LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৫ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

দেশে চালু হচ্ছে সাইবার থানা



সাইবার অপরাধের ঘটনায় সরাসরি মামলা করার সুযোগ তৈরিতে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অধীনে একটি বিশেষ থানা চালু হচ্ছে।
এই থানার দায়িত্বে থাকবেন একজন অতিরিক্ত ডিআইজি, যা পুলিশে এটাই প্রথম।

সাইবার থানার বিস্তারিত রূপরেখা নিয়ে একটি খসড়া তৈরির কাজ চলছে, যার চূড়ান্ত অনুমোদনের প্রক্রিয়াটি সময়সাপেক্ষ। তাই ‘শিগগিরই’ পরীক্ষামূলকভাবে ঢাকায় একটি সাইবার থানা চালু করার চিন্তা-ভাবনা হচ্ছে।

বাংলাদেশ পুলিশের ইতিহাসে অতিরিক্ত ডিআইজি’র পদমর্যাদার কেউ থানার নেতৃত্ব দেওয়ার ঘটনা এটাই প্রথম।

এ বিষয়ে সিআইডির সাইবার ক্রাইম সেন্টারের ডিআইজি শাহ আলম বলেন, সাইবার থানা কার্যক্রম শুরুর খসড়াটি প্রথমে পুলিশ সদর দপ্তর ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাস হবে। তারপর প্রশাসনিক পুনবির্ন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটিতে (নিকার) পাস করা হবে। তারপর পুরোদমে শুরু হবে এই বিশেষ থানার কার্যক্রম। তবে তার আগেই রাজধানীতে পরীক্ষামূলকভাবে একটি থানার কার্যক্রম শুরু করা হবে।

তিনি আরো বলেন, পরীক্ষামূলক সাইবার থানাটি চালু করার জন্য ভবন খোঁজার কাজ চলছে। যদি পছন্দমতো ভবন না পাওয়া যায় তাহলে সিআইডি কার্যালয়েই একটি ফ্লোরে এর কার্যক্রম শুরু করা হবে।

সাইবার থানার কার্যক্রম সম্পর্কে তিনি আরো বলেন, এই থানার নেতৃত্ব দেবেন একজন অতিরিক্ত ডিআইজি। আর থানার দুটি শাখা থাকবে। একটি হলো মনিটরিং এবং অন্যটি তদন্ত। দুই শাখায় দুইজন পুলিশ সুপার দায়িত্ব পালন করবেন। এছাড়া দুই শাখায় ৪ জন অতিরিক্ত পুলিশ সুপার, ৮ জন সহকারী পুলিশ সুপার, ৩০ জন পুলিশ পরিদর্শক এবং ৬০ জন উপ-পরিদর্শকসহ (এসআই) অন্তত তিনশতাধিক জনবল কাজ করবে।

ডিআইজি শাহ আলম আরো বলেন, বর্তমানে দেশে পরিদর্শকরা থানার ভারপ্রাপ্ত (ওসি) কর্মকর্তার দায়িত্ব পালন করেন। তবে সাইবার থানায় এর চেয়ে কয়েক ধাপ উপরের পদমর্যাদার পুলিশ কর্মকর্তা ওসির দায়িত্ব পালন করবেন। যা বাংলাদেশ পুলিশের ইতিহাসে প্রথম।

তিনি আরো বলেন, বর্তমানে কেউ সাইবার অপরাধের শিকার হয়ে সিআইডির সাইবার ক্রাইম সেন্টারে আসলে সমস্যা শুনে প্রয়োজন অনুসারে ভুক্তোভোগীকে সংশ্লিষ্ট থানায় অভিযোগ বা আদালতে মামলা করার পরামর্শ দেওয়া হয়। তবে সাইবার থানার কার্যক্রম শুরু হলে ভুক্তভোগীরা সেখানেই মামলা দায়ের করতে পারবেন। এতে তাদের দৌড়ঝাপ করতে হবে না, পাশাপাশি সেবা পাওয়াও অনেক সহজ হবে।


1