LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

গাংনীতে ঠিকাদার ও প্রকৌশলীর বিচারের দাবিতে মানববন্ধন। কাজের মান নিয়ে এমপির ক্ষোভ



মেহেরপুর প্রতিনিধি:

গাংনীতে নি¤œমানের সামগ্রী দিয়ে রাস্তা নির্মানের অভিযোগে ঠিকাদার ও প্রকৌশলীর বিচারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসি। শনিবার দুপুর ১২ টায় গাংনী উপজেলার নওদাপাড়ায় মানববন্ধন ও বিক্ষোভ করে এলাকাবাসি।শুক্রবার রাস্তা নির্মানে অনিয়মের বিষয়ে সংবাদ প্রকাশিত হওয়ার পর বেশ কয়েকটি রাস্তা ও সেতুর নির্মান কাজ পরিদর্শন করেন সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন।এসময় তার সাথে ছিলেন মেহেরপুরের নির্বাহী প্রকৌশলী মো: আসাদুজ্জামান ও গাংনী উপজেলা প্রকৌশলী গোলাপ আলী শেখ সহ আওয়ামীলীগের নেতৃবৃন্দ।


সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকনের সামনেই নির্বাহী প্রকৌশলী মো: আসাদুজ্জামান ও গাংনী উপজেলা প্রকৌশলী গোলাপ আলী শেখের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করে তাদের উপর চড়াও হয় নওদাপাড়ার বিক্ষুদ্ধ জনগন।পরে সংসদ সদস্য’র হস্তক্ষেপে পরিবেশ শান্ত হয়। এসময় ঠিকাদার ও গাংনী উপজেলা প্রকৌশলী গোলাপ আলী শেখের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পাশাপাশি পুনরায় রাস্তা ঠিক করে দেওয়ার প্রতিশ্রতি দিয়ে দ্রত ঘটনাস্থল ত্যাগ করেন নির্বাহী প্রকৌশলী মো: আসাদুজ্জামান ।


স্থানীয়দের দাবি নির্বাহী প্রকৌশলী মো: আসাদুজ্জামান ও গাংনী উপজেলা প্রকৌশলী গোলাপ আলী শেখের অর্থবানিজ্য করার কারনেই নি¤œমানের সামগ্রী দিয়ে কাজ করছে ঠিকাদার। নওদাপাড়া গ্রামের জাহাঙ্গীর আলম ও নুরেদ হোসেন সহ স্থানীয়রা জানান, নি¤œমানের সামগ্রী ব্যবহার করার কারনে কার্পেটিং উঠে যাচ্ছে। এ নিয়ে প্রতিবাদ করলে ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন হুমকি দিচ্ছে। কর্তৃপক্ষ যথাযথ তদারকি না করার কারনে ঠিকাদারি প্রতিষ্ঠান মনগড়া কাজ করছে। অবিলম্বে নি¤œমানের সামগ্রী তুলে সরকারী বিধি মোতাবেক কাজ করার দাবি করেন তারা।


এদিকে বামুন্দী-মটমুড়া সড়কে নি¤œমানের সামগ্রী ব্যবহার ও রাস্তার পাশে মাটি না দেওয়ার কারনে ক্ষোভ প্রকাশ করে স্থানীয়রা। স্থানীয়দের দাবি নির্বাহী প্রকৌশলী মো: আসাদুজ্জামান ও গাংনী উপজেলা প্রকৌশলী গোলাপ আলী শেখকে ম্যানেজ করে ঠিকাদার মকলেচ হোসেন ইচ্ছামত কাজ করছে। তবে মকলেচ দাবি করেন তার কাজ ভালো হচ্ছে।


সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন বলেন, বামুন্দী-নওদামটমুড়া সড়কে পিচের মান অত্যান্ত নি¤œমানের। রাস্তার পাশে মাটিও দেয়া হয়নি। একারনে দ্রত সময়ের মধ্যে রাস্তাটি নষ্ট হয়ে যাবে তাই কাজ বন্ধ করার জন্য নির্বাহী প্রকৌশলী মো: আসাদুজ্জামান ও গাংনী উপজেলা প্রকৌশলী গোলাপ আলী শেখকে বলেছি। তিনি আরো বলেন ঠিকাদাররা সরকারী টাকা লুটপাট করে খেয়ে ফেলছে এটা দু:খ জনক। কোন ভাবেই অনিয়ম হতে দেয়া হবেনা।এছাড়া সাহেবনগর-কাজিপুর সড়ক ব্যাপক অনিয়ম হচ্ছে।

রাস্তার পার্শে একফিটও মাটি নেই। রাস্তায় যতই পিচ দেয়া হোকনা কেন বৃষ্টি হলেই ভেঙ্গে যাবে। তাই ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহবান জানান তিনি। তিনি বলেন অনিয়মের বিষয়টি এলজিআরটি মন্ত্রী ও প্রধান প্রকৌশলীকে অবগত করা হবে। তিনি আরো বলেন ৪০টি মত বিদ্যালয় ভবন নির্মান চলছে সেগুলোতে চলছে ব্যাপাক কারচুপি চলছে বলে মন্তব্য করেন।


কয়েকটি রাস্তা সরেজমিন পরিদর্শন করে সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন আরো বলেন,রাস্তা নির্মানে নানা অনিয়ম রয়েছে একারনে কাজ বন্ধ রাখতে নির্দেশনা দেয়া হয়েছে। জনগনের ট্যাক্সের টাকাই রাস্তা তৈরি করা হচ্ছে তাই রাস্তার কাজ বুঝে নেওয়ার দায়িত্ব জনগনের আছে।


 জনগন সচেতন রয়েছে ও প্রতিবাদ করেছে বলেই অনিয়মের বিষয়টি সামাজিক যোগাযোগ সহ গণমাধ্যমে উঠে এসেছে। অনিয়মের বিষয়টি কর্তৃপক্ষের চোঁখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দেওয়ার জন্য স্থানীয়দের ধন্যবাদ জানান তিনি। তিনি আরো বলেন দামি ঠিকাদারের প্রয়োজন নেই।


সেই ঠিকাদারের প্রয়োজন যে সরকারী বিধি মোতাবেক কাজ করবে। অনিয়মকারী ঠিকাদারা জাতির শত্রæ। তাই সব রাস্তার অনিয়ম গুলো চিহিৃত করে আগামী ১০ দিনের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশনা দেন সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন।


নির্বাহী প্রকৌশলী মো: আসাদুজ্জামান,কয়েকটি রাস্তার কাজ নি¤œমানের হয়েছে। বিষয়টি নজরে এসেছে একারনে ঠিকাদার ও প্রকৌশলীর বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে। এছাড়া যে সমস্যা গুলো আছে সেগুলো সংশোধন করা হবে।


সরেজমিন ঘুরে দেখা গেছে, বামুন্দী-মটমুড়া, কাজিপুর-নওদাপাড়া, সহড়াতলা-পলাশীপাড়ার রাস্তার কাছে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠে।ঠিকাদার প্রতিষ্ঠানের নাম ও রাস্তার পরিমান ও কত টাকা ব্যায়ে নির্মান করা হচ্ছে এমন তথ্য চাইলে তথ্য দিতে অপারগতা প্রকাশ করে গাংনী উপজেলা প্রকৌশলী গোলাপ আলী শেখ।
গাংনী উপজেলা প্রকৌশলী গোলাপ আলী শেখ জানান,এ কাজের তদারকির দায়িত্বে যিনি ছিলেন তাকে শোকজ করা হবে।


স্থানীয়দের অভিযোগ গাংনী উপজেলা প্রকৌশলী গোলাপ আলী শেখ যোগদানের পর থেকে বিভিন্ন সড়ক নির্মানে চলছে অনিয়ম।তদারকি না করা ও অনৈতিক সুবিধা নেওয়ার কারনেই নি¤œমানের সামগ্রী দিয়ে কাজ করছে কতিপয় ঠিকাদারি প্রতিষ্ঠান।


ঠিকাদার সমিতির এক নেতা জানিয়েছে,প্রকৌশলী গোলাপ আলী শেখ যোগদানের পর থেকে নানা অনিয়মের অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।তাকে খুশি করতে গিয়ে কিছু কাজের মান দূর্বল হয়।


1