LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

নোয়াখালীর হাতিয়ায় টিসিবি’র পণ্য অতিরিক্ত মূল্যে বিক্রির অভিযোগ



নবীন, নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় দীর্ঘদিন পর হঠাৎ করে টিসিবি’র ডিলারের উপস্থিতি দেখে চমকে উঠেছে ভোক্তারা। তাও আবার তড়িগড়ি করে গুটি কয়েক ভোক্তার মাঝে সরকারী নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে মালামাল বিক্রি করে কিছুক্ষণ পরে বিক্রি বন্ধ করে দেয়।

জানাযায়, সরকার বৈশ্বিক করোনা ভাইরাসের মহামারীর মধ্যে কর্মহীন জনগণের জন্য সারাদেশে ন্যায্যমূল্যে টিসিবির পণ্য বিক্রি অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় হাতিয়া উপজেলায় সীমিত আকারে কেবল হাতিয়া বাজারে মেসার্স আসিফা কনস্ট্রাকশন কর্পোরেশন নামে একটি প্রতিষ্ঠান গতকাল সোমবার ও আজ মঙ্গলবার ২ মে.টন চিনি ও ৩ মে.টন সয়াবিন তৈল বিক্রি করেছেন। প্রথম দিন লোকজন রিলিফ ভেবে বেশ ভীড় জমায়, মঙ্গলবার লোকজনের তেমন উপস্থিতি ছিল না। সরকার নির্ধারিত মূল্য চিনি প্রতি কেজি ৫০ টাকা হলেও বিক্রি করা হয়েছে ৫২ টাকায়, সয়াবিন তৈল সরকার নির্ধারিত মূল্য প্রতি কেজি ৮০ টাকা হলেও বিক্রি করা হয়েছে ৮২ টাকায়। পবিত্র রমজানে ছোলা ও মশুর ডাল খুবই প্রয়োজনীয় হলেও তা বিক্রি করা হয় নি। এমন অভিযোগ স্থানীয় ভোক্তাদের।

মেসার্স আসিফা কনস্ট্রাকশন কর্পোরেশনের মালিক তমরুদ্দির বিএনপি নেতা আব্দুল মতিন। তিনি হাতিয়া বাজারে থাকেন না, তিনি থাকেন জেলা শহরে। তার পক্ষে হাতিয়া বাজারের স্থানীয় বিক্রেতা বেলাল জানায়, সরকারীভাবে যা দেওয়া হয়েছে তাই বিক্রি করা হয়েছে। ২ টাকা বেশি মূল্য নেওয়ার অভিযোগ সঠিক নয়।

অপর দিকে হাতিয়ায় তালুক এন্টারপ্রাইজ নামে আরো একজন টিসিবির ডিলার ছিলেন। এটির মালিক সাবেক উপজেলা চেয়ারম্যান জিয়া উল হক তালুক মিয়ার ছেলে বখতিয়ার উদ্দিন। বখতিয়ারের মৃত্যুর পর ডিলারশীপ সারেন্ডার করা হয়েছে বলে জানিয়েছেন মিসেস বখতিয়ার।

তিনি জানান, আমার স্বামী জীবিত থাকা অবস্থায় কখনো সরকারী মালামাল উত্তোলন করেন নি। টিসিবর নির্ধারিত মূল্য আর বাজার মূল্যের মধ্যে তেমন প্রর্থক্য না থাকায় ও পরিবহন খরচসহ লাভের পরিবর্তে লস হতো। তাই উত্তোলন করা হতো না।

সরেজমিনে খবর নিয়ে জানা যায়, গত দশ বছর থেকে হাতিয়ায় তালুক এন্টারপ্রাইজ ও মেসার্স আসিফা কনস্ট্রাকশন কর্পোরেশন নামে এ দুইটি প্রতিষ্ঠান টিসিবি থেকে ডিলারশীপ নিয়ে জনগণের মধ্যে ন্যায্যমূল্যে টিসিবির পণ্য বিক্রি করার কথা । অথচ একদিনও তাদের কোন কর্মকান্ড ভোক্তাদের নজরে পড়ে নি। এমন কী পিঁয়াজ যখন প্রতি কেজি ২৫০ টাকায় বিক্রি হয়েছে, তখনও এদের দেখা মেলে নি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রেজাউল করিম জানান, হাতিয়ায় ২টি ঠিকাদারী প্রতিষ্ঠান টিসিবি’র ডিলার হিসেবে আছে বলে জেনেছি। তারমধ্যে একজন ডিলার মারা গেছেন। অন্যটি মেসার্স আসিফা কনস্ট্রাকশন কর্পোরেশন। তারা হাতিয়া বাজার এলাকায় সরকারী নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি করার কথা। পন্য বিক্রিতে যদি তাদের অনিয়মের অভিযোগ পাওয়া যায় তাহলে সরোজমিনে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


1