LatestsNews
# আজ থেকে কার্যকর হবে নতুন সড়ক আইন।# ‘বুলবুল’ কেড়ে নিল সাতজনের প্রাণ# সোমবারের জেএসসি-জেডিসি পরীক্ষাও স্থগিত# বীরের মতো লড়েও সিরিজ জেতাতে পারলেন না নাঈম# ঘূর্ণিঝড় ‘বুলবুল’ কেড়ে নিল ১০ জনের প্রাণ# সরকার হটানোর জন্য বিএনপি তৈরি হচ্ছে: ফখরুল# ব্যাংক ঋণ পরিশোধে পুরুষের চেয়ে এগিয়ে নারী: বাণিজ্যমন্ত্রী# জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু শনিবার# ধানমন্ডিতে বাড়ির মালিক-গৃহকর্মীকে গলাকেটে হত্যা # আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের মধ্যে ১৫০০ জনেক চিহ্নিত করা হয়েছে # রপ্তানি করতে না পারায় ভারতে পেঁয়াজের বাজারে ধ্বস!# আল-জাজিরায় বাংলাদেশি ফ্রিল্যান্সারদের সফলতার গল্প# আজ থেকে ৯ ইঞ্চির ছোট সাইজের ইলিশ ধরা নিষিদ্ধ থাকবে# ব্যাংকে ১০ হাজার টাকা পর্যন্ত সার্ভিস চার্জ ফ্রি# যুক্তরাষ্ট্রে ‘সঙ্কটাপন্ন’ খোকার জীবন শেষ ইচ্ছেটিও পূরণ হচ্ছে না পাসপোর্ট না থাকায়# সড়কে শৃঙ্খলা আনতেই নতুন আইন : কাদের# 'দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতেই ভোলার ঘটনা ঘটানো হয়েছে'# ন্যাম সম্মেলন শেষে দেশের পথে প্রধানমন্ত্রী# এমপিওভুক্তিতে অসঙ্গতি, বিকালে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী# সরকারের গুণগানে দেশে নতুন বুদ্ধিজীবী শ্রেণীর উদয় হয়েছে : গয়েশ্বর
আজ শুক্রবার| ২২ নভেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

শিরোমণি আওয়ামীলীগ কার্যালয়ে বিষ্ফোরণের প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল



ফুলবাড়ীগেট(খুলনা)প্রতিনিধি

শিরোমণি আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে বোমা বিষ্ফোরণের ঘটনার দায় স্বীকার করে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠি ইসলামী স্টেট(আইএস) সোমবার রাতে টুইটবার্তায় এর দায় স্বীকার করেন। পুলিশের একটি নির্ভরযোগ্য সুত্র জানিয়েছেন আইএস এর আগে দেশে একই ধরনের হামলা চালিয়েছে এটা তাদের ষষ্ঠ হামলার ঘটনা এবং ঢাকার বাইরে খুলনার শিরোমণিতে আওয়ামীলীগ অফিসে প্রথম আক্রমণের ঘটনা আর এর ধরণও প্রায় একই। ধারণা করা যাচ্ছে বিষ্ফোরিত বোমাটি ডিভাইজব্যেজ বোমা হতে পারে।

ঘটনার দায় আইএস স্বীকার করার পর প্রায় সকল গোয়েন্দা সংস্থাসহ আইন শৃংখলা বাহিনী ঘটনাস্থল পরিদর্শন করে তাদের ব্যাপক তৎপরতা শুরু করেছে। জনসম্মুখে এমন ঘটনার বিষয়টি সাধারণ জনতা, রাজনৈতিবিদ, আইন শৃংখলা বাহিনীসহ সকলকে ভাবিয়ে তুলেছে। গতকাল মঙ্গলবার দিনভর বিভিন্ন গোয়েন্দা সংস্থাসহ আইন শৃংখলা বাহিনীর ঘটনাস্থল পরিদর্শন করে দফায় দফায় বৈঠক করেন।

এদিকে শিরোমণি ৩৪নং ওয়ার্ড আওয়ামীলীগের কার্যালয়ে বোমা বিষ্ফোরণের ঘটনার প্রতিবাদে মঙ্গলবার বিকাল ৪টায় শিরোমণি আওয়ামীলীগ কার্যালয়ের সামনে খানজাহান আলী থানা আওয়ামীলীগের উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

থানা আওয়ামীলীগের সভাপতি শেখ আবিদ হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শেখ আনিছুর রহমানের পরিচালনায় প্রতিবাদ সভায় প্রধান অতিথি ছিলেন মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি বেগ লিয়াকত আলী। বিশেষ অতিথি ছিলেন ফুলতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্জ শেখ আকরাম হোসেন, মহানগর আওয়ামীলীগের সদস্য ও থানা মুক্তিযোদ্ধা কমান্ডার স.ম রেজওয়ান আলী ।

বক্তৃতা করেন, থানা আওয়ামীলীগের সহ-সভাপতি বেগ আ. রাজ্জাক রাজ, সলেমান মুন্সি, আ. রউফ খান খোকন, আটরা গিলাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্জ শেখ মনিরুল ইসলাম, দুলাল চন্দ্র, মোড়ল আনিছুর রহমান, সেলিম রেজা, জাকারিয়া রিপন,

সায়েদুর রহমান, ৩৩নং ওয়ার্ড আ’লীগের সভাপতি ইউসুফ আলী খলিফা, সাধারণ সম্পাদক মোড়ল হাবিবুর রহমান, ৩৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি শেখ ইকবাল হোসেন, সাধারণ সম্পাদক খান লিয়াকত, ৩৫নং ওয়ার্ড সভাপতি খান হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল হক, ৩৬নং ওয়ার্ড সভাপতি আব্দুল হামিদ সরদার, সৈয়দ কিসমত আলী, আলহাজ্জ শেখ আনছার আলী, শেখ আব্বাস হোসেন শেখ হাবিবুর রহমান, আলী আহম্মদ, মিজানুর রহমান রুপম, তরিকুজ্জামান মনির, অলিয়ার রহমান রাজু, আবু হেনা বাবলু, শিরোমণি তরুণ সংষের সভাপতি শেখ তরিকুল ইসলাম, ছাত্রলীগ নেতা ফারহান অভি, অয়নসহ দলের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

সমাবেশ শেষে একটি একটি বিক্ষোভ মিছিল খুলনা যশোর মহাসড়কের শিরোমণির গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ করেন। অপরদিকে দলীয় কার্যালয়ে হামরার প্রতিবাদে সকালে খানজাহান আলী থানা ছাত্রলীগের উদ্যোগে শিরোমণিতে বিক্ষোভ মিছিল ও পথসভা করেন।


1