LatestsNews
# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।# চলনবিলে পর্যটকের ঢল# চলনবিলে পর্যটকের ঢল# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# পশ্চিমবঙ্গের কলকাতায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাংলাদেশের দুজন নাগরিক। # জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ বা ‘বিশ্ববন্ধু’ হিসেবে আখ্যা দেয়া হলো# ডেঙ্গু প্রতিরোধ-সচেতনতায় 'স্টপ ডেঙ্গু' অ্যাপ চালু # অবশেষে টাইগারদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গাকে।# পশ্চিমবঙ্গে বজ্রপাতে ৬ বাংলাদেশিসহ আহত ২৪, নিহত ৭# রাজধানীর মিরপুরে চলন্তিকা মোড়ের বস্তির আগুন নিয়ন্ত্রণে# বিশ্বের গুরুত্বপূর্ণ আট শহরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উদযাপন করার পরিকল্পনা নেওয়া হয়েছে।# ময়মনসিংহের গৌরীপুরে বাসের চাপায় প্রাণ গেল একই পরিবারের ৫ জনের# মসজিদে সন্ত্রাসী হামলা কারি নিউজিল্যান্ডের সেই খুনি জেলে বসেই অস্ত্র চাইলেন# বেনাপোল -বর্ডার ভোগান্তি টাকা টাকা খেলা নিরাপত্তা দেবে যারা, তারাই তো লুটেরা ?# জাতীয় শোক দিবস উপলক্ষে নোয়াখালীতে রেডক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে স্বোচ্ছায় রক্তদান# নড়াইলে দুদক কমিশনার প্রাইমারি স্কুলের ভিত্তি প্রস্তর উদ্বোধন করলেন# আগামী ২২ আগস্ট থেকে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু প্রথম দফায় ৩৫৪০ রোহিঙ্গাকে ফেরত নেবে মিয়ানমার# কথাসাহিত্যিক রিজিয়া রহমান আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
আজ রবিবার| ১৮ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

কাপাসিয়ায় উদীচী সাংগঠনিক প্রশিক্ষণ অনুষ্ঠিত



মন্জুরুল হক, কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি Channel 4TV :
বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কাপাসিয়া উপজেলা শাখার সাংগঠনিক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল ২৮ এপ্রিল শুক্রবার উপজেলার বঙ্গতাজ স্মৃতি পাঠাগারে দিনব্যাপি এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। প্রশিক্ষক ছিলেন উদীচী কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জামসেদ আনোয়ার তপন ও সহ সাধারণ সম্পাদক সঙ্গীতা ইমাম।

উদীচী কাপাসিয়া উপজেলা শাখার সভাপতি অধ্যাপক রবীন্দ্রকুমার বকসী’র সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় উদীচী কাপাসিয়া শাখা পরিচালিত সত্যেন সেন একাডেমি’র শিক্ষার্থী, অভিভাবক ও উদীচী সদস্যরা অংশগ্রহন করে। 

প্রশিক্ষক বলেন, সংস্কৃতি ও সাস্কৃতিক সংগঠন উদীচী। উদীচী প্রকৃত সাংস্কৃতিক ধারাকে বিশ্বের দরবারে সগৌরবে তুলে ধরার চেষ্টা করছে। এছাড়া বাংলাদেশ স্বাধীনতার পর ১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার চক্রান্তকারীদের বিরুদ্ধে ’’গীতি নীতি নাট্য ইতিহাস কথা কও’’ এর মাধ্যমে উদীচী কথা বলেছিলো। মৌলবাদীদের বিরুদ্ধে, সা¤্রদায়িকীকরণ এর বিরুদ্ধে কথা বলেছে উদীচী। উদীচী কি, কেন, এসব ও আলোচনা করেন তিনি।  

উদীচী গাজীপুর জেলা শাখার সহ সভাপতি উপাধ্যক্ষ আমজাদ হোসেন, কাপাসিয়া শাখার সহ সভাপতি নাছিমা হালিম, সাধারণ সম্পাদক নুরুল আমীন সিকদার, সহ সাধারণ সম্পাদক মন্জুরুল হক, প্রধান শিক্ষক আফরুজা সুলতানা, রেজাউল হক মহিলা কলেজ অধ্যক্ষ নজরুল ইসলাম, শিক্ষক সোয়েব সিকদার, বিটিবি সঙ্গীত শিল্পী চম্পারানী দাস, অ্যাড সারোয়ার ই কায়নাত, ছিদ্দিকুর রহমান ফকির, নাট্যনির্দেশক অনিল দাস, প্রেমা দাস  প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ।       

পরে মতবিনিময় সভা হয়। সভায় বক্তারা বলেন, মাটির ব্যাংক এ প্রতিদিন ১ টাকা করে জমা রেখে সারা দেশে শিল্পীদের জন্য কল্যাণ ফান্ড চালু করেছি।
বক্তারা আরও বলেন, মোলবাদীরা বলেছিলো নৌকায় ভোট দিলে বিবি তালাক হবে। কিন্তু দেশের মানুষ নৌকায় ভোট দিয়েছিলো বিবি তালাক হয়নি। আর সেই মৌলবাদীদের কথা মতো পাঠ্যপুস্তুক থেকে রণেশ দাসগুপ্ত’র মাল্যদান গল্পটি বাদ দেওয়া হয়েছে। বাদ দেওয়া হয়েছে সত্যেন সেনের ’লাল গরুটা’, এস ওয়াজেদ আলীর ’রাঁচি ভ্রমণ’, সুকুমার রায়ের ’আনন্দ’, রবীন্দ্রনাথ ঠাকুরের ’ বাংলাদেশের হৃদয়’, কাজী নজরুল ইসলামের ’বাঙালির কথা’, লালনের ’সময় গেলে সাধন হবেনা’সহ ১৯ টি রচনা।  হেফাজতের সাথে সরকার নীতিহীন কৌশল করেছে। সরকারের ভুল গুলো ধরিয়ে দিতে হবে বলে জানান বক্তারা। পরে অনুষ্ঠানে শিল্পীরা গণসঙ্গীত পরিবেশন করেন।

 


1