LatestsNews
# বাবার হা‌তে ছে‌লে খুন স্ত্রী সহ নি‌জেও যখম# টঙ্গীতে ব্রাভো অ্যাপারেলসের ঝুটের গোডাউনে আগুন# গত ২৪ ঘণ্টায় আরও ৩৩৬০ জন করোনা রোগী শনাক্ত,৪১ জনের মৃত্যু# টিকটকের মতো ফিচার চালু ইনস্টাগ্রামে# রয়ে গেছে ছবি, আজ বেঁচে নেই তারা তিনজন# ঈদ উপলক্ষ্যে রত্নপাথরে ১৫% ছাড়# শুক্রবার গ্যাস বন্ধ থাকবে যেসব এলাকায়# লম্বা সময়ের জন্য বাংলাদেশিদের ওপর ইতালির নিষেধাজ্ঞা# কলেজে ভর্তি শুরুর সিদ্ধান্ত# পৈত্রিক ভিটা দান করে দিলেন পরিকল্পনামন্ত্রী পিছিয়ে পড়া নারীদের কল্যাণে# কাপড়ের মাস্ক করোনা সংক্রমণ ঠেকাতে পারে না: গবেষণা# কাতারে শুক্র ও শনিবার দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা প্রত্যাহার স্বস্তিতে ব্যবসায়ীরা# কালীগঞ্জের কৃষকের গাছ কাটার পর ভুমিহীন কৃষকের ১৫ শতক জমির করলা গাছ কেটে দিয়েছে দূবৃর্ত্তরা# র‌্যাব-৬’র অভিযানে ঝিনাইদহের আরাপপুর থেকে ৭৯ পিচ ইয়াবাসহ ২জন মাদক ব্যবসায়ী গ্রেফতার # ঝিনাইদহ শহরের নবগঙ্গা নদীর পাড় থেকে বিপুল পরিমান সরকারী ঔষধ উদ্ধার# গাংনী সাব রেজিস্ট্রার রানার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ# নোয়াখালীতে একদিনে ৩৮ জনের করোনা সনাক্ত, ১ জনের মৃত্যু# বন্যার পানি কমায় তিস্তায় ভাঙন বৃদ্ধি# গাংনীতে কিন্ডারগার্টেন এসোসিয়েশনের আর্থিক অনুদান ও ঋণের দাবীতে অবস্থান কর্মসূচি পালন# গাংনীতে ছাত্রলীগের ৩ মাস ব্যাপী বৃক্ষরোপন অভিযানের ধারাবাহিকতায় জেলা ছাত্রলীগের ফলজ বনজ ও ভেষজ গাছের চারা বিতরণ ও রোপন অনুষ্ঠিত
আজ শুক্রবার| ১০ জুলাই ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

১০ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে যা জানালো আবহাওয়া অফিস



দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে অবস্থানরত গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে। ‘আম্পান’ নামের এ ঝড়টি প্রবল শক্তি সঞ্চয় করে বর্তমানে ভারতের উড়িষ্যা ও পশ্চিমবঙ্গ উপকূল অভিমুখে এগোচ্ছে।  যেটি ক্রমশই গতি বেড়ে ভয়াবহ হচ্ছে।

রোববার দুপুর ১২টায় ঘূর্ণিঝড় সংক্রান্ত আবহাওয়া অফিসের ১০ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে জানা গেছে, ঘূর্ণিঝড় কেন্দ্রের ৫৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৬২ কিলোমিটার, যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ৮৮ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। ঘূর্ণিঝড় কেন্দ্রের নিকটবর্তী এলাকায় সাগর খুবই বিক্ষুব্ধ রয়েছে।

গতকাল চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে এক নম্বর দূরবর্তী সতর্কতা সংকেত দেখাতে বলা হয়। শনিবার রাতে বিশেষ বিজ্ঞপ্তি দিয়ে তা পরিবর্তন করে দুই নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দিয়েছে আবহাওয়া অধিদফতর। সে সঙ্গে উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে সেখানে বিচরণ না করতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ঘূর্ণিঝড়টি চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ১ হাজার ৩২৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ১ হাজার ২৬০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে, মংলা সমুদ্রবন্দর থেকে ১ হাজার ২৫০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ১ হাজার ২৩০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে অবস্থান করছিল। এটি আরও ঘনীভূত হয়ে উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে।

আবহাওয়াবিদ মনোয়ার হোসেন জানিয়েছেন, ধীরে ধীরে শক্তি সঞ্চয় করে এ ঘূর্ণিঝড় এগিয়ে যাচ্ছে ভারতের উত্তর ওড়িশা ও পশ্চিমবঙ্গ উপকূলের দিকে। বর্তমান প্রবণতা বজায় থাকলে দুই দিনের মধ্যেই এ ঝড়ের উপকূলের কাছাকাছি পৌঁছাবে।

দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংগ্ন এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে। এই ঘূর্ণিঝড়ের নাম আম্ফান।


1