LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ২৯ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

গিটারিস্ট থেকে জঙ্গি মার্টিন জেনি, বিজ্ঞান মেলার রোবট থেকে জেএমবি’র আইইডি



 

সংস্কৃতিমনা তরুণ হিসেবে পরিবারের কাছে পরিচিত ছিলে মুশফিক। গান-বাজনাসহ ভালো গিটার বাজাতো। বিখ্যাত এক গিটারিস্টের সঙ্গে নিজের নাম জুড়ে দিতেই নামের মাঝে মার্টিন যোগ করে সে, এমন তথ্যই জানিয়েছেন র‌্যাব-১০ অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি মো: জাহাঙ্গীর হোসেন মাতুব্বর।

জেনি গান বাজনা পছন্দ করতো এবং এক সময় দেশের অনেক মিউজিশিয়ানের সঙ্গে তার যোগাযোগও ছিল।

র‌্যাব-১০ অধিনায়ক মো: জাহাঙ্গীর হোসেন মাতুব্বর চ্যানেল আই অনলাইনকে বলেন: ‘মার্টিন’ নামে বিখ্যাত এক গিটারিস্ট ছিলেন, তার নাম অনুসারেই নিজের নামের মাঝে মার্টিন জুড়ে দেয় জেনি।

দুই ভাই এক বোনের মধ্যে মুশফিক মেজ। তার বড় ভাই একজন কম্পিউটার প্রকৌশলী। ছোট বোন একটি বিশ্ববিদ্যালয়ের স্নাতক শিক্ষার্থী। বাবা ছিলেন প্রকৌশলী।

মুশফিক গভর্নমেন্ট ল্যাবরেটরি স্কুল থেকে এসএসসি পাস করার পর কলেজ অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভে (কোডা) ভর্তি হয়। সেখান থেকে এইচএসসি পাস করার পর বুয়েটে পড়ার সুযোগ পায়।

নাম প্রকাশে অনিচ্ছুক মুশফিকের গভর্নমেন্ট ল্যাবের এক সহপাঠী চ্যানেল আই অনলাইনকে বলেন: স্কুলের বিজ্ঞান মেলায় মুশফিক রোবট বানিয়ে প্রথম পুরস্কার পেয়েছিল। ছোট থেকেই মেধাবী ছিল মুশফিক।

২০০৫ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ভর্তি হয় মুশফিক । প্রায় এক যুগেও বিশ্ববিদ্যালয়ের শেষ সেমিস্টার এখনও শেষ হয়নি তার।

২০১৫ সালে জেনি বুয়েটে গবেষণাপত্রে (থিসিস) বিদ্যুতের ‘স্মার্ট মিটার প্রজেক্ট’ নিয়ে কাজ শুরু করে।

র‌্যাব-১০ অধিনায়ক মো: জাহাঙ্গীর হোসেন মাতুব্বর চ্যানেল আই অনলাইনকে বলেন: জেনিকে ৫ দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা শুরু হয়েছে। তার কাছ থেকে জানার চেষ্টা করা হচ্ছে, তার সঙ্গে আর কে কে জড়িত? তার ও তাদের সহযোগীদের আরও কৌশল কী? এসব সম্পর্কে বিস্তারিত জানার চেষ্টা করা হচ্ছে।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জেনি জানিয়েছে, ছাত্রত্বের আড়ালে জঙ্গি কার্যক্রম চালানোসহ জঙ্গি সংগঠনের অন্য সদস্যদের কাছে আইইডি সরবরাহ করতো সে।

র‌্যাব জানায়, জেনি যেসব আইইডি প্রস্তুত করতে সক্ষম সেসব রিমোটের মধ্যে ১০০ মিটার দূর থেকে বিস্ফোরণ ঘটানো সম্ভব।

জঙ্গি তৎপরতার অভিযোগে বুধবার সকালে এলিট ফোর্স র‌্যাব  বুয়েটের শিক্ষার্থী মুশফিকুর রহমান ওরফে মার্টিন জেনিকে উত্তরার বাসা থেকে গ্রেফতার করে। তাকে নিউ জেএমবি’র আইটি শাখার অন্যতম প্রধান হিসেবে মনে করা হচ্ছে।  গ্রেফতারের সময় ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) এবং কিছু ইলেকট্রনিক সামগ্রীও উদ্ধার করে র‌্যাব।

 


1