LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ শনিবার| ২৪ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

নীলফামারীরসৈয়দপুরে দুর্নীতিবিষয়ক দুদকেরগণশুনানিঅনুষ্ঠিত



শাহ মো: জিয়াউররহমান, নীলফামারী Channel 4TV :
নীলফামারীর সৈয়দপুরউপজেলায়বুধবার দুর্নীতিবিষয়ক এক গণশুনানিঅনুষ্ঠিতহয়েছে। সৈয়দপুরউপজেলা দুর্নীতিপ্রতিরোধকমিটিউপজেলাপরিষদ মিলনায়তনে ওই গণশুনানিরআয়োজনকরে। সৈয়দপুরউপজেলাপ্রশাসন ও দুর্নীতি দমনকমিশনদিনাজপুরসমন্বিত জেলাকার্যালয়েরসহযোগিতায়অনুষ্ঠিতগণশুনানিরআগে এক আলোচনাসভাঅনুষ্ঠিত হয়।
সভায়প্রধানঅতিথি হিসেবেউপস্থিত ছিলেন দুর্নীতি দমনকমিশনের (দুদক) কমিশনার (অনুসন্ধান) ড. নাসিরউদ্দীনআহমেদ।
সৈয়দপুরউপজেলা দুর্নীতিপ্রতিরোধকমিটিরসভাপতিবিশিষ্টশিল্পপতিলায়ন মো. নজরুলইসলালেমসভাপতিত্বে অন্যান্যদেরমধ্যে বক্তব্য রাখেননীলফামারী জেলাপ্রশাসকজাকীর হোসেন, দুর্নীতি দমনকমিশনের (দুদক) প্রধানকার্যালয়েরপরিচালক (প্রতিরোধ ও গণসচেতনতা) মনিরুজ্জামান, সৈয়দপুরউপজেলাপরিষদ প্যানেল চেয়ারম্যানআজমল হোসেন ও সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ আমজাদ হোসেনসরকারভজে।
স্বাগত বক্তব্য রাখেন সৈয়দপুরউপজেলা দুর্নীতিপ্রতিরোধকমিটিরসহ-সভাপতি ও সৈয়দপুরকলেজের অধ্যক্ষ হাফিজুররহমানহাফিজ।
এ সময় দুদকেররাজশাহীবিভাগীয়কার্যালয়েরপরিচালকআবদুলআজিজভূঁইয়া, দিনাজপুরসমন্বিতকার্যালয়ের উপ-পরিচালকআব্দুলকরিম, উপজেলা দূর্নীতিপ্রতিরোধকমিটির (দুপ্রক) সকল সদস্যবৃন্দসহঅন্যান্যরাউপস্থিত ছিলেন। পুরোআলোচনাসভা ও গণশুনানিসঞ্চালনাকরেন সৈয়দপুরউপজেলানির্বাহীঅফিসার (ইউএনও) আবুছালেহ মো. মুসা জঙ্গী।
প্রধানঅতিথির বক্তব্যে দুদককমিশনার ড. নাসিরউদ্দীনআহমেদ বলেন, সরকারি সেবাপাওয়াজনগণেরসাংবিধানিকঅধিকার। কারণসরকারিকর্মকর্তা-কর্মচারীরা বেতন-ভাতাপানজনগণেরট্যাক্সেরটাকায়। তাইতাদের (জনগণ) সব রকম সেবা দেওয়াসরকারিকর্মকর্তা-কর্মচারীকর্তব্য। তিনিবলেনসরকারি-বেসরকারিপ্রতিটি সেক্টরে দুর্নীতিবিরোধীকার্যক্রম ছড়িয়েদিতেহবে। সব সেক্টর থেকে দুর্নীতিকেনিমূলে উৎপাটনকরতেহবে। গণশুনানিহচ্ছেসমাজের দায়বদ্ধতা। আর সৈয়দপুরেরগণশুনানিহচ্ছে দুদকের ৫১তম গণশুনানি।
সৈয়দপুরউপজেলারংপুরবিভাগকেআলোকিতকরছেউল্লেখকরে দুদককমিশনারআরোবলেন, এ উপজেলাআগামীতে দেশের শ্রেষ্ঠউপজেলারমর্যাদাপাবেঅবশ্যই। আগামী ২০১৮ সালেরজুনমাসনাগাদ সৈয়দপুরউপজেলাকে দুর্নীতিমুক্ত উপজেলাহিসেবে ঘোষণা দেওয়ারআশাবাদ ব্যক্ত করেতিনি। পরে দুর্নীতিবিষয়েগণশুনানিঅনুষ্ঠিতহয়েছে।
এতে উপজেলাভূমিঅফিস, উপজেলা সেটেলমেন্টঅফিস, উপজেলাসাব- রেজিস্ট্রি অফিস, উপজেলাপল্লীবিদ্যুৎসমিতি, উপজেলা স্বাস্থ্য ও পরিবারপরিকল্পনা দপ্তর, উপজেলাহিসাব-রক্ষণঅফিস, উপজেলাপ্রকল্পবাস্তবায়নকর্মকর্তার দপ্তর, উপজেলাসমবায় দপ্তর, উপজেলাসমাজসেবা দপ্তর, উপজেলারমাধ্যমিক দপ্তর, উপজেলাপ্রাথমিক দপ্তর, পানিউন্নয়ন বোর্ড, আয়রকরবিভাগ, কাস্টমস্ ও ভ্যাটবিভাগ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণঅধিদপ্তর, বাংলাদেশ রেলওয়েরবিভিন্ন দপ্তর ও সৈয়দপুর পৌরসভায়নিয়ে সেবাগ্রহীতা স্থানীয়জনগণবিভিন্নধরনেরঅনিয়ম, দুর্নীতি ও কাঙিক্ষত সেবানাপাওয়ারবিষয়েতাদেরঅভিযোগতুলেধরেন। এ সব সমস্যা দ্রুত সমাধানেরজন্য সংশ্লিষ্টদেরনির্দেশ দেন দুদক কমিশনার ড. নাসিরউদ্দীনআহমেদ।
গত কয়েকদিনযাবৎ দুদকেরএকটিপর্যবেক্ষণটিমউপজেলারবিভিন্নসরকারিঅফিসেরঅনিয়ম, দুর্নীতি ও হয়রানিরবিষয়ে তথ্য সংগ্রহকরেন। দুর্নীতি ও অনিয়মেরবিষয়েঅভিযোগসংগ্রহেরজন্য উপজেলাপরিষদ কার্যালয়েএকটিঅভিযোগবাক্স বসানোহয়েছিল। ওই অভিযোগবাক্সে সরকারি দপ্তরেরকর্মকর্তারকাছে সেবানিতেএসেহয়রানির, দুর্নীতি ও অনিয়মেরবিষয়েজনগণকেঅভিযোগদিতেব্যাপকমাইকিং, পোস্টার ও লিফলেটবিতরণকরে দুদক। সৈয়দপুরেরসচেতনমহলের দাবি সৈয়দপুরউপজেলা দুনীতি দমনকমিটিতেকতিপয় দুনীতিবাজ ব্যক্তির স্থানহওয়ায়এনিয়েবিরুপমন্তব্য করেন।


1