LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৫ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

বিরল স্থলবন্দরসহ উত্তরাঞ্চলের ১১ টি স্টেশনের আধুনিকায়নের কাজ চলছে রেলমন্ত্রী নুরুল ইসলাম



আব্দুস সাত্তার, দিনাজপুর প্রতিনিধি


রেলমন্ত্রী এ্যাডভোকেট মো. নুরুল ইসলাম সুজন এমপি বলেছেন, বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে রেলপথকে সংকুচিত করা হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মহাজোট সরকার ক্ষমতায় এসে রেলপথকে সারা বাংলাদেশে ব্যাপক উন্নয়ন সাধিত করেছে।

তারই ধারাবাহিকতায় দিনাজপুর-ঠাকুরগাঁও পঞ্চগড় রেলপথে মিটার গেজের পরিবর্তে ব্রোডগেজ লাইনে রূপান্তর করে সারা বাংলাদেশের সাথে রেলপথের যোগাযোগের উন্নয়ন হয়েছে। রেলপথের উন্নয়নের জন্য ইতিপুর্বে বিভিন্ন প্রকল্প গ্রহন করা হয়েছে।  বিরল স্থলবন্দরসহ উত্তরাঞ্চলের ১১ টি স্টেশনের আধুনিকায়নের কাজ চলছে। দেশের উন্নয়ন ও অগ্রগতিকে অব্যাহত রাখতে শেখ হাসিনার সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। দেশের সকল স্থলবন্দর নৌ মন্ত্রনালয়ের অধীনে। আপনাদের এলাকার উন্নয়নের কান্ডারী জননেতা খালিদ মাহমুদ চৌধুরী বিরল স্থলবন্দরকে এ সরকারের আমলেই চালু করবেন।


৬ জুলাই সোমবার দুপুর ১২ টায় দিনাজপুর বিরল উপজেলার বিরল স্থলবন্দর পরিদর্শন উপলক্ষে স্থলবন্দর চত্বরে একসুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 


বিশেষ অতিথির বক্তব্যে নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা দেশে য়ে অভুতপুর্ব উন্নয়ন করেছেন তা আপনারা জানেন। ২০০৯ সালে প্রথম সরকার গঠন করার পর তিনি ভারতে সফর করেন। তখন সে দেশের প্রধানমন্ত্রী ছিলেন মনমোহন সিং, তিনি সে সময় একটি সমঝোতা স্বাক্ষর করেছিলেন।

সেই সমঝোতা স্বাক্ষরে তিনি বিরল-রাধীকাপুর রেল যোগাযোগের কথা সেখানে উল্লেখ করেছিলেন। তারই ধারাবাহিকতায় দিনাজপুর তথা উত্তরাঞ্চলের পঞ্চগড়-কাঞ্চন থেকে রাধীকাপুর পর্যন্ত ইতিমধ্যেই মিটার গেজ থেকে ব্রোডগেজ লাইনে রুপান্তর করা হয়েছে। ২০১৩ সালের ২২ শে অক্টোবর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনাজপুর গোড়-এ শহীদ বড় ময়দানে বিশাল জনসভায় ঘোষনা দিয়েছিলেন।

বিরলে একটি স্থলবন্দর হবে, তারই ধারাবাহিকতায় ইতিমধ্যে সড়ক ও জনপথ অধিদপ্তরের মাধ্যমে প্রায় ৬৫ কোটি টাকা ব্যায়ে স্থলবন্দরের সড়ক নির্মাণ কাজ ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে। স্থলবন্দরের পক্ষ থেকে ইতিমধ্যে পদক্ষেপ নেওয়া হয়েছে পোর্ট উন্নয়নের। এই পোর্টের যারা দায়িত্বে আছেন আমরা তাদের তাগাদা দিয়েছি দ্রæত এই পোর্টের উন্নয়ন সাধন করার জন্য এবং কার্যক্রম শুরু করার জন্য।


বিরল উপজেলা আওয়ামী লীগের আয়োজনে উক্ত সুধী সমাবেশে বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগরের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম, ৪২ ব্যাটালিয়ানের অধিনায়ক লেঃ কর্ণেল মো. রেজাউল করিম, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন, বিরল স্থলবন্দরের ব্যবস্থাপনা পরিচালক সহিদুর রহমান পাটোয়ারী মোহন, পরিচালক ইকবাল চৌধুরী, জেলা ও দায়রা জজ আদালতের পিপি এ্যাডভোকেট মো. রবিউল ইসলাম রবি, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক রমাকান্ত রায়, ভান্ডারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মামুনুর রশিদ মামুন, শহরগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যার আব্দুর রহমান মুরাদ প্রমুখ।


1