LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

নতুন ভ্যাট আইনে উকিলের কাছে যেতে হবে না ব্যবসায়ীদের: আইনমন্ত্রী



নতুন মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন-২০১২ বাস্তবায়ন হলে ভ্যাট জটিলতা নিরসনে ব্যবসায়ীদের আর কোনো উকিলের দ্বারস্থ হতে হবে না বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

মঙ্গলবার দুপুরে কাকরাইলের ভ্যাট অনলাইন প্রকল্প অফিসের সম্মেলন কক্ষে মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন-২০১২ বাস্তবায়ন বিষয়ক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আনিসুল হক বলেন, পুরনে ভ্যাট আইনও ভালো ছিল কিন্তু বিভিন্ন সময়ে বিভিন্ন কারনে ব্যবসায়ীদের আদালতে যেতে হতো। সেগুলো সংশোধন করতে গিয়ে আইনে কিছু বিচ্যুতি ঘটেছে। সেসব সমস্যা বিবেচনা করে দীর্ঘ পাঁচ বছর যাচাই বাছাইয়ের মাধ্যমে নতুন ভ্যাট আইন করা হয়েছে। তাই বলতে পারি এখন আর ব্যবসায়ীদের উকিলের কাছে যেতে হবে না।

বর্তমানে বিভিন্ন কারনে ২৮ থেকে ৩০ লক্ষ মামলা পেন্ডিং। সেগুলো নিয়ে ব্যস্ততা আছে। ভ্যাট আইন বাস্তবায়ন হলে এ সংক্রান্ত কোন মামলা আদালতে যাবেনা। এটা অবশ্যই প্রশংসনীয়।

আইনমন্ত্রী বলেন, ব্যবসায়ীরা নতুন আইন বাস্তবায়নে সাধুবাদ জানাচ্ছেন।  এ থেকেই বোঝা যায় নতুন আইনের প্রয়োজনীয়ত রয়েছে। ভ্যাট আগেও ১৫ শতাংশ ছিল, এখনও তাই আছে। আমার কাছে নতুন আইনকে অনেক স্বচ্ছ মনে হয়েছে। দুটো কারনে নতুন ভ্যাট আইন বাস্তবায়ন জরুরী। এর একটি হলো জাতীয় প্রয়োজন আর অন্যটি হলো আর্থিক শৃঙ্খলার জন্য। আগামি বাজেট ৪ লক্ষ ২২ হাজার কোটি টাকার। এ টাকা কোথায় পাবে সরকার। নতুন করে কারো উপর করের বোঝা চাপিয়ে না দিয়ে এভাবেই এসব টাকা সংগ্রহ করা হবে।

সভায় ফেডারেশন অব চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আব্দুল মাতলুব আহমাদ বলেন, ব্যবসায়ীরা ৩২ হজার কোটি টাকার উপরে এনবিআরের কাছে দেনা। ১০ -১৫ বছরেও এটার সমাধান হচ্ছে না। আমি প্রস্তাব রাখছি, এ টাকার তিন ভাগের এক ভাগ দিলে বাকি টাকা যেন মওকুফ করে দেওয়া হয়। ২৬ হজার কেস ঝুলে আছে আমাদের মাথার উপর। নতুন আইনে যাওয়ার আগে এগুলো মিটমাট করলে ভাল হয়।

জাতীয় রাজস্ব বোর্ডের(এনবিআর) চেয়ারম্যার নজিবুর রহমানের সভাপতিত্বে সভায় এনবিআরের সদস্য ব্যারিস্টার জাহাঙ্গির হোসেন পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনে ভ্যাট আইন নিয়ে বিভিন্ন দিক তুলে ধরেন।


1