LatestsNews
# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।# চলনবিলে পর্যটকের ঢল# চলনবিলে পর্যটকের ঢল# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# পশ্চিমবঙ্গের কলকাতায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাংলাদেশের দুজন নাগরিক। # জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ বা ‘বিশ্ববন্ধু’ হিসেবে আখ্যা দেয়া হলো# ডেঙ্গু প্রতিরোধ-সচেতনতায় 'স্টপ ডেঙ্গু' অ্যাপ চালু # অবশেষে টাইগারদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গাকে।# পশ্চিমবঙ্গে বজ্রপাতে ৬ বাংলাদেশিসহ আহত ২৪, নিহত ৭# রাজধানীর মিরপুরে চলন্তিকা মোড়ের বস্তির আগুন নিয়ন্ত্রণে# বিশ্বের গুরুত্বপূর্ণ আট শহরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উদযাপন করার পরিকল্পনা নেওয়া হয়েছে।# ময়মনসিংহের গৌরীপুরে বাসের চাপায় প্রাণ গেল একই পরিবারের ৫ জনের# মসজিদে সন্ত্রাসী হামলা কারি নিউজিল্যান্ডের সেই খুনি জেলে বসেই অস্ত্র চাইলেন# বেনাপোল -বর্ডার ভোগান্তি টাকা টাকা খেলা নিরাপত্তা দেবে যারা, তারাই তো লুটেরা ?# জাতীয় শোক দিবস উপলক্ষে নোয়াখালীতে রেডক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে স্বোচ্ছায় রক্তদান# নড়াইলে দুদক কমিশনার প্রাইমারি স্কুলের ভিত্তি প্রস্তর উদ্বোধন করলেন# আগামী ২২ আগস্ট থেকে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু প্রথম দফায় ৩৫৪০ রোহিঙ্গাকে ফেরত নেবে মিয়ানমার# কথাসাহিত্যিক রিজিয়া রহমান আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
আজ রবিবার| ১৮ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

চট্টগ্রামে দুই শীর্ষ নেতা মুখোমুখি সমালোচনা ১০ তারিখ লালদীঘিতে আসুন, সেখানে গরম কথা বলব



আবু জাহছত্তগ্রাম(চট্টগ্রাম প্রতিনিদি)channel4tv : হকর বৃদ্ধি ও ফিশারিঘাট স্থানান্তরের প্রতিবাদে চট্টগ্রামের মেয়র আ জ ম নাছিরউদ্দিনের বিরুদ্ধে লালদীঘি মাঠে সমাবেশের ডাক দিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী। দীর্ঘদিন ধরে পরোক্ষ সমালোচনা করলেও এবার মহিউদ্দিন চৌধুরী প্রকাশ্যে অবস্থান নিলেন নাছিরের বিরুদ্ধে। আজ সোমবার বিকালে এ সমাবেশ হবে

 

সমাবেশের প্রস্তুতি চলার মধ্যেই মহিউদ্দিন চৌধুরী ঘোষণা দিয়েছেন, তিনি সমাবেশে অনেক কিছু প্রকাশ করবেন। মেয়রকে পরোক্ষভাবে অথর্বআখ্যায়িত করে মহিউদ্দিন চৌধুরী বলেন, চট্টগ্রামবাসী অথর্ব কাউকে এ দায়িত্বে দেখতে চায় না। গতকাল মহিউদ্দিন চৌধুরী তার বাসভবনে সাংবাকদের বলেন, চারজন ব্যক্তি চট্টগ্রামকে ধ্বংস করছেন। তবে তিনি তাদের নাম বলেননি।

 

ইতিপূর্বে বন্দর এলাকায় অবশ্য মহিউদ্দিন চৌধুরী বলেন, মেয়র আ জ ম নাছিরউদ্দিন, এমপি এমএ লতিফ, শামসুল হক চৌধুরী ও বন্দরের ঠিকাদার তরফদার রুহুল আমিন চট্টগ্রাম বন্দরকে গিলে খাচ্ছেন। হিউদ্দিন চৌধুরীর তীব্র সমালোচনা করে আ জ ম নাছির বলেন, আসলে এই শহরে কেউ তার পছন্দের মানুষ নয়। কেউ যদি ভালো কিছু করে দেখান, তিনি তার বিরুদ্ধে লেগে যান। এর আগে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান আবদুচ ছালামের বিরুদ্ধে লেগেছিলেন। বিভিন্ন পত্রিকা অফিসে গিয়ে তার ফাঁসি দাবি করেছিলেন। আর এখন ছালামের বাড়িতে গিয়ে তিনি বসে থাকেন।

 

এসব সমালোচনার জবাব গতকাল বিকালে সিটি করপোরেশনের কার্যালয়ে বসে দেন আ জ ম নাছির। তিনি বলেন, দীর্ঘদিন ক্ষমতায় না থাকার মর্মবেদনা থেকে তিনি যা ইচ্ছে তাই বলে চলেছেন।

 

এবিএম মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও তিনবারের সাবেক মেয়র। আর আ জ ম নাছিরউদ্দিন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং বর্তমান মেয়র। এক সময় নগর আওয়ামী লীগের রাজনীতিতে আ জ ম নাছিরউদ্দিন ছিলেন এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী। কিন্তু তিন দশক আগে সেই সম্পর্কের মাঝে চিড় ধরে। পরে আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবুর সঙ্গে আ জ ম নাছিরের সুসম্পর্ক তৈরি হয়। দেড় দশক আগে সেই সম্পর্কও ভেঙে যায়। শেষে আ জ ম নাছিরের অনুসারী একটি পক্ষই তৈরি হয় নগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর মধ্যে। তখন থেকে মহিউদ্দিন চৌধুরীর সঙ্গে তার প্রকাশ্য দ্বন্দ্ব চলে আসছে। আ জ ম নাছিরউদ্দিন মেয়র হওয়ার পর এ দ্বন্দ্ব আরও তীব্র হয়েছে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের পক্ষ থেকে নগরীর গৃহকর নির্ধারণের জন্য ইতোমধ্যে জরিপ কাজ শুরু হয়েছে। প্রতি পাঁচ বছর অন্তর এই জরিপ চালানো হয়। এ জরিপ কাজ শুরু হওয়ার পর থেকেই সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী অভিযোগ করে আসছেন, মেয়র আ জ ম নাছির নগরবাসীর ওপর অতিরিক্ত করের বোঝা চাপিয়ে দিচ্ছেন। তিনি অতিরিক্ত আয়কর নিয়ে তাকে অজনপ্রিয় করছেন সাধারণ মানুষের কাছে। মহিউদ্দিন চৌধুরী বলেন,


1