LatestsNews
# সিঙ্গাপুরে করোনা আতঙ্কে বাংলাদেশি প্রবাসীরা# তুরস্ক সুযোগ পেলে পরমাণু অস্ত্র তৈরি করবে# ঢাকায় মেট্রোরেলের প্রথম নমুনা কোচ# আবরার হত্যা মামলা দ্রুত বিচারে পাঠানোর আবেদন# বাজারে আসার আগেই ফাঁস ওয়ান প্লাস-৮# রোশানের সঙ্গে প্রকাশ্যে শ্রাবন্তীর অন্তরঙ্গ ছবি# বিসিবি একাদশের বিপক্ষে মঙ্গলবার মাঠে নামবে জিম্বাবুয়ে# মুম্বাইয়ে বহুতল ভবনে ভয়াবহ আগুন# জামিনের আশায় খালেদার পরিবার# ভাঙা যাচ্ছে না বিজিএমইএ ভবন# সন্ধ্যায় বঙ্গভবনে যাবেন প্রধানমন্ত্রী# সেলফি নিষিদ্ধ হলো কাবা শরিফ ও মসজিদে নববীতে# পরীক্ষাকেন্দ্রে হার্ডবোর্ড ছুঁড়ে ছাত্রের মাথা ফাঁটালেন শিক্ষক# ৪ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক বঙ্গবন্ধু সেতুতে# শিক্ষার্থীদের যোগ্যতা নিয়ে বিতর্কিত মন্তব্য ইবি কর্মকর্তার: ছাত্র সংগঠনের নিন্দা# হুয়াওয়ের বিরুদ্ধে গুরুতর অভিযোগ যুক্তরাষ্ট্রের# বিসিএস পরীক্ষায় বয়সসীমা ৩২ কেন নয় : হাইকোর্ট# টাকার অভাবে আটকে আছে শুটিং# আগুনে পুড়ল গাজীপুরের ১২টি কক্ষ# লা লিগায় স্বস্তির জয় বার্সেলোনার
আজ মঙ্গলবার| ১৮ ফেব্রুয়ারী ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ফরম পূরণে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ ভিকারুননিসায়



রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফরম পূরণে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ উঠেছে। তবে বিষয়টি অসত্য বলে মন্তব্য করেছেন অধ্যক্ষ। অভিযোগ সত্য প্রমাণিত হলে অভিযুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানায় ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড।

বোর্ড থেকে এইচএসসি ফরম পূরণ ফি নির্ধারণ করে দেয়া হয়েছে বাণিজ্যিক বিভাগের জন্য ১৯৪০ ও বিজ্ঞান বিভাগের জন্য ২৫০০ টাকা কিন্তু সেখানে সরকারি এ কলেজটি শিক্ষার্থীদের কাছ থেকে ফরম পূরণের অর্থসহ মডেল টেস্ট বাবদ অতিরিক্ত আরো ৩৫০০ টাকা নিচ্ছে। যা শিক্ষার্থীদের জন্য ফরম পূরণে বাধ্যতামূলক করা হচ্ছে বলে অভিযোগ শিক্ষার্থীদের।

এক শিক্ষার্থী বলেন, মডেল টেস্টের টাকার জন্য আমাকে ফরম ফিলাপ করতে দেয়া হয়নি। মডেল টেস্ট এবং পিকিনিক দুটোই বাধ্যতামূলক।

এ বিষয়ে অভিভাবকরা প্রতিবাদ করেও কোনো লাভ হয়নি বলে জানায় অভিভাবক ফোরাম ।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ অভিভাবক ফোরামের সভাপতি আনিসুর রহমান বলেন, স্কুলে তো আমরা বেতন দেয়, মডেল টেস্ট কিসের? ওনারা মনগড়া একটা বেতন ধরে। ওই টাকা দিতে যে ব্যর্থ হয় তাকে পরীক্ষা দিতে দেবে না এবং বিভিন্ন রকম হুমকি দেয়া হয়।

এ টাকার কথা স্বীকার করে কলেজ কর্তৃপক্ষ বলছে, কোনো শিক্ষার্থীকে বাধ্য করে এ টাকা নেয়া হচ্ছে না ।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ অধ্যাপক ফওজিয়া রেজওয়ান বলেন, যারা প্রিপারেশন টেস্টের টাকা দিতে পারবে না তারাও পরীক্ষা দেবে। দুইটা ট্রান্সমিটিং করেছি, যারা দেবে তারা দেবে। আর যারা দেবে না তারা দেবে না। এটাতে কোনো বাধ্যবাধকতা নেই।

ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ পেলে খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে বলে জানায়, ঢাকা মাধ্যমিক ওউচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড কলেজ পরিদর্শক অধ্যাপক ড. হারুন-অর-রশিদ বলেন, নীতিমালার মধ্যে মডেল টেস্ট নামে কোনো টেস্ট নাই। কেউ যদি আমাদের কাছে অভিযোগ করে তবে আমরা সেটা ক্ষতিয়ে দেখব।

আগামী এপ্রিল মাসে সারা দেশে শুরু হবে উচ্চমাধ্যমিক পরীক্ষা।




1