LatestsNews
# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের। # ফিল্মি স্টাইলে মেহেদিকে ছিনিয়ে নেয়ার পরিকল্পনা, গ্রেফতার ৪# মুন্সীগঞ্জে প্রতিদিন শাপলা তুলে লাখ টাকা আয় করে কৃষক শ্রেণীর লোকেরা# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।# ডেঙ্গু মোকাবিলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঈদের আগে পরে মোট ১৩ দিনে এবার সড়ক, নৌ ও রেল পথে ২৪৪টি দুর্ঘটনায় মোট ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত।# গাইবান্ধা আধুনিক হাসপাতালের বেহাল অবস্থা # ভারতে নিহত মাইনুল ও তানিয়া মরদেহ দেশে আনা হয়েছে# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।
আজ বুধবার| ২১ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

চট্টগ্রাম এ পুলিশের কড়াকড়ি নিরাপতা আর ইসলামপন্থীদের আপত্তি পর ও সুন্দর ভাবে নববর্ষ পালন



 

 

আবু জাহেদ ফয়সাল (চট্টগ্রাম প্রতিনিদি) কট্ররপন্থী ইসলামি সংগঠনগুলোর আপত্তি আর পুলিশের নানা বিধিনিষেদের মধ্যে আজ পালিত হলো বাংলা নববর্ষ বরণে নানা অনুষ্ঠান।

 

এবারের পহেলা বৈশাখ এমন এক সময়ে পালিত হচ্ছে যখন বৈশাখের অন্যতম আকর্ষণ মঙ্গল শোভাযাত্রা পালনে আপত্তি জানিয়েছে ইসলামপন্থী কোন কোন সংগঠন।

 

আবার যেকোন ধরণের অপ্রীতিকর ঘটনা বা নাশকতা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর নানা বিধিনিষেধের পাশাপাশি ছিলো উৎসব এলাকায় কঠোর অবস্থান।

 

এসব কিছু- ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যের স্বীকৃতি পাওয়া এই মঙ্গল শোভাযাত্রা উদযাপনের উপর কতটা প্রভাব ফেলেছে?

 

আনন্দলোকে মঙ্গল আলোকে বিরাজ সত্য সুন্দর’- এই প্রতিপাদ্য নিয়ে নতুন বছর ১৪২৪ কে বরণ করে নিতে আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ শোভাযাত্রার আয়োজন করে।

 

ঘোড়া, বিশাল বাঘের মুখ, সমৃদ্ধির প্রতীক হাতি আর টেপা পুতুল- সবাই ছিল মঙ্গল শোভাযাত্রায়।

 

বর্ষবরণ: নানা সাজে সজ্জিত মানুষ

 

সকাল নয়টার দিকে চারুকলা থেকে শুরু হয় কিন্তু নিয়মিত রুট বা পথে অনেকটা সংক্ষিপ্ত করে শুধুমাত্র টিএসসির চত্বরের মধ্যেই সীমাবদ্ধ থাকে এবারের শোভাযাত্রা।

 

এ নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন বনানী থেকে আসা শারমিন আক্তার বীথি।

 

গতবছর পহেলা বৈশাখ বরণ করে নেয়ার অপেক্ষাকৃত নতুন এই উৎসবটি ইউনেস্কোর অপরিমেয় বিশ্ব সংস্কৃতি হিসেবে স্বীকৃতি পেয়েছে।

 

স্বীকৃতির পর এবছর এটি আরো ব্যাপকভাবে পালনের উদ্যোগও ছিল।

 

কিন্তু এবারের পহেলা বৈশাখের এই মঙ্গল শোভাযাত্রা এমন এক সময়ে হয়েছে যখন ধর্মভিত্তিক কিছু সংগঠনের পক্ষ থেকে আপত্তি এসেছে।

 

মন বেশ কিছু চেকপোস্ট আর তল্লাশি গেট পেরিয়ে মানুষকে অনুষ্ঠানস্থলে যেতে হয়েছে

 

যদিও আয়োজকরা এই মঙ্গল শোভাযাত্রাকে সফল হিসেবেই দেখছেন।

যদিও পহেলা বৈশাখের অন্যতম আকর্ষণ এই শোভাযাত্রায় আয়োজন, উৎযাপন ও পরিবেশ নেয়ে কোথায় যেন একটা অস্বস্তি লক্ষ্য করা গেছে উৎসব আসা মানুষদের মাঝে।


1