LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ রবিবার| ২৫ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

মহেশপুরে চৌগাছার ভূমি দস্যু কতৃক পুকুর খননের মহাৎসব



স্টাফ রিপোর্টার,ঝিনাইদহ Channel 4TV :
ঝিনাইদহের মহেশপুর উপজেলার সরকারি দোবিলা বিলা আর শ্মশান দখল করে পুকুর খননের প্রতিযোগিতায় নেমেছে চৌগাছার ভূমি দস্যুরা। বিষয়টি প্রশাসন জেনেও না জানার অভিনয় করে চলেছে।
এলাকাবাসী সুত্রে জানাগেছে,মহেশপুর উপজেলার আজমপুর ইউনিয়নের ৩টি মৌজার ৩৮৪একর জমি নিয়ে দোবিলা নামে একটি সরকারি জল মহল আছে। জল মহল টি আজমপুর মৌজায় ৮৭.৫৬ একর হুদা আজমপুর মৌজায় ২০২.২৪একর ও আদমপুর মৌজায় ৯৩.৯৪একর জমি । চলতি বছর বিলটি প্রায় ২৪ লাখ টাকায় সরকার দুলাল মৎস্য জীবি কে ইজারা দিয়েছেন।

এই ইজারা দেওয়া সরকারি জল মহালের হুদা আজমপুর মৌজার একাংশ চৌগাছা উপজেলার হোগল ডাঙ্গা গ্রামের জাহাঙ্গীর,ইসলাম হোসেন, মতিয়ার রহমান,আতিয়ার রহমান,আবুল কালাম ,ভোলা মিয়া, এস এফ হোসেন, শহিদুল ইসলাম ও মাঙ্গির পাড়ার আব্দুল মজিদ আকালে বাথানগাছি মির্জাপুর দোবিলা দখল করে পুকুর খনন করছে। আজমপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তা ও এডিসি (রাজস্ব) কে জানানো হলেও পুকুর খননের কাজ বন্ধ হয়নি। দখল কৃত জমির মধ্যে এলাকার শ্মশানের জমিও ওয়েছে।

এলাকাবাসী আরো জানান, এই বিলে প্রায় ২০টি মৌজার পানি এসে পড়ে। এই পানি কপোতাক্ষ নদ দিয়ে বের হয়। পুকুর খননের কারণে বৃষ্টির পানি জমে বিলটি তার ধারণ ক্ষমতা হারিয়ে ফেলবে, যার কারণে এ এলাকার হাজার হাজার একর জমির ফসল পানির নিচে তলিয়ে যাওয়ার আশংকা রয়েছে।
পুকুর খনন কারী হোগলডাঙ্গা গ্রামের ভোলা মিয়া জানান, তিনি বিলের সরকারি জমি ১বিঘা মত দখল করে নিয়ে পুকুর খনন করেছেন।

দিনে পুকুর কাটতে পারেনি তাই রাতে ড্রেজার মেশিন দিয়ে পুকুর খনন করেছি। তার মত আরো কয়েকজন দিনে ও  রাতে ২০ একর সরকারি জমি দখল করে পুকুর খনন করেছেন। শুক্রবার সরকারি ছুটির দিন থাকায় ভূমি দস্যুরা দিনে পুকুর কাটার চেষ্টা করে। এসময় এলাকাবাসীরা একতা বদ্ধহয়ে বাধা দিয়ে ড্রেজার মেশিন তুলে নিতে বাধ্য করে। আজমপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আব্দুস সামাদ জানান, পুকুর কাটা হচ্ছে কিনা আমি দেখেনি তবে মাঝে একদিন ড্রেজার মেশিন উঠিয়ে দিয়ে ছিলাম। আমি আগামী কাল সকালে যেয়ে আবার দেখার পর বলতে পারবো।

ঝিনাইদহ জেলা এডিসি (রাজস্ব) খদেজা খাতুন সরকারি দোবিলা বিলা আর শ্মশান দখল করে পুকুর খননের বিষয়ে জানান, বিষয় টি আমার জানা নেই, আমি এখনই খোজ খবর দখল কারিদের বিরুদ্ধে নিয়ে ব্যবস্থা নিব।


1