LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ শুক্রবার| ২৩ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

দেশের প্রত্যন্ত অঞ্চলগুলো আসবে ডিজিটাল প্রকল্পের আওতায়



দেশের প্রত্যন্ত অঞ্চলগুলোকে পর্যায়ক্রমে ডিজিটাল প্রকল্পের আওতায় আনার পাশাপাশি অবকাঠামো উন্নয়ন করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে মহেশখালীকে দেশের প্রথম ডিজিটাল আইল্যান্ড প্রকল্প উদ্বোধন করে প্রধানমন্ত্রী। একই অনুষ্ঠান থেকে চট্টগ্রাম বন্দরের ১৩০ বছর উপলক্ষে পোর্ট এক্সপোরও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এসময় তিনি বন্দরের সুনাম বাড়াতে সবাইকে এক সঙ্গে কাজ করার আহ্বান জানান।

দেশের দক্ষিণ উপকূলীয় এলাকার পিছিয়ে পড়া দ্বীপ মহেশখালী। ডিজিটাল বাংলাদেশের অংশ হিসেবে দেশের সর্বোচ্চ উচ্চগতি সম্পন্ন ইন্টারনেট সুবিধার আওতায় আসলো প্রত্যন্ত এ অঞ্চলটি। এখন থেকে সোয়া তিন লাখ দ্বীপবাসী শিক্ষা, স্বাস্থ্য, তথ্যপ্রযুক্তিসহ নির্ভর সেবা পাবে।

বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশের রূপকল্পের অংশ হিসেবে সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে দেশের প্রথম ডিজিটাল আইল্যান্ড 'মহেশখালী প্রকল্পের' উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় তিনি পর্যায় ক্রমে দেশের প্রত্যন্ত সব অঞ্চলকে ডিজিটাল প্রকল্পের আওতায় আনার ঘোষণা দেন।

প্রধানমন্ত্রী বলেন, 'শুধু মহেশখালী নয়, আমরা পর্যায়ক্রমিকভাবে আরো এরকম যে সমস্ত বিচ্ছিন্ন এলাকা আছে সেসব এলাকাতেও এই ডিজিটাল পদ্ধতিটা চালু করে দেবো। জলবায়ু পরিবর্তনের ফলে যে অসুবিধাটা দেশের মানুষের হতে পারে বা কখনো আবহাওয়া খারাপ হলে সে তথ্যটা দ্রুত পেয়ে তার জন্য যথাযথ পদ্ধতি গ্রহণ করতে পারি তার জন্যও এই ডিজিটাল পদ্ধতি বিরাট অবদান রাখবে। সেই বিষয়গুলো মাথায় রেখে উচ্চ গতির ইন্টারনেট সুবিধা মহেশখালীর মতো একটা দ্বীপে আমরা করতে পারছি। তাতে ঐ অঞ্চলের মানুষ আরো উন্নতমানের শিক্ষার সুযোগ পারে, চিকিৎসা, কর্মসংস্থানের সুযোগ হবে। আর ঐ দ্বীপে বসেই বিশ্বটা তাদের হাতের মুঠোয় চলে আসবে। সারা বিশ্বকে তারা জানতে পারবে। দেশে বিদেশে যোগাযোগ রাখতে পারবে।'

এরপর ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রাম বন্দরের ১৩০ বছর উপলক্ষে আয়োজিত পোর্ট এক্সপো'র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। বলেন, দক্ষ, নিরাপদ ও পরিবেশবান্ধব বন্দর গড়ে তুলতে সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে।

শেখ হাসিনা বলেন, 'আমাদের যে প্রতিবেশী দেশগুলো আছে তাদেরও এই বন্দর ব্যবহার করার সুযোগ রয়েছে যেটা আমাদের অর্থনৈতিক ক্ষেত্রে আরো বেশি সমৃদ্ধ হওয়ার সুযোগ আছে।'

অনুষ্ঠানে চট্টগ্রাম বন্দরে কর্মরত অবস্থায় বিভিন্ন সময়ে হতাহত শ্রমিকদের স্বজনদের হাতে অনুদানের চেক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


1