LatestsNews
# কাদের মোল্লাকে ‘শহীদ’ সম্বোধন করায় সংগ্রাম পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত# ১৬ ডিসেম্বর ১৬ টাকায় বিমান টিকিট!# বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।# নোয়াখালীতে ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষ্যে র‌্যালি ও সেমিনার অনুষ্ঠিত# টঙ্গীতে গাজীপুরা মহিলা ও নূরুল কোরআন মাদ্রাসার শুভ উদ্বোধন# চারণকবি বিজয় সরকারের ৩৪তম মৃত্যুবার্ষিকী আজ।# আগামী ১০ জানুয়ারি (শুক্রবার) শুরু হবে ৫৫ তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।# পেঁয়াজের দাম বাড়ায় চলতি বছরের নভেম্বরে মূল্যস্ফীতি বেড়েছে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।# পদ্মা ব্যাংক থেকে ৪ কোটি টাকা জালিয়াতি ও আত্মসাতের অভিযোগে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে চার্জশিট# প্রিয়াঙ্কা-ফারহানের অন্তরঙ্গ ভিডিও ফাঁস! # ২৮ দিন ধরে হাসপাতালে নিউমোনিয়া চিকিৎসা নেওয়ার পর রোববার বাড়ি ফিরেছেন লতা # ২০১৯ বেগম রোকেয়া পদক পাচ্ছেন এবার যারা # সচিবালয়ের আশপাশে হর্ন বাজালেই জেল# ইন্টারনেট থেকে মিথিলা-ফাহমির ছবি সরানোর নির্দেশ# মোশতাকদের বিষয়ে সবাইকে সতর্ক থাকা কথা বলেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।# কর শনাক্তকরণ নম্বর বা ‘টিআইএনধারী সবাইকে রিটার্ন দাখিল করতে হবে’# স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্রী রুম্পা হত্যা: প্রেমিক সৈকত ৪ দিনের রিমান্ডে# সিনেমার উন্নয়নের জন্য মফস্বল শহরের হলগুলোর প্রতি গুরুত্ব দিতে হবে - প্রধানমন্ত্রী# শ্রীমঙ্গলে ৬ ডিসেম্বর মুক্ত দিবস বধ্যভ‚মি-৭১ প্রাঙ্গণে মুক্তিযুদ্ধের যাদুঘর করার দাবি # শার্শার শিক্ষা প্রতিষ্ঠানে পৌছে গেছে নতুন বই
আজ রবিবার| ১৫ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ভারত বাংলাদেশের পরীক্ষিত বন্ধু- ভারতের ডেপুটি হাই কমিশনার



শাহ মো: জিয়াউর রহমান, নীলফামারী
 রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাই কমিশনার অভিজিত চট্টোপাধ্যায়  বলেছেন, ‘ভারত বাংলাদেশের পরীক্ষিত বন্ধু। কেননা মহান স্বাধীনতা যুদ্ধের সময় ভারতবর্ষ বাংলাদেশের পাশে ছিল। আজোতো আমরা বাংলাদেশের পাশে আছি, ভবিষ্যতেও থাকবো। কিন্তু কিছু অপশক্তি আছে যারা ভারত ও বাংলাদেশের বন্ধনকে ছিন্ন করার চেষ্টা করছে।
গত রবিবার দিনব্যাপী নীলফামারী জেলার জলঢাকা উপজেলার কৈমারী ও বালাগ্রাম ইউনিয়নের বিভিন্ন মন্দির ও শ্মশানস্থল পরিদর্শন শেষে বিকেলে স্থানীয় সার্কিটহাউস মিলনায়তনে স্থানীয় সুধিজন ও সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন,‘ যে সময়ে (১৯৭১) বাংলাদেশ থেকে এক কোটি শরনার্থী ভারতে গিয়েছিল, ওই সময়ে ভারতের আর্থিক অবস্থার তেমন ভাল ছিল না। তারপরেও ভারত তাদের দুহাত বাড়িয়ে শরনার্থীদের গ্রহন করেছিল। আজো আমরা ঠিক সেই সৌহার্দের বন্ধনে বাংলাদেশের মানুষের পাশে রয়েছি। আমরা জানি কিছু অপশক্তি আছে যারা ভারত ও বাংলাদেশের বন্ধনকে ছিন্ন করার চেষ্টা করে, কিন্তু আমরা জানি যে ওই বন্ধন এতো দৃঢ়, যা কোন অপচেষ্টায় ছিন্ন হবে না।’
এসময়  উপস্থিত ছিলেন নীলফামারী জেলা প্রশাসক জাকীর হোসেন, আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের নিয়র প্রসিকিউটর তুরিন আফরোজ, ভারতীয় ডেপুটি হাই কমিশনারের সহধর্মীনী ড. পত্রালিকা চট্টোপাধ্যায়, জলঢাকা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনছার আলী, সাধারণ সম্পাদক সহীদ হোসেন প্রমুখ।

নীলফামারীর সৈয়দপুরে মির্জা ফখরুল- বিএনপি নির্বাচনমূখী দল

শাহ মো: জিয়াউর রহমান, নীলফামারী  ঃ
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ জঙ্গী লালন করে বলেই তাদের সময়ে জঙ্গীবাদ মাথা চাড়া দিয়ে ওঠে।  আর যে সব জঙ্গীদের ধরা হয় তাদের বিচার বা তদন্ত না করে ক্রস ফায়ারে দেয়া হয়। যাতে কোন তথ্য বেরিয়ে আসতে না পারে।
তিনি আরো বলেন, বিএনপি একটি নির্বাচন মুখী দল। নিরপেক্ষ নির্বাচনের জন্য সহায়ক সরকার গঠন হলেই বিএনপি জাতীয় নির্বাচনে অবশ্যই যাবে। দেশের জনগনের দল বিএনপি নির্বাচনের জন্য প্রস্তুত রয়েছে।
গত রবিবার বিকেলে সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপি আয়োজিত সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের দলীয় প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারনার সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি ওই কথাগুলো বলেন।
স্থানীয় শহীদ ডা. জিকরুল হক সড়কস্থ দলীয় কার্যালয়ের সামনে ওই সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আব্দুল গফুর সরকার। অন্যান্যদের মধ্যে বক্তব্য রখেন বিএনপির  সৈয়দপুর রাজনৈনিত জেলা বিএনপির সাধারণ সম্পাদক  আমজাদ হোসেন সরকার, ধানের শীষের প্রার্থী প্রভাষক শওকত হায়াত শাহ, সাবেক উপজেলা চেয়ারম্যান এ্যাড. এসএম ওবায়দুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রওনক আফজাল রেনু, পৌর কাউন্সিলর এরশাদ হোসেন পাপ্পু প্রমুখ।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরো বলেন বর্তমান সরকার জনবিচ্ছিন্ন বলেই নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে ভয় পায়। হামলা মামলা দিয়ে গণতান্ত্রিক আন্দোলনকে কেউ দমাতে পারেনি, বিএনপির নেতাকর্মীদেরকেও দমাতে পারবে না আওয়ামী লীগ। বিএনপির মহাসচিব বলেন, সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে বিএনপি প্রার্থী দিয়ে প্রমাণ করেছে জনগনের দল বিএনপি নির্বাচনমুখী দল।
তিনি এ নির্বাচনে দলের প্রার্থী প্রভাষক শওকত হায়াত শাহকে ধানের শীষে ভোট দিয়ে সৈয়দপুরকে আরও সূ-দৃঢ় বিএনপির ঘাটি হিসেবে পরিণত করার আহ্বান জানান সৈয়দপুরবাসীর প্রতি।
সমাবেশে পৌর মেয়র আমজাদ হোসেন সরকার সকল দ্বিধা দ্বন্দ্ব ভূলে গিয়ে বিএনপির প্রার্থী শওকত হায়াত শাহকে ধানের শীষে ভোট দিয়ে তাকে জয়যুক্ত করার আহ্বান জানিয়ে বলেন, সুযোগ পেলে জনগন এই হামলা ও মামলাবাজ সরকারকে উচিত জবাব দিবে।
উল্লেখ যে, চলতি বছরের ১ মার্চ সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা জাওয়াদুল হক হৃদরোগে মৃত্যু বরন করেন। ফলে পদটি শুন্য ঘোষনা করেন ইসি।
আগামী ১৬ মে সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান পদে উপ নির্বাচনের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এখানে আওয়ামী লীগ, জাপা,বিএনপি, দলীয় প্রার্থী সহ ৫ জন প্রতিদ্বন্দিতা করছে।        







1