LatestsNews
# মৗলভীবাজারে মনু ও ধলাই নদীর পানি দ্রুত বাড়ছে আতংকে জেলাবাসী# ভারতে পাচার ৫ বাংলাদেশীকে বেনাপোলে ফেরত # রোহিঙ্গা সংকটের শান্তিপূর্ণ ও সুষ্ঠু সমাধানে সারা বিশ্বের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ।# উল্লাপাড়ায় পরিশ্রম আর পরিচর্যায় সফল পটলচাষী ফকির জয়নাল# মাগুরা শ্রীপুরে সাংবাদিকে বৃদ্ধ বাবা সহ ৫ আওয়ামীলীগ নেতা কর্মির নামে মিথ্যা মামলা# বিএনপি-জামায়ত জোটের শাসন আর কোন দিন ফিরে আসবে না# মৌলভীবাজারে দীঘলগিজি স্কুলে একটি রাস্তার কারনে ঝড়ে পড়ছে শতাধিক কোমলমতি শিশু# ২০১৯-২০ সালের অর্থবছরের বাজেট ঘোষণার পরদিনই বেড়ে গেছে সোনার দাম।# ফিফা র‍্যাঙ্কিংয়েও উন্নতি বাংলাদেশের# বিশ্বকাপের ১৯তম ম্যাচে উইন্ডিজকে ৮ উইকেটে হারালো ইংল্যান্ড।# অনির্বাচিত সরকারের বাজেট প্রণয়নের নৈতিক অধিকার নেই :মির্জা ফখরুল# চট্টগ্রামে ১০ হাজার পিস ইয়াবাসহ পুলিশের এসআই আবু বক্কর সিদ্দিককে গ্রেফতার করেছে র‌্যাব# সাভারে ভয়ংকর লুঙ্গিবাহিনীর ১৭ ডাকাত গ্রেফতার, অস্ত্র ও গুলি উদ্ধর# ২০১৯-২০ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেটে নিম্নবিত্ত ও বিকাশমান মধ্যবিত্তের জন্য তেমন কোনো সুখবর নেই# রেমিটেন্সে প্রণোদনা প্রবাসীদের উৎসাহিত করবে# রাজধানীতে আজকালের মধ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।# ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট বিষয়ে সংবাদ সম্মেলন করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।# উপজেলা নির্বাচন যেন প্রশ্নবিদ্ধ না হয় বললেন নির্বাচন কমিশনার কবিতা খানম# গোবিন্দগঞ্জে বাস ও ট্রাকের মুখোমুখী সংঘর্ষে নিহত-১, আহত-১০# উল্লাপাড়ায় ৮২ কোটি টাকার প্রকল্প রেলওয়ে ওভারপাস নির্মাণ কাজে ভিত্তি প্রস্তর স্থাপন ও আলোচনা সভা
আজ রবিবার| ১৬ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

চট্টগ্রাম এ পুলিশের কড়াকড়ি নিরাপতা আর ইসলামপন্থীদের আপত্তি পর ও সুন্দর ভাবে নববর্ষ পালন



 

 

আবু জাহেদ ফয়সাল (চট্টগ্রাম প্রতিনিদি) কট্ররপন্থী ইসলামি সংগঠনগুলোর আপত্তি আর পুলিশের নানা বিধিনিষেদের মধ্যে আজ পালিত হলো বাংলা নববর্ষ বরণে নানা অনুষ্ঠান।

 

এবারের পহেলা বৈশাখ এমন এক সময়ে পালিত হচ্ছে যখন বৈশাখের অন্যতম আকর্ষণ মঙ্গল শোভাযাত্রা পালনে আপত্তি জানিয়েছে ইসলামপন্থী কোন কোন সংগঠন।

 

আবার যেকোন ধরণের অপ্রীতিকর ঘটনা বা নাশকতা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর নানা বিধিনিষেধের পাশাপাশি ছিলো উৎসব এলাকায় কঠোর অবস্থান।

 

এসব কিছু- ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যের স্বীকৃতি পাওয়া এই মঙ্গল শোভাযাত্রা উদযাপনের উপর কতটা প্রভাব ফেলেছে?

 

আনন্দলোকে মঙ্গল আলোকে বিরাজ সত্য সুন্দর’- এই প্রতিপাদ্য নিয়ে নতুন বছর ১৪২৪ কে বরণ করে নিতে আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ শোভাযাত্রার আয়োজন করে।

 

ঘোড়া, বিশাল বাঘের মুখ, সমৃদ্ধির প্রতীক হাতি আর টেপা পুতুল- সবাই ছিল মঙ্গল শোভাযাত্রায়।

 

বর্ষবরণ: নানা সাজে সজ্জিত মানুষ

 

সকাল নয়টার দিকে চারুকলা থেকে শুরু হয় কিন্তু নিয়মিত রুট বা পথে অনেকটা সংক্ষিপ্ত করে শুধুমাত্র টিএসসির চত্বরের মধ্যেই সীমাবদ্ধ থাকে এবারের শোভাযাত্রা।

 

এ নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন বনানী থেকে আসা শারমিন আক্তার বীথি।

 

গতবছর পহেলা বৈশাখ বরণ করে নেয়ার অপেক্ষাকৃত নতুন এই উৎসবটি ইউনেস্কোর অপরিমেয় বিশ্ব সংস্কৃতি হিসেবে স্বীকৃতি পেয়েছে।

 

স্বীকৃতির পর এবছর এটি আরো ব্যাপকভাবে পালনের উদ্যোগও ছিল।

 

কিন্তু এবারের পহেলা বৈশাখের এই মঙ্গল শোভাযাত্রা এমন এক সময়ে হয়েছে যখন ধর্মভিত্তিক কিছু সংগঠনের পক্ষ থেকে আপত্তি এসেছে।

 

মন বেশ কিছু চেকপোস্ট আর তল্লাশি গেট পেরিয়ে মানুষকে অনুষ্ঠানস্থলে যেতে হয়েছে

 

যদিও আয়োজকরা এই মঙ্গল শোভাযাত্রাকে সফল হিসেবেই দেখছেন।

যদিও পহেলা বৈশাখের অন্যতম আকর্ষণ এই শোভাযাত্রায় আয়োজন, উৎযাপন ও পরিবেশ নেয়ে কোথায় যেন একটা অস্বস্তি লক্ষ্য করা গেছে উৎসব আসা মানুষদের মাঝে।


1