LatestsNews
# আর কত গরিব হলে অসহায় প্রতিবন্ধী সহিদ মিয়া সরকারি ঘর পাবে!# যুব মহিলা লীগের বৃক্ষ রোপন ও গাছ বিতরণ কর্মসুচী পালিত# গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে এক কয়েদির “খোঁজ নেই”# এসএসসির স্কোরের ভিত্তিতে কলেজে ভর্তি হবে শিক্ষার্থীরা# টঙ্গীতে পানি বন্দী হাজারো পরিবার# শৈলকুপায় ব্রীজ আছে রাস্তা নেই!# তৃতীয় লিঙ্গ সম্প্রদায়ের মাঝে ঈদ সামগ্রী বিতরন।# অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে ২০২০-২১ অর্থবছরের নতুন মুদ্রানীতি ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক।# করোনার মধ্যেই বিয়ের পিঁড়িতে বসলেন মেহেদী হাসান# বাংলাদেশের জাতীয় সংসদ ও আশপাশের এলাকা সংস্কার করা হবে লুই কানের নকশাতেই স্পিকার ড. শিরীন শারমিন # সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# গাজীপুরে পোশাক শ্রমিক বিক্ষোভ, মহাসড়ক অবরোধ# নাজিব রাজাকের বিরুদ্ধে আনা দুর্নীতির সব ক’টি অভিযোগ প্রমাণিত হওয়ায় ১২ বছর কারাদণ্ড ও ২১০ মিলিয়ন রিংগিত জরিমানা# প্রথম মুসলিম রাষ্ট্রদূত নিয়োগ দিল ইসরাইল# অবিশ্বাস্য হলেও সত্য যে অর্থবছরের শুরুতে রেমিট্যান্সের অবিশ্বাস্য চমক# লাইসেন্স না থাকা, নিম্নমানের আইসিইউসহ নানান অনিয়মের অভিযোগে উত্তরার আরেক হাসপাতাল বন্ধ# শৈলকুপায় সংস্কারের নামে রাস্তা কেটে দফারফা ৪০ গ্রামের মানুষের যাতায়াত বন্ধ
আজ সোমবার| ১০ আগস্ট ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বিরল স্থলবন্দরসহ উত্তরাঞ্চলের ১১ টি স্টেশনের আধুনিকায়নের কাজ চলছে রেলমন্ত্রী নুরুল ইসলাম



আব্দুস সাত্তার, দিনাজপুর প্রতিনিধি


রেলমন্ত্রী এ্যাডভোকেট মো. নুরুল ইসলাম সুজন এমপি বলেছেন, বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে রেলপথকে সংকুচিত করা হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মহাজোট সরকার ক্ষমতায় এসে রেলপথকে সারা বাংলাদেশে ব্যাপক উন্নয়ন সাধিত করেছে।

তারই ধারাবাহিকতায় দিনাজপুর-ঠাকুরগাঁও পঞ্চগড় রেলপথে মিটার গেজের পরিবর্তে ব্রোডগেজ লাইনে রূপান্তর করে সারা বাংলাদেশের সাথে রেলপথের যোগাযোগের উন্নয়ন হয়েছে। রেলপথের উন্নয়নের জন্য ইতিপুর্বে বিভিন্ন প্রকল্প গ্রহন করা হয়েছে।  বিরল স্থলবন্দরসহ উত্তরাঞ্চলের ১১ টি স্টেশনের আধুনিকায়নের কাজ চলছে। দেশের উন্নয়ন ও অগ্রগতিকে অব্যাহত রাখতে শেখ হাসিনার সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। দেশের সকল স্থলবন্দর নৌ মন্ত্রনালয়ের অধীনে। আপনাদের এলাকার উন্নয়নের কান্ডারী জননেতা খালিদ মাহমুদ চৌধুরী বিরল স্থলবন্দরকে এ সরকারের আমলেই চালু করবেন।


৬ জুলাই সোমবার দুপুর ১২ টায় দিনাজপুর বিরল উপজেলার বিরল স্থলবন্দর পরিদর্শন উপলক্ষে স্থলবন্দর চত্বরে একসুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 


বিশেষ অতিথির বক্তব্যে নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা দেশে য়ে অভুতপুর্ব উন্নয়ন করেছেন তা আপনারা জানেন। ২০০৯ সালে প্রথম সরকার গঠন করার পর তিনি ভারতে সফর করেন। তখন সে দেশের প্রধানমন্ত্রী ছিলেন মনমোহন সিং, তিনি সে সময় একটি সমঝোতা স্বাক্ষর করেছিলেন।

সেই সমঝোতা স্বাক্ষরে তিনি বিরল-রাধীকাপুর রেল যোগাযোগের কথা সেখানে উল্লেখ করেছিলেন। তারই ধারাবাহিকতায় দিনাজপুর তথা উত্তরাঞ্চলের পঞ্চগড়-কাঞ্চন থেকে রাধীকাপুর পর্যন্ত ইতিমধ্যেই মিটার গেজ থেকে ব্রোডগেজ লাইনে রুপান্তর করা হয়েছে। ২০১৩ সালের ২২ শে অক্টোবর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনাজপুর গোড়-এ শহীদ বড় ময়দানে বিশাল জনসভায় ঘোষনা দিয়েছিলেন।

বিরলে একটি স্থলবন্দর হবে, তারই ধারাবাহিকতায় ইতিমধ্যে সড়ক ও জনপথ অধিদপ্তরের মাধ্যমে প্রায় ৬৫ কোটি টাকা ব্যায়ে স্থলবন্দরের সড়ক নির্মাণ কাজ ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে। স্থলবন্দরের পক্ষ থেকে ইতিমধ্যে পদক্ষেপ নেওয়া হয়েছে পোর্ট উন্নয়নের। এই পোর্টের যারা দায়িত্বে আছেন আমরা তাদের তাগাদা দিয়েছি দ্রæত এই পোর্টের উন্নয়ন সাধন করার জন্য এবং কার্যক্রম শুরু করার জন্য।


বিরল উপজেলা আওয়ামী লীগের আয়োজনে উক্ত সুধী সমাবেশে বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগরের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম, ৪২ ব্যাটালিয়ানের অধিনায়ক লেঃ কর্ণেল মো. রেজাউল করিম, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন, বিরল স্থলবন্দরের ব্যবস্থাপনা পরিচালক সহিদুর রহমান পাটোয়ারী মোহন, পরিচালক ইকবাল চৌধুরী, জেলা ও দায়রা জজ আদালতের পিপি এ্যাডভোকেট মো. রবিউল ইসলাম রবি, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক রমাকান্ত রায়, ভান্ডারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মামুনুর রশিদ মামুন, শহরগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যার আব্দুর রহমান মুরাদ প্রমুখ।


1