LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ মঙ্গলবার| ১৯ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

ঢাকার বিদায় বিপিএল থেকে



এলিমিনেটর ম্যাচ। হিসেব সহজ, হারলেই বাদ। জিতলে ফাইনালে উঠতে পার হতে হবে আরও এক বাধা। সেই সুযোগটা আর পেলো না ঢাকা প্লাটুন। মাশরাফি বিন মর্তুজার দলকে এলিমিনেটর থেকেই বিদায় করে দিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। মিরপুরে চট্টগ্রাম জিতেছে ১৪ বল আর ৭ উইকেট হাতে রেখেই।

মিরপুরের এ উইকেটে ব্যাটিংটা ঠিক সহজ ছিল না, বল আসছিল থেমে থেমে। তবে বোর্ডে ১৪৪ রান নিয়ে চট্টগ্রামের বিপক্ষে ঢাকাকে করতে হতো অসাধারণ কিছু, এমনকি বাঁহাতে ১৪ সেলাই নিয়ে নামা মাশরাফির চেয়েও বেশি কিছু হয়তো। সেটি ঠিক হলো না, ইমরুল কায়েসের ২২ বলে ৩২ রানের ইনিংসের আগে-পরে ক্রিস গেইল ও মাহমুদউল্লাহয় ভর করে চট্টগ্রাম সে রান পেরিয়ে গেছে অনায়াসেই। ঢাকাকে বিদায় করে এলিমিনেটর বাধা পেরিয়ে গেছে তারা, এদিনের পরের ম্যাচে খুলনা-রাজশাহীর মধ্য থেকে পরাজিত দলের মুখোমুখি হবে তারা দ্বিতীয় কোয়ালাইফাইয়ের।

ক্রিস গেইলের সঙ্গে ওপেনিংয়ে এদিন জিয়াউর রহমানকে পাঠিয়েছিল চট্টগ্রাম। তবে মাশরাফি ও মাহেদি প্রথম দুই ওভারে দিলেন মাত্র ২ রান। তৃতীয় ওভারে মাশরাফিকে মিডউইকেট দিয়ে চার দিয়ে শেকল ভাঙলেন যেন জিয়া, সে ওভারে মারলেন আরেকটি চারের সঙ্গে একটি ছয়। পরের ওভারে মাহেদিকে লং-অফের পর লং-অন দিয়ে দুই ছয়ে খোলস ছাড়ার ইঙ্গিত দিলেন গেইলও।

অবশ্য পাওয়ারপ্লের শেষ ওভারে ডাউন দ্য গ্রাউন্ডে এসে মাহেদিকে খেলতে গিয়ে স্টাম্পড হয়েছেন জিয়া, ১২ বলে ২৫ রান করে। পরের ২০ বলে চট্টগ্রাম তুলতে পেরেছিল মাত্র ১১ রান, মাশরাফিকে দুই ছয়ে সেই চাপটা কাটিয়েছেন ইমরুল কায়েস। প্রথম ১০ ওভারে ৭১ রান তুলে চট্টগ্রাম পেয়েছিল ভাল একটা ভিতই।

১৩তম ওভারের প্রথম দুই বল ছিল ডট, শাদাবকে তৃতীয় বলে টেনে মারতে গিয়ে লং-অনে ধরা পড়ার আগে ইমরুল করেছেন ২২ বলে ৩২ রান। গেইলের সঙ্গে ৪৯ রানের জুটিতে মূল চালক ছিলেন ইমরুলই, গেইল খেলেছেন রীতিমতো শ্লথগতির ইনিংস। শাদাবের পরের ওভারে ফিরেছেন গেইল, শর্ট ফাইন লেগে সে ক্যাচটি এক হাতে নিয়েছেন মাশরাফি। এক হাত বললে হয়তো ডাইভ-টাইভ বুঝতে পারেন আপনি, তবে বাঁহাতে ১৪ সেলাই নিয়ে মাশরাফি এ ক্যাচ ধরতে ডানহাতকেই মেনেছেন সব সম্বল।

অবশ্য ঢাকার চমক বলতে গেলে শেষ সেখানেই। চ্যাডউইক ওয়ালটনকে রান-আউটের একটা সুযোগ মিলেছিল তাদের, এনামুল ডিরেক্ট থ্রোর আশায় মিস করেছেন সেটি। মাহমুদউল্লাহ এরপর তুলেছেন ঝড়, ৪ ছয়ে ১৪ বলে করেছেন ৩৪ রান। টানা দুই ছয়ে ১৪ বল বাকি থাকতেই জয় নিশ্চিত করেছেন তিনি।

এর আগে আগে ব্যাটিং করা ঢাকা ধুঁকতে ধুঁকতে শেষ পর্যন্ত ১৪৪-এ গিয়েছিল শাদাব খানের ৪১ বলে ৬৪ রানে। মিরপুরের উইকেটে গত কয়েক দিন প্রচুর রান হলেও আজ আবার ফিরে গেছে পুরনো চেহারায়। শুরু থেকেই বল সুইং করছিল, স্পিনাররাও পাচ্ছিলেন টার্ন। রুবেল হোসেনের প্রথম ওভারেই আউট হতে পারতেন তামিম ইকবাল। আউট হলেও বেঁচে গেছেন রিভিউ নিয়ে। কিন্তু তামিম শুরু থেকেই স্বাচ্ছন্দ্যে ছিলেন না। ৯ বলে ৩ রান করার পর মরিয়া হয়ে রুবেলকে ডাউন দ্য উইকেটে এসে খেলতে গেলেন। কিন্তু বলের লাইন মিস করে হয়ে গেলেন বোল্ড।

মুমিনুল হক আগের ম্যাচে দারুণ একটা ইনিংস খেলেছিলেন, আজ ওপেনিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিলেন। প্রথম ওভারে চারের পর নাসুমকে মেরেছেন ছয়। তবে এক পাশ থেকে দেখেছেন সতীর্থদের আসা যাওয়া। এনামুল হক বিজয় নাসুমকে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ দিয়েছেন মিড অনে, ফিরেছেন কোনো রান না করে।

লুইস রিস আজ একাদশে ফিরেছিলেন, সুযোগ কাজে লাগাতে পারেনি। মাহমুদউল্লাহর অফ স্টাম্পের অনেক বাইরের বল তাড়া করে পয়েন্টে ক্যাচ দিয়েছেন কোনো রান না করে। পাপ্যারপ্লেতে ঢাকা ২৮ রান তুলেছে ৩ উইকেট হারিয়ে। এরপর মাহেদী হাসান একটি চার মেরেছিলেন, তবে টেকেননি বেশিক্ষণ। ৭ রান করে রায়াদ এমরিটের বলে পুল করতে গিয়ে ক্যাচ দিয়েছেন ডিপ ফাইন লেগে। পরের বলে জাকের আলী গ্লাভসে লেগে ক্যাচ দিয়েছেন কোনো রান না করে, এর মধ্যে রিভিউ নিয়ে সেটি নষ্ট করেছেন। হ্যাটট্রিক পাননি এমরিট, তবে ৪৩ রানে ৫ উইকেট নেই ঢাকার। মুমিনুলও খানিক পর অফ স্টাম্পের বাইরের বলে খোঁচা দিয়ে আউট হয়ে গেলেন, ৩১ বলে ৩১ রান করে। ৫২ রানে তখন ৬ উইকেট নেই ঢাকার। আসিফ আলী নাসুমকে স্লগ সুইপ করতে গিয়ে টপ এজে তাকেই ক্যাচ দিয়ে এলেন, ফিরলেন ৫ রান করে। ৬০ রানে ৭ উইকেট হারিয়ে ঢাকার তখন ১০০ রান নিয়েই সন্দেহ।

এর পরেই শাদাব খান আর থিসারা পেরেরা শুরু করলেন পাল্টা আক্রমণ। শুরুতে রুবেলকেই টার্গেট করেছিলেন দুজন। শাদাব একটি ছয় মেরেছিলেন, পরে পেরেরা চারের পর মারলেন একটি ছয়। কিন্তু পরের বলেই মারতে গিয়ে পেরেরা ক্যাচ তুলে দিলেন রুবেলের বলে, আউট হলেন ১৩ বলে ২৫ রান করে। এরপর শাদাব দায়িত্বটা তুলে নিলেন নিজের ব্যাটে। রানার এক ওভারে নিলেন ১৬ রান, ওদিকে পেয়েছেন সেলাই নিয়ে নেমে যাওয়া মাশরাফিকে। জিয়ার শেষ ওভার থেকে একাই নিয়েছেন ২৩ রান, ৬৪ রান নিয়ে অপরাজিত ছিলেন। শাদাব ছাড়া মুমিনুল আর থিসারাই শুধু পৌঁছাতে পেরেছেন দুই অংকে।


1