LatestsNews
# আজ থেকে কার্যকর হবে নতুন সড়ক আইন।# ‘বুলবুল’ কেড়ে নিল সাতজনের প্রাণ# সোমবারের জেএসসি-জেডিসি পরীক্ষাও স্থগিত# বীরের মতো লড়েও সিরিজ জেতাতে পারলেন না নাঈম# ঘূর্ণিঝড় ‘বুলবুল’ কেড়ে নিল ১০ জনের প্রাণ# সরকার হটানোর জন্য বিএনপি তৈরি হচ্ছে: ফখরুল# ব্যাংক ঋণ পরিশোধে পুরুষের চেয়ে এগিয়ে নারী: বাণিজ্যমন্ত্রী# জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু শনিবার# ধানমন্ডিতে বাড়ির মালিক-গৃহকর্মীকে গলাকেটে হত্যা # আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের মধ্যে ১৫০০ জনেক চিহ্নিত করা হয়েছে # রপ্তানি করতে না পারায় ভারতে পেঁয়াজের বাজারে ধ্বস!# আল-জাজিরায় বাংলাদেশি ফ্রিল্যান্সারদের সফলতার গল্প# আজ থেকে ৯ ইঞ্চির ছোট সাইজের ইলিশ ধরা নিষিদ্ধ থাকবে# ব্যাংকে ১০ হাজার টাকা পর্যন্ত সার্ভিস চার্জ ফ্রি# যুক্তরাষ্ট্রে ‘সঙ্কটাপন্ন’ খোকার জীবন শেষ ইচ্ছেটিও পূরণ হচ্ছে না পাসপোর্ট না থাকায়# সড়কে শৃঙ্খলা আনতেই নতুন আইন : কাদের# 'দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতেই ভোলার ঘটনা ঘটানো হয়েছে'# ন্যাম সম্মেলন শেষে দেশের পথে প্রধানমন্ত্রী# এমপিওভুক্তিতে অসঙ্গতি, বিকালে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী# সরকারের গুণগানে দেশে নতুন বুদ্ধিজীবী শ্রেণীর উদয় হয়েছে : গয়েশ্বর
আজ শুক্রবার| ২২ নভেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বিদেশি ট্যুরিস্টদের জন্য দরজা খুললো সৌদির



বিদেশি পর্যটকদের জন্য প্রথম বারের মতো দরজা খুলছে সৌদি আরবের। বিদেশি পর্যটকদের জন্য ট্যুরিস্ট ভিসা চালু করছে দেশটি। মূলত অর্থনীতিতে তেলের ওপর নির্ভরশীলতা কমিয়ে আনার লক্ষ্যে এ পদক্ষেপ নিয়েছে তারা।

আল জাজিরার খবরে বলা হয়েছে, পর্যটকদের জন্য শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ৪৯টি দেশের ভিসা ব্যবস্থা চালু করার কথা সৌদি আরবের। এছাড়া নারী পর্যটকদের সুবিধার্থে পোশাকের কড়াকড়িতেও শিথিলতা আনা হচ্ছে। নারী পর্যটকদের স্থানীয়দের মতো বোরকা বা আবায়া পরতে হবে না ঠিকই কিন্তু শালীনতা বজায় রাখতে হবে।

দেশটির পর্যটনমন্ত্রী আহমদ আল-খাতিব সরকারের এমন সিদ্ধান্তকে ঐতিহাসিক উল্লেখ করে বলেন, এত দিন হজ, ব্যবসা এবং প্রবাসী কর্মজীবীদের জন্য সৌদি আরবের ভিসা সীমাবদ্ধ ছিল। এখন থেকে সেখানে যুক্ত হচ্ছে পর্যটন ভিসাও।

তিনি বলেন, দর্শনার্থীরা অবাক হয়ে যাবেন, আমরাও আমাদের ভান্ডারগুলো তাদের সঙ্গে ভাগ করে নিতে চাই, ইউনেসকো ঘোষিত পাঁচটি বিশ্ব ঐতিহ্য, প্রাণবন্ত এক স্থানীয় সংস্কৃতি, শ্বাসরুদ্ধকর প্রকৃতি।

তবে অমুসলিমেরা এখনো পবিত্র নগরী মক্কা-মদিনায় ভ্রমণ করতে পারবেন না। এ ছাড়া পর্যটকরা মদ্যপানও করতে পারবেন ন।


1