LatestsNews
# সোনাগাজী পুলিশের কাছে হস্তান্তর ওসি মোয়াজ্জেমকে# নিউইয়র্ক বইমেলার ‘আজীবন সম্মাননা’ পেলেন ফরিদুর রেজা সাগর# পলিথিন ডাক্তার, এইচএসসি পাসে এমবিবিএস চিকিৎসক # এজলাস থেকে হঠাৎ মাটিতে পড়ে গেলেন বিচারক, অতঃপর...# সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বোন শ্রমিক নির্যাতনের দায়ে কাঠগড়ায়# ভয়াবহ বৈদ্যুতিক বিপর্যয়ের কারণে বিদ্যুৎহীন হয়ে পড়েছেন আর্জেন্টিনা ও উরুগুয়ের ৪ কোটি বাসিন্দা।# বাংলাদেশ পেল বিশ্ব চ্যাম্পিয়নের স্বাদ# তেল ট্যাঙ্কারে হামলা : ইরানকে জড়িয়ে মার্কিন অভিযোগ প্রত্যাখ্যান# বরিশালে প্রশ্নফাঁস চক্রের দুই সদস্য গ্রেফতার# নোয়াখালী সদর উপজেলা পরিষদ নির্বাচনে ইভিএম পদ্ধতিতে পরীক্ষামূলক ভোট গ্রহণ# ঝিনাইদহে পৃথক সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত, আহত ১# ডিআইজি মিজানকে গ্রেফতার না করায় উদ্বেগ জানিয়েছেন আপিল বিভাগ।# প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর নবম ওয়েজবোর্ডের চূড়ান্ত বাস্তবায়ন ঘোষণা করা হবে।# ৭২ ঘণ্টার মধ্যে মানহীন ২২টি পণ্য বাজার থেকে সরানোর নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।# চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সামনে রানের পাহাড় দাঁড় করিয়েছে ভারত ৫ উইকেটে তারা করে ৩৩৬ রান।# রাজধানীর ধানমন্ডি পপুলার হাসপাতালের এক চিকিৎসকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ# নড়াইলে শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে ছাত্রদের অবস্থান কর্মসূচিতে বাধা, পিস্তল উচিয়ে ভীতি প্রদর্শন# পঞ্চগড়ের বাংলাবান্ধা-ফুলবাড়ি সীমান্ত চেকপোস্ট দিয়ে ভারতে পাচার করা ৬ কিশোরীকে বাংলাদেশে ফেরত# কুড়িগ্রামের উলিপুরে নারী উদ্যোক্তার কারণে ৭শ’ নারী পেল কর্মসংস্থানের সুযোগ# চট্টগ্রাম বন্দরে সংঘর্ষে জোড়া লেগে যাওয়া জাহাজ দু'টির অংশ বিশেষ কেটে আলাদা করা হয়েছে।
আজ সোমবার| ১৭ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

কাপাসিয়ায় উদীচী সাংগঠনিক প্রশিক্ষণ অনুষ্ঠিত



মন্জুরুল হক, কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি Channel 4TV :
বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কাপাসিয়া উপজেলা শাখার সাংগঠনিক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল ২৮ এপ্রিল শুক্রবার উপজেলার বঙ্গতাজ স্মৃতি পাঠাগারে দিনব্যাপি এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। প্রশিক্ষক ছিলেন উদীচী কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জামসেদ আনোয়ার তপন ও সহ সাধারণ সম্পাদক সঙ্গীতা ইমাম।

উদীচী কাপাসিয়া উপজেলা শাখার সভাপতি অধ্যাপক রবীন্দ্রকুমার বকসী’র সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় উদীচী কাপাসিয়া শাখা পরিচালিত সত্যেন সেন একাডেমি’র শিক্ষার্থী, অভিভাবক ও উদীচী সদস্যরা অংশগ্রহন করে। 

প্রশিক্ষক বলেন, সংস্কৃতি ও সাস্কৃতিক সংগঠন উদীচী। উদীচী প্রকৃত সাংস্কৃতিক ধারাকে বিশ্বের দরবারে সগৌরবে তুলে ধরার চেষ্টা করছে। এছাড়া বাংলাদেশ স্বাধীনতার পর ১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার চক্রান্তকারীদের বিরুদ্ধে ’’গীতি নীতি নাট্য ইতিহাস কথা কও’’ এর মাধ্যমে উদীচী কথা বলেছিলো। মৌলবাদীদের বিরুদ্ধে, সা¤্রদায়িকীকরণ এর বিরুদ্ধে কথা বলেছে উদীচী। উদীচী কি, কেন, এসব ও আলোচনা করেন তিনি।  

উদীচী গাজীপুর জেলা শাখার সহ সভাপতি উপাধ্যক্ষ আমজাদ হোসেন, কাপাসিয়া শাখার সহ সভাপতি নাছিমা হালিম, সাধারণ সম্পাদক নুরুল আমীন সিকদার, সহ সাধারণ সম্পাদক মন্জুরুল হক, প্রধান শিক্ষক আফরুজা সুলতানা, রেজাউল হক মহিলা কলেজ অধ্যক্ষ নজরুল ইসলাম, শিক্ষক সোয়েব সিকদার, বিটিবি সঙ্গীত শিল্পী চম্পারানী দাস, অ্যাড সারোয়ার ই কায়নাত, ছিদ্দিকুর রহমান ফকির, নাট্যনির্দেশক অনিল দাস, প্রেমা দাস  প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ।       

পরে মতবিনিময় সভা হয়। সভায় বক্তারা বলেন, মাটির ব্যাংক এ প্রতিদিন ১ টাকা করে জমা রেখে সারা দেশে শিল্পীদের জন্য কল্যাণ ফান্ড চালু করেছি।
বক্তারা আরও বলেন, মোলবাদীরা বলেছিলো নৌকায় ভোট দিলে বিবি তালাক হবে। কিন্তু দেশের মানুষ নৌকায় ভোট দিয়েছিলো বিবি তালাক হয়নি। আর সেই মৌলবাদীদের কথা মতো পাঠ্যপুস্তুক থেকে রণেশ দাসগুপ্ত’র মাল্যদান গল্পটি বাদ দেওয়া হয়েছে। বাদ দেওয়া হয়েছে সত্যেন সেনের ’লাল গরুটা’, এস ওয়াজেদ আলীর ’রাঁচি ভ্রমণ’, সুকুমার রায়ের ’আনন্দ’, রবীন্দ্রনাথ ঠাকুরের ’ বাংলাদেশের হৃদয়’, কাজী নজরুল ইসলামের ’বাঙালির কথা’, লালনের ’সময় গেলে সাধন হবেনা’সহ ১৯ টি রচনা।  হেফাজতের সাথে সরকার নীতিহীন কৌশল করেছে। সরকারের ভুল গুলো ধরিয়ে দিতে হবে বলে জানান বক্তারা। পরে অনুষ্ঠানে শিল্পীরা গণসঙ্গীত পরিবেশন করেন।

 


1