LatestsNews
# মৗলভীবাজারে মনু ও ধলাই নদীর পানি দ্রুত বাড়ছে আতংকে জেলাবাসী# ভারতে পাচার ৫ বাংলাদেশীকে বেনাপোলে ফেরত # রোহিঙ্গা সংকটের শান্তিপূর্ণ ও সুষ্ঠু সমাধানে সারা বিশ্বের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ।# উল্লাপাড়ায় পরিশ্রম আর পরিচর্যায় সফল পটলচাষী ফকির জয়নাল# মাগুরা শ্রীপুরে সাংবাদিকে বৃদ্ধ বাবা সহ ৫ আওয়ামীলীগ নেতা কর্মির নামে মিথ্যা মামলা# বিএনপি-জামায়ত জোটের শাসন আর কোন দিন ফিরে আসবে না# মৌলভীবাজারে দীঘলগিজি স্কুলে একটি রাস্তার কারনে ঝড়ে পড়ছে শতাধিক কোমলমতি শিশু# ২০১৯-২০ সালের অর্থবছরের বাজেট ঘোষণার পরদিনই বেড়ে গেছে সোনার দাম।# ফিফা র‍্যাঙ্কিংয়েও উন্নতি বাংলাদেশের# বিশ্বকাপের ১৯তম ম্যাচে উইন্ডিজকে ৮ উইকেটে হারালো ইংল্যান্ড।# অনির্বাচিত সরকারের বাজেট প্রণয়নের নৈতিক অধিকার নেই :মির্জা ফখরুল# চট্টগ্রামে ১০ হাজার পিস ইয়াবাসহ পুলিশের এসআই আবু বক্কর সিদ্দিককে গ্রেফতার করেছে র‌্যাব# সাভারে ভয়ংকর লুঙ্গিবাহিনীর ১৭ ডাকাত গ্রেফতার, অস্ত্র ও গুলি উদ্ধর# ২০১৯-২০ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেটে নিম্নবিত্ত ও বিকাশমান মধ্যবিত্তের জন্য তেমন কোনো সুখবর নেই# রেমিটেন্সে প্রণোদনা প্রবাসীদের উৎসাহিত করবে# রাজধানীতে আজকালের মধ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।# ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট বিষয়ে সংবাদ সম্মেলন করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।# উপজেলা নির্বাচন যেন প্রশ্নবিদ্ধ না হয় বললেন নির্বাচন কমিশনার কবিতা খানম# গোবিন্দগঞ্জে বাস ও ট্রাকের মুখোমুখী সংঘর্ষে নিহত-১, আহত-১০# উল্লাপাড়ায় ৮২ কোটি টাকার প্রকল্প রেলওয়ে ওভারপাস নির্মাণ কাজে ভিত্তি প্রস্তর স্থাপন ও আলোচনা সভা
আজ রবিবার| ১৬ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

চট্টগ্রামে ডক শ্রমিকদের কঠোর আন্দোলনের প্রস্তুতি ।



এম. রফিকুল ইসলাম(চট্টগ্রাম) Channel 4TV  : চট্টগ্রাম বন্দর ডক শ্রমিক কর্মচারী ইউনিয়ন (রেজি:২০০৮) এর উদ্দ্যোগে সংগঠনের দাবী বাস্তবায়নের দাবীতে সংগঠনের সভাপতি ইসকান্দার ও সাধারন সম্পাদক আব্দুল আহাদের নেতৃত্বে শ্রমিকদের দাবী আদায়ের জন্য প্রস্তুতিসভার আয়োজন করেন। উক্ত সভায় সংগঠনের সভাপতি ও সাধারন সম্পাদক, যুগ্ন সম্পাদক জসিম উদ্দিন, আবু বক্কর সিদ্দীক, নূর আলম, গোফরান, সিরাজ, দুলাল, ইব্রাহীম,উইন্সম্যান রহিম বক্তব্য রাখেন।।
বক্তরা তাদের আলোচনায় বলেন, ডক শ্রমিক কর্মচারী ইউনিয়ন ফেডারেশনের সাথে চুক্তিতে যে দাবী অসমাপ্ত হয়ে আছে তা বাস্তবায়নের দাবীতে চট্টগ্রাম আওয়ামীলীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর নেতৃত্বে আমাদের সকল দাবী বাস্তবায়নের জন্য এক হয়ে আমরা কাজ করব। উপস্থিত বক্তারা বলেন ডক বন্দরে আওয়ামীলীগের ব্যানারে বিরোধী শক্তিরা ডুকে পড়েছে। বিরোধী শক্তিরা বিগত দিনে যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদেরের বন্দর এলাকার ডান ও বাম হাত ছিলেন। এখন তারা নিজেদের বিগত দিনের মুখোশ ও ভোল পাল্টিয়ে আওয়ামীলীগের ব্যানারে শ্রমিক সংগঠনের শ্রমিকদের সাথে বিভিন্ন রকম অন্যায় ও অনিয়ম করে বেডাচ্ছে, এবং এদের পক্ষে চট্টগ্রাম মহানগরের কয়েকজন আওয়ামী নেতার ছবিও ব্যবহার করছে। কিন্তু বন্দর ডক শ্রমিকরা থাকতে এই বিরোধী শক্তিরা যত ষড়যন্ত্র করুক আমরা আমাদের নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীকে সামনে রেখে আমাদের দাবী আদায়ের জন্য যে কোন আন্দোলনে মাঠে নামতে প্রস্তুত।
উইন্সম্যান রহিম তার বক্তব্যে উচ্চস্বরে বলেন, মাননীয় সেতুমন্ত্রী ওবায়দুল কাদের কোন এক সভায় বক্তব্যে বলেন আওয়ামীলীগে কাউয়্যা ঢুকেছে, তিনি সঠিক কথাই বলেছেন। সেই কথার মিলও রয়েছে। সেই সকল সুবিধা ভোগকারীরা এখন চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক কর্মচারীলীগের ব্যানারে থেকে তাদের পেশী শক্তি ব্যবহার কওে সকল প্রকার অনিয়ম, অন্যায় কওে বেডাচ্ছে । উইন্সম্যান রহিম আরো বলেন,  গত কয়েকদিন পূর্বে আমাদেরকে জাহাজে কর্মরত অবস্থান থেকে জোর পূর্বক কাজ থেকে নামিয়ে আনে এবং আমাদের অফিস থেকে কাজের পারিশ্রমিক নিয়ে আমি ও জসিম নিমতলা বিশ্বরোড় আসলে হুমায়ন, নাসির ও তাদেও কয়েকজন মিলে আমাদেও উপর অর্তকিতভাবে হামলা চালায় এবং আমাদেও সাথে থাকা নগত অর্থগুলোও নিয়ে নেয়। তাৎক্ষনিক ডক শ্রমিক নেতা দুলালসহ ও পথচারীরা আমাদেরকে সন্ত্রাসী মহলের হাত থেকে কোন প্রকার উদ্ধার করে।উক্ত মারধরের বিষয়ে বন্দও থানায় অভিযোগ করতে গেলে চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক কর্মচারীলীগের সভাপতি নওশাদ ও সাধারন সম্পাদক আলমগীর এবং বি এম এস শীপ হ্যান্ডেলিং এর চেয়ারম্যান রাসেল আমাদেরকে বন্দর থানায় অভিযোগ করতে বারন করেন এবং তিনি বলেন তোমাদরকে অভিযোগ করতে হবে না , আমি তোমাদের অভিযোগের ন্যায্য বিচারের ব্যবস্থা করব। কিন্তু পরবর্তিতে রাসেল সাহেবের সাথে বার বার যোগাযোগ করলেও আমাদেরকে কোন সহযোগীতা করে নাই। তাই আজ আমরা আমাদেও উপস্থিত নেতা কর্মীরা একত্রিত হয়েছি যে, আমাদের মত দুরাবস্থা যেন অন্য কোন শ্রমিক ভাইদেরকে পড়তে না হয়। এবং এই সভাস্থল থেকে ঘোষনা করছি, আমরা আমাদেও ন্যায্য পাওনা আদায়ের জন্য কঠোর থেকে কঠোর আন্দোলনে যেতে সকলে প্রস্তুত রয়েছি।


1