায়িত্বে যারা আছে, তাদের নজর রাখতে হবে, যে রোহিঙ্গারা যেন মিয়ানমারের সিম ব্যবহার করে কোন অপকর্ম করতে না পরে।

অবশ্য পুলিশ সুপার জানালেন, এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

সীমান্তের নাফ নদী দিয়ে অবৈধভাবে মিয়ানমারের সিম আনার সময় গত মঙ্গলবার টেকনাফ স্থলবন্দর থেকে ২১০টি সিমসহ ৩ জন রোহিঙ্গাকে আটক করে পুলিশ।


1