LatestsNews
# টাঙ্গাইলে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত, আহত ২# সেলিম ওসমানের টাকা পেলেননা মাঠ পর্যাযের কর্মরত সাংবাদিকরা# টঙ্গীতে ‘বন্দুকযুদ্ধে’ গণধর্ষণ ও হত্যা মামলার প্রধান আসামি নিহত# সুপার সাইক্লোন আম্পানের প্রভাবে উপকূলীয় ৭ জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে।# সংকতে কমিয়ে ৩# সিরাজগঞ্জে করোনা উপসর্গনিয়ে মৃত্যু : দাফন করলো পুলিশ# নোয়াখালী জেলার সাংবাদিকদের ঈদ উপহার দিলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী# সুন্দরবনে উপকূলের মানুষ ঘূর্নিঝড় আম্ফান আতংকে মংলা সমুদ্র বন্দর ৭ নম্বর বিপদসংকেত# সিরাজগঞ্জে তেল বোঝাই ট্রাক খাদে পড়ে স্বামী স্ত্রীসহ নিহত ৩ আহত ৫# ১০ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে যা জানালো আবহাওয়া অফিস# প্রধানমন্ত্রীর দেয়া দুস্থদের টাকাতেও ভাগ বসিয়েছেন দলের নেতারা: রিজভী# স্বাস্থ্যকর্মীদের ১০ বছরের গোল্ডেন ভিসা উপহার দিচ্ছে দুবাই# উদ্বোধন হলো দেশের সবচেয়ে বড় বসুন্ধরা করোনা হাসপাতাল# টঙ্গীতে প্রধানমন্ত্রীর ত্রাণ সামগ্রী বিতরণ# টঙ্গীতে সরকারি হাসপাতালের নার্সকে গুলি করে হত্যার প্রতিবাদে কর্মবিরতি# একটি শ্রমিক বান্ধব প্রতিষ্ঠানের গল্প# নোয়াখালীতে অসহায় এতিম শিশুদের বাহারী আইটেমের ইফতার খাওয়ালেন পুলিশ সুপার।# ঝিনাইদহের এই প্রথম করোনা জয়ী আরাফাতের বাড়িতে গিয়ে প্রধান মন্ত্রীর উপহার সামগ্রী ও ফুলেল শুভেচ্ছা জানালো ইউএনও# ঝিনাইদহ শহরের দুই মার্কেটে পুলিশের অভিযান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৫০ হাজার টাকা জরিমানা# মহেশপুরে গৃহবধুকে কুপিয়ে হত্যা
আজ সোমবার| ২৫ মে ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

কাপাসিয়ায় উদীচী সাংগঠনিক প্রশিক্ষণ অনুষ্ঠিত



মন্জুরুল হক, কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি Channel 4TV :
বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কাপাসিয়া উপজেলা শাখার সাংগঠনিক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল ২৮ এপ্রিল শুক্রবার উপজেলার বঙ্গতাজ স্মৃতি পাঠাগারে দিনব্যাপি এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। প্রশিক্ষক ছিলেন উদীচী কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জামসেদ আনোয়ার তপন ও সহ সাধারণ সম্পাদক সঙ্গীতা ইমাম।

উদীচী কাপাসিয়া উপজেলা শাখার সভাপতি অধ্যাপক রবীন্দ্রকুমার বকসী’র সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় উদীচী কাপাসিয়া শাখা পরিচালিত সত্যেন সেন একাডেমি’র শিক্ষার্থী, অভিভাবক ও উদীচী সদস্যরা অংশগ্রহন করে। 

প্রশিক্ষক বলেন, সংস্কৃতি ও সাস্কৃতিক সংগঠন উদীচী। উদীচী প্রকৃত সাংস্কৃতিক ধারাকে বিশ্বের দরবারে সগৌরবে তুলে ধরার চেষ্টা করছে। এছাড়া বাংলাদেশ স্বাধীনতার পর ১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার চক্রান্তকারীদের বিরুদ্ধে ’’গীতি নীতি নাট্য ইতিহাস কথা কও’’ এর মাধ্যমে উদীচী কথা বলেছিলো। মৌলবাদীদের বিরুদ্ধে, সা¤্রদায়িকীকরণ এর বিরুদ্ধে কথা বলেছে উদীচী। উদীচী কি, কেন, এসব ও আলোচনা করেন তিনি।  

উদীচী গাজীপুর জেলা শাখার সহ সভাপতি উপাধ্যক্ষ আমজাদ হোসেন, কাপাসিয়া শাখার সহ সভাপতি নাছিমা হালিম, সাধারণ সম্পাদক নুরুল আমীন সিকদার, সহ সাধারণ সম্পাদক মন্জুরুল হক, প্রধান শিক্ষক আফরুজা সুলতানা, রেজাউল হক মহিলা কলেজ অধ্যক্ষ নজরুল ইসলাম, শিক্ষক সোয়েব সিকদার, বিটিবি সঙ্গীত শিল্পী চম্পারানী দাস, অ্যাড সারোয়ার ই কায়নাত, ছিদ্দিকুর রহমান ফকির, নাট্যনির্দেশক অনিল দাস, প্রেমা দাস  প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ।       

পরে মতবিনিময় সভা হয়। সভায় বক্তারা বলেন, মাটির ব্যাংক এ প্রতিদিন ১ টাকা করে জমা রেখে সারা দেশে শিল্পীদের জন্য কল্যাণ ফান্ড চালু করেছি।
বক্তারা আরও বলেন, মোলবাদীরা বলেছিলো নৌকায় ভোট দিলে বিবি তালাক হবে। কিন্তু দেশের মানুষ নৌকায় ভোট দিয়েছিলো বিবি তালাক হয়নি। আর সেই মৌলবাদীদের কথা মতো পাঠ্যপুস্তুক থেকে রণেশ দাসগুপ্ত’র মাল্যদান গল্পটি বাদ দেওয়া হয়েছে। বাদ দেওয়া হয়েছে সত্যেন সেনের ’লাল গরুটা’, এস ওয়াজেদ আলীর ’রাঁচি ভ্রমণ’, সুকুমার রায়ের ’আনন্দ’, রবীন্দ্রনাথ ঠাকুরের ’ বাংলাদেশের হৃদয়’, কাজী নজরুল ইসলামের ’বাঙালির কথা’, লালনের ’সময় গেলে সাধন হবেনা’সহ ১৯ টি রচনা।  হেফাজতের সাথে সরকার নীতিহীন কৌশল করেছে। সরকারের ভুল গুলো ধরিয়ে দিতে হবে বলে জানান বক্তারা। পরে অনুষ্ঠানে শিল্পীরা গণসঙ্গীত পরিবেশন করেন।

 


1