LatestsNews
# আর কত গরিব হলে অসহায় প্রতিবন্ধী সহিদ মিয়া সরকারি ঘর পাবে!# যুব মহিলা লীগের বৃক্ষ রোপন ও গাছ বিতরণ কর্মসুচী পালিত# গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে এক কয়েদির “খোঁজ নেই”# এসএসসির স্কোরের ভিত্তিতে কলেজে ভর্তি হবে শিক্ষার্থীরা# টঙ্গীতে পানি বন্দী হাজারো পরিবার# শৈলকুপায় ব্রীজ আছে রাস্তা নেই!# তৃতীয় লিঙ্গ সম্প্রদায়ের মাঝে ঈদ সামগ্রী বিতরন।# অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে ২০২০-২১ অর্থবছরের নতুন মুদ্রানীতি ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক।# করোনার মধ্যেই বিয়ের পিঁড়িতে বসলেন মেহেদী হাসান# বাংলাদেশের জাতীয় সংসদ ও আশপাশের এলাকা সংস্কার করা হবে লুই কানের নকশাতেই স্পিকার ড. শিরীন শারমিন # সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# গাজীপুরে পোশাক শ্রমিক বিক্ষোভ, মহাসড়ক অবরোধ# নাজিব রাজাকের বিরুদ্ধে আনা দুর্নীতির সব ক’টি অভিযোগ প্রমাণিত হওয়ায় ১২ বছর কারাদণ্ড ও ২১০ মিলিয়ন রিংগিত জরিমানা# প্রথম মুসলিম রাষ্ট্রদূত নিয়োগ দিল ইসরাইল# অবিশ্বাস্য হলেও সত্য যে অর্থবছরের শুরুতে রেমিট্যান্সের অবিশ্বাস্য চমক# লাইসেন্স না থাকা, নিম্নমানের আইসিইউসহ নানান অনিয়মের অভিযোগে উত্তরার আরেক হাসপাতাল বন্ধ# শৈলকুপায় সংস্কারের নামে রাস্তা কেটে দফারফা ৪০ গ্রামের মানুষের যাতায়াত বন্ধ
আজ সোমবার| ১০ আগস্ট ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

দেবীগঞ্জ কৃষি ফার্মে বারী জাতের ঝিঙ্গার বাম্পার ফলন



 দেবীগঞ্জ(পঞ্চগড়) থেকে সংবাদদাতা।

দেবীগঞ্জ প্রজনন বীজ উৎপাদন কেন্দ্রে ( কৃষি ফার্ম) এবার বারী -১  জাতের ঝিঙ্গা  চাষে বেশ সাফল্য এসেছে।  কেন্দ্রটি ১০ শতক জমিতে বারী জাতের ঝিঙ্গা চাষ করেছে অর্গানিক পদ্ধতিতে ।

কোন প্রকার রাসায়নিক সার ও স্প্রে ব্রবহার না করে  জৈব্য সার ও পোকা দমনে ট্রাপ ব্যবহার করে ভাল সফলতা পেয়েছে। ফলনও ভাল হয়েছে।  কৃষি ফার্ম  তাদের উৎপাদিত ঝিঙ্গা  থেকে বীজ করবে। এবং এ বীজ পরবর্তীতে কৃষকদের মাঝে বিনামূল্যে সরবরাহ করবে।

দেবীগঞ্জ প্রজনন বীজ উৎপাদন কেন্দ্রের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ডঃ মোঃ মহিউদ্দীন  বলেন, কোন প্রকার কীটনাশক ছাড়াই শাকস্বজি উৎপাদন করতে হবে। প্রয়োজনীয় স্বাস্থ্যের পুষ্টিগুন রক্ষার্থে শাকস্বজি চাষে কীটনাশক ব্যবহার বন্ধ করতে হবে।

মাটির গুনাগুন বজায় রাখতে না পারলে ভবিষ্যতে মাটি থেকে ফসল উৎপাদন বাধাগ্রস্থ হতে পারে উল্ল্যেখ করে তিনি  বলেন, কৃষির সাথে সম্পৃক্তদের এখন থেকে মাটিতে রাসায়নিক সারের ব্যবহার কমিয়ে এনে জৈব্য সার ব্যবহার করতে হবে। স্বজির ক্ষেতে পোকা দমনে  ট্রাপ ব্যবহার করতে হবে।


1