LatestsNews
# টঙ্গীতে পানি বন্দী হাজারো পরিবার# শৈলকুপায় ব্রীজ আছে রাস্তা নেই!# তৃতীয় লিঙ্গ সম্প্রদায়ের মাঝে ঈদ সামগ্রী বিতরন।# অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে ২০২০-২১ অর্থবছরের নতুন মুদ্রানীতি ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক।# করোনার মধ্যেই বিয়ের পিঁড়িতে বসলেন মেহেদী হাসান# বাংলাদেশের জাতীয় সংসদ ও আশপাশের এলাকা সংস্কার করা হবে লুই কানের নকশাতেই স্পিকার ড. শিরীন শারমিন # সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# গাজীপুরে পোশাক শ্রমিক বিক্ষোভ, মহাসড়ক অবরোধ# নাজিব রাজাকের বিরুদ্ধে আনা দুর্নীতির সব ক’টি অভিযোগ প্রমাণিত হওয়ায় ১২ বছর কারাদণ্ড ও ২১০ মিলিয়ন রিংগিত জরিমানা# প্রথম মুসলিম রাষ্ট্রদূত নিয়োগ দিল ইসরাইল# অবিশ্বাস্য হলেও সত্য যে অর্থবছরের শুরুতে রেমিট্যান্সের অবিশ্বাস্য চমক# লাইসেন্স না থাকা, নিম্নমানের আইসিইউসহ নানান অনিয়মের অভিযোগে উত্তরার আরেক হাসপাতাল বন্ধ# শৈলকুপায় সংস্কারের নামে রাস্তা কেটে দফারফা ৪০ গ্রামের মানুষের যাতায়াত বন্ধ# ইসরাফিল আলমের মৃত্যুতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর শোক# সড়ক মহাসড়কে পশুর হাট বসানো ও তিন চাকার যান চলাচল বন্ধের নির্দেশনা সেতু মন্ত্রীর# গাজীপুরে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত# গাজীপুরের কালিয়াকৈরে চলতি মাসের বেতন ও ঈদের ছুটি বৃদ্ধির দাবীতে শ্রমিক অসন্তোষ মহাসড়ক অবরোধ
আজ শুক্রবার| ০৭ আগস্ট ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

শার্শার শিক্ষা প্রতিষ্ঠানে পৌছে গেছে নতুন বই



শহিদুল ইসলাম,বেনাপোল প্রতিনিধি।

সারা দেশের ন্যায় যশোরের শার্শা উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে চলে এসেছে শিক্ষার্থীদের নতুন বই। নতুন বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিতে এবারও প্রতিবছরের মত আগে ভাগেই চলে এসেছে প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণির বই।

উপজেলা শিক্ষা অফিস থেকে বইগুলো ইতোমধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানরা বুঝে নিতে শুরু করেছেন। ফলে সরকারি, বেসরকারি,  প্রাথমিক মাধ্যমি ও মাদরাসার শিক্ষার্থীরা বছরের প্রথম দিনে বই উৎসবের আনন্দে ভাসবে।

নাভারণ মহিলা আলিম মাদরাসার প্রধান শিক্ষিকা জনাবা আলেয়া পারভীন জানান, তৃতীয় শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত সকল শিক্ষার্থীকে নতুন বই দেওয়ার প্রস্তুতি চলছে। চাহিদামত বই ইতোমধ্যে বিদ্যালয়ে চলে এসেছে। বই বিতরণ প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার হাফিজুর রহমান সাংবাদিকদের জানান,

এক মাস আগেই জেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে বই পৌঁছানো শুরু হয়েছে। ২০২০ সালের ১ জানুয়ারি সকল প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসব করে বই বিতরণের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। শিক্ষকদের চাহিদা অনুযায়ী বিদ্যালয়গুলোতে বই পৌঁছে গেছে।

আমরা বিগত সময়ের মত আনন্দ ও উৎসবমুখর পরিবেশে বছরের শুরুতে বিনামূল্যে সরকারের দেওয়া নতুন বই বিতরণ করব। একসময় যশোর অঞ্চলে বইয়ের জন্য মাসের পর মাস শিক্ষক ও অভিভাবকদের অপেক্ষা করতে হতো। অনেক অভিভাবকের নতুন বই কেনার সামর্থ ছিল না।

কিন্তু বর্তমান সরকার এখন সম্পূর্ণ বিনামূল্যে বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিচ্ছে। শিশুরা নতুন বছরে নতুন বই পেয়ে পড়ালেখায় মনোনিবেশ করবে।


1