LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ রবিবার| ২৫ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বাল্য বিবাহ মুক্ত ঘোষনা করার পরও থেমে নেই বাল্য বিবাহ, এক কিশোরীর জন্ম নিবন্ধন জালিয়াতির মাধ্যমে বাল্য বিবাহ সম্পন্ন Channel 4TV



সুনামগঞ্জ প্রতিনিধি Channel 4TV :
সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার ভীমখালী ইউনিয়নে বাল্য বিবাহের প্রতিরোধে লিখিত অবিযোগ পাওয়া গেছে। একই ইউনিয়নের ১ নং ওয়ার্ড সদস্য মো: তহুর মিয়া সহ এলাকার বিশিষ্ট ১৬ জন ব্যক্তির স্বাক্ষরিত লিখিত অভিযোগ গতকাল দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে দায়ের করেন।
ইউপি সদস্যের লিখিত অভিযোগ থেকে জানা যায়, গত ২১শে এপ্রিল শুক্রবার হাওরের দূর্যোগপূর্ন অবস্থা থাকায় তিনি এলাকার লোকজন সহ হাওর রক্ষা বাঁধে পাকনার হাওরের ডালিয়ার স্লুইচ গেইটে চলে যান। সারা দিন হাওরের বাঁধ রক্ষা করে এলাকায় এসে জানতে পারেন তার ওয়ার্ডের বাসিন্দা ইরান অবস্থানরত সাহাব উদ্দিন (৩৭), পিতা-মদরিছ আলী, গ্রাম-মাহমুদপুর, ইউপি-ভীমখালী, একই গ্রামের আব্দুল মন্নানের অপ্রাপ্ত বয়স্ক মেয়ে সেলিনা আক্তার মনির সাথে নওয়াগাঁও বাজারে কাজী অফিসে ১ লক্ষ টাকা দেনমোহর ধার্য করিয়া মোবাইলের মাধ্যমে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। এ ব্যাপারে এলাকার লোকজনের জিজ্ঞাসাবাদে তিনি জানতে পারেন ওয়ার্ড সদস্য হিসাবে জন্ম নিবন্ধন আবেদন ফরমে তার স্বাক্ষর ব্যতিত ভূয়া জন্ম নিবন্ধন কার্ড করে কাজী অফিসে জমা দিয়ে কাবিন করেছে। তিনি আজর আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছা: সাহেদা আক্তারের নিকট গিয়ে জানতে পারেন মোছা: শিল্পী বেগমের জন্ম তারিখ বিদ্যালয় রেজিষ্টার অনুযায়ী ১৪-০১-২০০১ ইং। এ ব্যাপারে তিনি ইউনিয়ন চেয়ারম্যান মো: দুলাল মিয়াকে জন্ম নিবন্ধনের ব্যাপারে জিজ্ঞাসা করিলে চেয়ারম্যান জানান আমি এ ব্যাপারে কিছুই জানিনা। আমার ভগ্নিপতি মাহমুদপুরের আলা উদ্দিন উগ্যেক্তা আরিফ হাসান রেনুর মাধ্যমে জন্ম নিবন্ধন কার্ড করিয়াছে। পরবর্তীতে জানা যায় মোছা: শিল্পী বেগমের নাম পরিবর্তন করে সেলিনা আক্তার মনি নামে আরেকটি জন্ম নিবন্ধন কার্ড জালিয়াতি করা হয়েছে। যার জন্ম নিবন্ধন নম্বর-১৯৯৬৯০১৫০২৭১০৬৯৩৪, নিবন্ধন বহি নং-১৩, তারিখ-১৮-০৪-২০১৭ এবং একই ব্যক্তির শিল্পী বেগম যার নিবন্ধন নম্বর-১৯৯৯৯০১৫০২৭০০০৪৭৩, নিবন্ধন বহি নং-১, তারিখ-০১-০৭-২০০৪ ইং। তিনি কাজী সাহেবকে জিজ্ঞাসা করিলে কাজী সাহেব বিবাহের কথা স্বীকার করে জন্ম নিবন্ধন কার্ডে শুধু চেয়ারম্যান সাহেবের স্বাক্ষর আছে কিন্তু সচিবের স্বাক্ষর নেই বলে জানান। ইউপি সচিব গুনেন্দ্র কুমার তালুকদারকে মোবাইলে জিজ্ঞাসা করিলে তিনি জানান আমি সেলিনা আক্তার মনি নামের কোন জন্ম নিবন্ধনের কার্ডে স্বাক্ষর দেই নাই। চেয়ারম্যান সাহেবের ভগ্নিপতি আলা উদ্দিন সাহেব আমার বাসায় স্বাক্ষরের জন্য এসেছিলেন। আমি জন্ম নিবন্ধনের সঠিক তথ্য যাচাই না করে স্বাক্ষর করিতে অপারগতা প্রকাশ করি। তারপর তিনি আমাকে আমার বাসায় আত্মীয় স্বজনের সামনে হুমকি-ধামকি দিয়ে আমাকে দেখে নিবে বলে চলে যান। তিনি আরো বলেন তোমার স্বাক্ষর ছাড়া বিয়ে হবে কেউ আটকাতে পারবেনা। এব্যাপারে ভীমখালী ইউপি নিকাহ্ রেজিষ্টার (কাজী) আ:মুকিত বলেন, চেয়ারম্যান স্বাক্ষরিত জন্ম নিবন্ধন পেয়ে আমার সহকারী বিবাহ পড়িয়েছেন, বিয়ের পর জন্ম নিবন্ধন কার্ডটি আলাউদ্দিন সাহেব নিয়ে যান পড়ে দিবেন বলে জানান। ইউপি চেয়ারম্যান দুলাল মিয়া বলেন, আমাদের কাছে অনেক মানুষেই আসে সব কিছু দেখার সুযোগ পাইনা। এটাও ভুলবষত হতে পারে। নিকাহ্ রেজিষ্টারের কাছ থেকে জন্ম নিবন্ধনটি নিয়ে আসা হয়েছে সচিবের স্বাক্ষরের জন্য।
উপজেলা নির্বাহী অফিসার প্রসূন কুমার চক্রবর্তী জানান, অভিযোগ পেয়েছি, অভিযোক্ত চেয়ারম্যান, সচিব, নিকাহ্ রেজিষ্টার, পাত্র-পাত্রীর উভয় পক্ষকে শুনানির জন্য তলব করা হয়েছে।


1