LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ১৯ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

রাজধানীতে গরমে তীব্র পানির সংকট



রাজধানীর বিভিন্ন এলাকায় দীর্ঘদিন ধরে চলছে পানির তীব্র সংকট। গরমের সঙ্গে পাল্লা দিয়ে আরো ভয়াবহ হচ্ছে সে সংকট। অধিকাংশ এলাকাতেই দিনে পানির দেখা মিলছে মাত্র দু-একবার। আবার কোথাও বা পানির সঙ্গে দুর্গন্ধ আর ময়লা থাকায় দুর্বিষহ হয়ে উঠছে নগরজীবন।

সরবরাহ লাইনে ত্রুটি আর ভূগর্ভস্থ পানির স্তর নিচে নেমে যাওয়াকেই সংকটের কারণ বলছে ঢাকা ওয়াসা কর্তৃপক্ষ। শিগগিরই এ সংকট সমাধানের আশ্বাস দিয়েছে কর্তৃপক্ষ।

রাজধানীর মুগদায় ওয়াসার এই পানির পাম্পে মানুষের সার্বক্ষণিক ভিড়ই যেন নগরীর পানি সংকটের প্রতীকী রূপ। বাসায় নেই পানি, তাই ওয়াসার পাম্পে ছুটতে হচ্ছে নগরবাসীকে।

রাজধানীর মগবাজার, মধুবাগ, মীরবাগ, খিলগাঁও, আশকোনা, পুরান ঢাকার বিভিন্ন এলাকায় কয়েক মাস ধরেই চলছে পানির সংকট। আর গ্রীষ্মকাল আসার পর নতুন করে সংকট দেখা দিয়েছে মিরপুর, মোহাম্মদপুর, নাখালপাড়াসহ আরো কয়েকটি এলাকায়।

অধিকাংশ এলাকায় পানির দেখা মিলছে দিনে মাত্র দু-একবার। আবার দুর্গন্ধময় ও ময়লাযুক্ত হওয়ায় সেই পানিও ব্যবহারের অনুপযোগী। নগরবাসীর অভিযোগ, কর্তৃপক্ষকে বারবার জানানো হলেও মিলছে না সমাধান।

রাজধানীর পানি সরবরাহকারী প্রতিষ্ঠান ঢাকা ওয়াসা বলছে, ২৩০ কোটি লিটার চাহিদার বিপরীতে ২৪৫ কোটি লিটার উৎপাদন সক্ষমতা থাকলেও সরবরাহ লাইনে ত্রুটি আর ভূগর্ভে পানির স্তর নিচে নেমে যাওয়াই সংকটের কারণ।

ঢাকায় দৈনিক পানির চাহিদা ২৩০ কোটি লিটার। ঢাকা ওয়াসার উৎপাদন সক্ষমতা ২৪৫ কোটি লিটার।

কর্তৃপক্ষ জানিয়েছে, সংকট নিরসনে সংস্কার করা হবে পানির সব লাইন। আর দীর্ঘমেয়াদে পানির টেকসই ব্যবস্থাপনা নিশ্চিত করতে হাতে নেয়া হয়েছে প্রায় ১৪ হাজার কোটি টাকা ব্যয়ে ৩টি বৃহৎ প্রকল্প। এগুলো হচ্ছে যশলদিয়া, গর্ন্ধবপুর ও সায়েদাবাদ তৃতীয় ধাপ পানি শোধনাগার প্রকল্প।

ওয়াসার তিনটি বৃহৎ পানি শোধনাগার প্রকল্প

প্রকল্পের নাম----সরবরাহ লক্ষ্যমাত্রা---সময়সীমা

পদ্মা পানি শোধনাগার প্রকল্প----দৈনিক ৪৫ কোটি লিটার---২০১৯ সাল

গর্ন্ধবপুর পানি শোধনাগার প্রকল্প---দৈনিক ৫০ কোটি লিটার---২০২০ সাল

সায়েদাবাদ পানি শোধনাগার প্রকল্প ---দৈনিক ৪৫ কোটি লিটার---২০২১ সাল

ঢাকা ওয়াসা ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান বলেন, 'এই যে সমস্যাটা হয় সেটির মূল কারণই হলো ভূ-গর্বস্থ পানির ওপর ব্যবহার কমাতে হবে। কারণ এটা অপর্যাপ্ত না।'

ঢাকার অনেক বস্তিতেই রয়েছে পানির অবৈধ সংযোগ। চলতি বছরের মধ্যেই শতভাগ বস্তিকে বৈধ পানি সেবার আওতায় আনা হবে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ।


1