LatestsNews
# ডেঙ্গু প্রতিরোধ-সচেতনতায় 'স্টপ ডেঙ্গু' অ্যাপ চালু # অবশেষে টাইগারদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গাকে।# পশ্চিমবঙ্গে বজ্রপাতে ৬ বাংলাদেশিসহ আহত ২৪, নিহত ৭# রাজধানীর মিরপুরে চলন্তিকা মোড়ের বস্তির আগুন নিয়ন্ত্রণে# বিশ্বের গুরুত্বপূর্ণ আট শহরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উদযাপন করার পরিকল্পনা নেওয়া হয়েছে।# ময়মনসিংহের গৌরীপুরে বাসের চাপায় প্রাণ গেল একই পরিবারের ৫ জনের# মসজিদে সন্ত্রাসী হামলা কারি নিউজিল্যান্ডের সেই খুনি জেলে বসেই অস্ত্র চাইলেন# বেনাপোল -বর্ডার ভোগান্তি টাকা টাকা খেলা নিরাপত্তা দেবে যারা, তারাই তো লুটেরা ?# জাতীয় শোক দিবস উপলক্ষে নোয়াখালীতে রেডক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে স্বোচ্ছায় রক্তদান# নড়াইলে দুদক কমিশনার প্রাইমারি স্কুলের ভিত্তি প্রস্তর উদ্বোধন করলেন# আগামী ২২ আগস্ট থেকে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু প্রথম দফায় ৩৫৪০ রোহিঙ্গাকে ফেরত নেবে মিয়ানমার# কথাসাহিত্যিক রিজিয়া রহমান আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।# জনগণের সম্পৃক্ততা না থাকলে এককভাবে হরতাল বা অবরোধ করে সরকারবিরোধী আন্দোলনে কোন সুফল আসবে না : মির্জা ফখরুল# ঈদের আমেজ কাটিয়ে কর্মচঞ্চল হয়ে উঠতে শুরু করেছে রাজধানী# মাশরাফি বিন মুর্তজার বিদায়ী ম্যাচ আয়োজন নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।# বৃহস্পতিবার (১৫ আগস্ট) একদিনে সড়কে নিহত ৩০, আহত অর্ধশতাধিক# আজ শুক্রবার (১৬ আগস্ট) পহেলা ভাদ্র শরতের প্রথম দিন।# সৌদি আরবে সড়ক দুর্টনায় দুই বাংলাদেশি নিহত# নরেন্দ্র মোদিকে কড়া হুঁশিয়ারি দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।# জাতির পিতা শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে - প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
আজ শনিবার| ১৭ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

কাপাসিয়ায় স্কাউট প্রেসিডেন্ট পদক পরীক্ষায় অনিয়মের অভিযোগ



আসাদুল্লাহ মাসুম,কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি
বাংলাদেশ স্কাউটস কাপাসিয়া উপজেলায় স্কাউর্টিং এর সর্বোচ্চ অ্যাওয়ার্ড প্রেসিডেন্ট পদক পরীক্ষায় শতাধিক মাধ্যমিক স্কুল বাদ দিয়ে দুটি স্কুলের শিক্ষার্থীদের পরীক্ষা গ্রহনের অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। গত মঙ্গলবার সকাল ১০টায় উপজেলার হরিমন্জুরী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সরেজমিনে গিয়ে জানা যায়, কাপাসিয়া উপজেলায় শতাধিক স্কুলের স্কাউটে প্রশিক্ষণ প্রাপ্ত শিক্ষার্থী রয়েছে। এসব শিক্ষার্থীরা জেলা স্কাউট প্রশিক্ষণ, উপজেলা স্কাউট সমাবেশ, ব্যাজ স্কাউট কোর্স, বিদ্যুত ক্যাম্পসহ বিভিন্ন প্রোগ্রামে অংশগ্রহন করেছে। চলতি বছর স্কাউট প্রেসিডেন্ট পদক পরীক্ষায় ইউনিয়ন উচ্চ বিদ্যালয় হাইলজোর ও বাঘিয়া এম আর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়া বাকী স্কুল গুলো কোনো ধরনের তথ্য না পাওয়ায় পরীক্ষায় অংশগ্রহন করতে পারে নি। এতে শিক্ষার্থী ও অভিভাবকের  মাঝে ব্যাপক ক্ষোভ বিরাজ করেছে।     

লোহাদী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী স্কাউট সাথী ও মো. জাকির হোসেন বলেন,  স্কাউট প্রেসিডেন্ট পদক পরীক্ষার কথা স্কাউট কতৃপক্ষ আমাদের বলেনি। আমরা এ পরীক্ষায় অংশগ্রহন করতে পারিনি। এটা ঠিক হয়নি। জানলে আমরা অবশ্যই  অংশগ্রহন করতাম। 

কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষক ও স্কাউট লিডার ওসমান গণি জানান, প্রেসিডেন্ট পদক পরীক্ষায় শিক্ষার্থীদের অংশগ্রনের জন্য চেষ্টা করেছি। কাপাসিয়া স্কাউট কতৃপক্ষ বলেছে ফরম নেই।

এ পরীক্ষায় অংশগ্রহনকারী প্রতিষ্ঠান ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহীদুল্লাহ আজাদ বলেন, যারা ব্যাজ কোর্স সম্পন্ন করেছে শুধু তারাই এ পরীক্ষায় অংশগ্রহন করতে পারবে। আমার স্কুল ব্যাজ কোর্সে অংশগ্রহন করেছে বলে এ পরীক্ষায় অংশগ্রহন করতে পেরেছে। উপজেলার অন্য স্কুল সম্পর্কে আমার জানা নেই। 

স্কাউট ব্যাজ কোর্স সম্পন্ন প্রতিষ্ঠান লোহাদী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক আফরুজা সুলতানা জানান, স্কাউট প্রেসিডেন্ট পদক পরীক্ষার বিষয়ে আমাকে জানানো হয়নি এটা দুঃখজনক। আমি বিদ্যালয় সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মাকছুদুল ইসলাম সাহেবকে বিষয়টি অবগত করেছি।

স্কাউট কাপাসিয়া উপজেলা সম্পাদক আওলাদ হোসেন চৌধুরী নয়ন বলেন, প্রেসিডেন্ট পদক পরীক্ষা হয়েছে। এ বিষয়ে উপজেলায় মিটিং হয়েছে। মিটিং এ সিদ্ধান্ত হয়েছে। কোনো স্কুলে চিঠি দিয়েছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, আমি চিঠি দেইনি তবে মিটিং এ আলোচনা করেছি।
 
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. রকিব হাসান বলেন, স্কাউট প্রেসিডেন্ট পদক পরীক্ষা বিষয়ে আমি কিছু জানিনা, আমার সাথে কেউ কোনো সমন্বয় করেনি।

উপজেলার কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয়, পাঁচুয়া উচ্চ বিদ্যালয়, হরিমন্জুরী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, ঈদগাহ উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষকসহ একাধিক বিদ্যালয় প্রধান শিক্ষক স্কাউট প্রেসিডেন্ট পদক পরীক্ষায় অংশগ্রহন করার আগ্রহ প্রকাশ করেছে।  এছাড়া কিছু দিন আগে স্কাউট এর একটি প্রোগ্রামের জন্য ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি নিয়েছে বলে জানান ওই বিদ্যালয়ের অভিভাবকরা।


1