LatestsNews
# আর কত গরিব হলে অসহায় প্রতিবন্ধী সহিদ মিয়া সরকারি ঘর পাবে!# যুব মহিলা লীগের বৃক্ষ রোপন ও গাছ বিতরণ কর্মসুচী পালিত# গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে এক কয়েদির “খোঁজ নেই”# এসএসসির স্কোরের ভিত্তিতে কলেজে ভর্তি হবে শিক্ষার্থীরা# টঙ্গীতে পানি বন্দী হাজারো পরিবার# শৈলকুপায় ব্রীজ আছে রাস্তা নেই!# তৃতীয় লিঙ্গ সম্প্রদায়ের মাঝে ঈদ সামগ্রী বিতরন।# অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে ২০২০-২১ অর্থবছরের নতুন মুদ্রানীতি ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক।# করোনার মধ্যেই বিয়ের পিঁড়িতে বসলেন মেহেদী হাসান# বাংলাদেশের জাতীয় সংসদ ও আশপাশের এলাকা সংস্কার করা হবে লুই কানের নকশাতেই স্পিকার ড. শিরীন শারমিন # সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# গাজীপুরে পোশাক শ্রমিক বিক্ষোভ, মহাসড়ক অবরোধ# নাজিব রাজাকের বিরুদ্ধে আনা দুর্নীতির সব ক’টি অভিযোগ প্রমাণিত হওয়ায় ১২ বছর কারাদণ্ড ও ২১০ মিলিয়ন রিংগিত জরিমানা# প্রথম মুসলিম রাষ্ট্রদূত নিয়োগ দিল ইসরাইল# অবিশ্বাস্য হলেও সত্য যে অর্থবছরের শুরুতে রেমিট্যান্সের অবিশ্বাস্য চমক# লাইসেন্স না থাকা, নিম্নমানের আইসিইউসহ নানান অনিয়মের অভিযোগে উত্তরার আরেক হাসপাতাল বন্ধ# শৈলকুপায় সংস্কারের নামে রাস্তা কেটে দফারফা ৪০ গ্রামের মানুষের যাতায়াত বন্ধ
আজ সোমবার| ১০ আগস্ট ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের ৯০ ভাগ বাজেট নিজেদের অর্থায়নে বাস্তবায়ন হচ্ছে- নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী



 
আব্দুস সাত্তার দিনাজপুর প্রতিনিধি
 
নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, ‘বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ। গত দশ বছরে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই বাংলাদেশ উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। আজকে বাংলাদেশের যে বাজেট হয় তার ৯০ ভাগই নিজেদের অর্থায়নে বাস্তবায়ন করা হচ্ছে। এক সময় দাঁতা দেশ বা দাঁতা গোষ্ঠীর দিকে তাকিয়ে থেকে আমাদের বাজেট ঘোষণা করতে হত।
 
এর আগে দেখা যেত, ৩০ ভাগ নিজেদের অর্থায়ন আর ৭০ ভাগ দাঁতাদের অর্থায়ন কিংবা ২০ ভাগ নিজেদের অর্থায়ন আর ৮০ ভাগ দাঁতাদের অর্থায়নে বাজেট ঘোষণা করা হত। আজকে মাননীয় প্রধানমন্ত্রী  শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের  লাখ লাখ কোটি টাকা বাজেটের ৯০ ভাগ নিজেদের অর্থায়নে বাস্তবায়ন করা হচ্ছে। এর থেকে গর্ব আর জাতির কি হতে পারে।
 
শুক্রবার (১৭ জুলাই) বেলা ১১টায় দিনাজপুরের বিরল উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে মন্ত্রীর ঐচ্ছিক তহবিল হতে বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠানের মাঝে অর্থ বিতরণ, এডিপির আওতায় বাইসাইকেল, কম্পিউটার, ফুটবল, হুইল চেয়ার ও প্রাণি সম্পদ কার্যালয়ের আওতাধীন খামারিদের মাঝে ওষুধ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নৌপরিবহন খালিদ মাহমুদ চৌধুরী এমপি এসব কথা বলেন।
 
মন্ত্রী আরো বলেন, ‘বিশ্বব্যাংক চ্যালেঞ্জ করেছিল এই পদ্মা সেতু হবে না। কিন্তু সেই পদ্মা সেতুই আজকে দৃশ্যমান। এই পদ্মা সেতু দেখার জন্য এখন প্রতিদিন হাজার হাজার মানুষ সেখানে সমাগত হচ্ছে। এখনো পদ্মা সেতুর অনেক কাজ বাকি আছে তার পড়েও মানুষের অনুভূতির বিরুদ্ধে বিশ্বব্যাংক দাঁড়িয়েছিল শুধু মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ মানুষের পক্ষে ছিলেন বলেই আজকে পদ্মা সেতু দৃশ্যমান হয়েছে।’
 
নৌখাতে বিশ্বব্যাংক এখন নিজে থেকেই সহযোগিতা করতে আগ্রহ দেখিয়েছেন উল্লেখ করে নৌপ্রতিমন্ত্রী বলেন, ‘কয়েকদিন আগেই আমার সাথে বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর দেখা করতে এসেছিলেন। তিনি আমাকে বলেছিলেন, আমরা নৌখাতে অর্থায়ন করতে চাই, আপনি প্রকল্প দেন, অর্থের কোন অভাব হবে না! আমি মাননীয় প্রধানমন্ত্রীর সাথে কথা বলেছিলাম। তিনি আমাকে বলেছিলেন, আমাদের বাংলাদেশের অর্থ এখনো আছে। অতএব কোন দাঁতা গোষ্ঠীর অর্থ আমাদের লাগবে না।
 
এই কথা বলার পরে মাননীয় প্রধানমন্ত্রী এখন পর্যন্ত চট্টগ্রামে ১৭ হাজার কোটি টাকার মাতারবাড়ী সমুদ্রবন্দর প্রকল্প অনুমোদন করেছেন। এছাড়াও আরো ৬ হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন করেছেন মঙ্গলা পোর্টের জন্য। আরো হাজার হাজার কোটি টাকার প্রকল্প প্রধানমন্ত্রী অনুমোদন দিয়েছেন। আজকে বাংলাদেশ সেই সক্ষমতা অর্জন করেছে।
এর আগে সকাল ১০টায় নৌপ্রতিমন্ত্রী বিরল উপজেলা কাঞ্চন নিউ মডেল ডিগ্রি কলেজের একটি চারতলা বিশিষ্ট নতুন ভবন উদ্বোধন ও বৃক্ষরোপন করেন। বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা জিনাত রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিরল উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমান বাবু, বিরল পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক বাবু রমাকান্ত রায়প্রমুখ। 

 


1