LatestsNews
# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।# ডেঙ্গু মোকাবিলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঈদের আগে পরে মোট ১৩ দিনে এবার সড়ক, নৌ ও রেল পথে ২৪৪টি দুর্ঘটনায় মোট ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত।# গাইবান্ধা আধুনিক হাসপাতালের বেহাল অবস্থা # ভারতে নিহত মাইনুল ও তানিয়া মরদেহ দেশে আনা হয়েছে# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।# চলনবিলে পর্যটকের ঢল# চলনবিলে পর্যটকের ঢল# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# পশ্চিমবঙ্গের কলকাতায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাংলাদেশের দুজন নাগরিক। # জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ বা ‘বিশ্ববন্ধু’ হিসেবে আখ্যা দেয়া হলো# ডেঙ্গু প্রতিরোধ-সচেতনতায় 'স্টপ ডেঙ্গু' অ্যাপ চালু # অবশেষে টাইগারদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গাকে।
আজ সোমবার| ১৯ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

গলাচিপায় কেন্দ্রীয় কালি বাড়ি আঙ্গিনায় ৬৪ প্রহর ব্যাপী শ্রীশ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান



বিশেষ প্রতিবেদক,মু.নজরুল ইসলাম Channel 4TV : পটুয়াখালীর গলাচিপা উপজেলার কেন্দ্রীয় কালি বাড়ি আঙ্গিনায় ৬৪ প্রহর ব্যাপী ৭০ তম শ্রীশ্রী তারকব্রহ্ম হরিনাম সংকীর্ত্তনের বরিবার তৃতীয় দিন অতিবাহিত। কেন্দ্রীয় কালি বাড়ী আঙ্গিনাটি পৌর শহরের প্রাণ কেন্দ্রে অবস্থিত। গত ২১শে বৈশাখ ১৪২৪ বাংলা এবং ৫ মে ২০১৭ইং রোজ শুক্রবার থেকে শুরু হওয়া শ্রীশ্রী তারকব্রহ্ম হরিনাম সংকীর্ত্তন আগামী ২৮শে বৈশাখ এবং ১২মে  রোজ শুক্রবার পর্যন্ত চলবে। এরপরে ২৯ ও ৩০ বৈশাখ এবং ১৩ ও ১৪মে রোজ  শনি ও রবিবার উক্ত আঙ্গিনা প্রাঙ্গনে দু’দিন ব্যাপী শ্রী কৃষ্ণের অষ্টকালীন লীলা কীর্ত্তন অনুষ্ঠিত হবে। ৩১শে বৈশাখ এবং ১৫ মে রোজ সোমবার মহানাম যজ্ঞ ও লীলা কীর্ত্তনের পূর্ণাহুতী মহোৎসব ও কাঙ্গালী ভোজ এবং মহাপ্রসাদ বিতরণ করা হবে। বিশ্ব শান্তি ও মঙ্গঁল কামনায় পাপাচ্ছন্ন ধরাধামে বিশ্বের সকল প্রাণীর শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনায় তমাসাচ্ছন্ন ঘোর কলির কঠোর যন্ত্রণায় জগৎ জীবন সংসার সর্বগ্রাসী ভোগবাদের করাল কষাঘাতে নিস্পেষিত। সনাতন ধর্মের অমৃতবাণী বিস্মৃত হয়ে অধর্ম আর কুসংস্কারের আবর্তে মানবকুল আজ অনিশ্চিত অন্ধকারে নিমজ্জিত। এই পতন প্রবণ মানবতা উদ্ধারণে মুক্তির দূতরুপে আবির্ভূত হয়ে মহাবতার শ্রীশ্রী গৌ সুন্দর লীলাচ্ছলে বিলিয়েছিলেন শ্বাশত বিশ্ব শান্তির মহামন্ত্র- “হরে কৃষ্ণ হরে কৃষ্ণ কৃষ্ণ কৃষ্ণ হরে হরে হরে রাম হরে রাম রাম রাম হরে হরে”। ঘোর কলির অমানিশার কঠোর যন্ত্রনায় জগৎ জীব অধর্মের করাল কষাঘাতে নিস্পেষিত। বিশ্বব্যাপী আজ চরম অশান্তির লেলিহান অগ্নিশিখা গোটা মানব সমাজকে ঘিরে ফেলেছে। প্রতিটি মানুষ সন্ত্রাসী চক্রবৃহ্য মধ্যে আবদ্ধ, বিপদের আশয় ভীতচকিত, দিক ভ্রষ্ট ও পথ হারা। ক্রমাগত প্রাকৃতিক বিপর্যয় বিশ্বকে গ্রাস করে ফেলেছে। ধরিত্রী আজ পাপের ভারে মুহ্যমান। তাই আমাদের এই দুর্বিসহ অবস্থা থেকে পরিত্রান পাওয়ার লক্ষ্যে ৬৪ প্রহর ব্যাপী মহা নাম সংকির্ত্তন। বিশ্ব শান্তি ও মঙ্গঁল কামনায় সর্বজনীন শ্রীশ্রী কালি বাড়ী মন্দির কমিটি প্রতি বছর বৈশাখ মাসের শেষ ভাগে এ অনুষ্ঠানের আয়োজন করে থাকে। ঐতিহ্যাসিক এ অনুষ্ঠানের ব্যাপকতা এ উপজেলা ছাড়িয়ে দূর দূরান্তে  ছড়িয়ে গেছে। প্রতিদিনই এ অনুষ্ঠানে আসতে ভক্ত সংখ্যা বেড়েই চলছে। অনুষ্ঠানে আগত ভক্তদের জন্য তিনবেলা প্রসাদের ব্যবস্থা করেছে কমিটি। শ্রীশ্রী সংকীর্ত্তনের স্থল থেকে অনেক দূর পর্যন্ত এ উপলক্ষে একটি মেলার রুপ ধারণ করে। এতে স্থানীয়দের তৈরী কুটির ও হস্তশিল্প সহ দেশ- বিদেশের বিভিন্ন  তৈজসপত্র, ঠাকুর দেবতার বিগ্রহ প্রদর্শিত হয়। কেন্দ্র্রীয় কালি বাড়ী মন্দিরের পুরোহিত বাসুদেব চক্রবর্তী ও মিন্টু চক্রবর্তী বলেন, আগামী ৩১শে বৈশাখ মহা প্রসাদের মধ্য দিয়ে আমাদের অনুষ্ঠান শেষ হবে। এ ব্যাপারে কালি বাড়ী কমিটির সাধারণ সম্পাদক বাবু রাম কৃষ্ণ পাল এর কাছে জানতে চাইলে তিনি বলেন, কালি বাড়ী আঙ্গিনায় কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে এ হরিনাম কীর্ত্তনের আয়োজন করেছি। দূর-দূরান্ত থেকে আগত ভক্তদের জন্য সু-ব্যবস্থা করা হয়েছে। এ ব্যাপারে কমিটির সভাপতি বাবু সুনিল কুন্ড এ প্রতিবেদকে জানান, এ বছর আমরা  ভক্তদের সুবিধার্থে আঙ্গিনার ভিতরে সিসি ক্যামেরা, পর্যাপ্ত ফ্যান ও ভক্তদের তিন বেলা প্রসাদের ব্যবস্থা করেছি।


1