LatestsNews
# মৗলভীবাজারে মনু ও ধলাই নদীর পানি দ্রুত বাড়ছে আতংকে জেলাবাসী# ভারতে পাচার ৫ বাংলাদেশীকে বেনাপোলে ফেরত # রোহিঙ্গা সংকটের শান্তিপূর্ণ ও সুষ্ঠু সমাধানে সারা বিশ্বের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ।# উল্লাপাড়ায় পরিশ্রম আর পরিচর্যায় সফল পটলচাষী ফকির জয়নাল# মাগুরা শ্রীপুরে সাংবাদিকে বৃদ্ধ বাবা সহ ৫ আওয়ামীলীগ নেতা কর্মির নামে মিথ্যা মামলা# বিএনপি-জামায়ত জোটের শাসন আর কোন দিন ফিরে আসবে না# মৌলভীবাজারে দীঘলগিজি স্কুলে একটি রাস্তার কারনে ঝড়ে পড়ছে শতাধিক কোমলমতি শিশু# ২০১৯-২০ সালের অর্থবছরের বাজেট ঘোষণার পরদিনই বেড়ে গেছে সোনার দাম।# ফিফা র‍্যাঙ্কিংয়েও উন্নতি বাংলাদেশের# বিশ্বকাপের ১৯তম ম্যাচে উইন্ডিজকে ৮ উইকেটে হারালো ইংল্যান্ড।# অনির্বাচিত সরকারের বাজেট প্রণয়নের নৈতিক অধিকার নেই :মির্জা ফখরুল# চট্টগ্রামে ১০ হাজার পিস ইয়াবাসহ পুলিশের এসআই আবু বক্কর সিদ্দিককে গ্রেফতার করেছে র‌্যাব# সাভারে ভয়ংকর লুঙ্গিবাহিনীর ১৭ ডাকাত গ্রেফতার, অস্ত্র ও গুলি উদ্ধর# ২০১৯-২০ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেটে নিম্নবিত্ত ও বিকাশমান মধ্যবিত্তের জন্য তেমন কোনো সুখবর নেই# রেমিটেন্সে প্রণোদনা প্রবাসীদের উৎসাহিত করবে# রাজধানীতে আজকালের মধ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।# ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট বিষয়ে সংবাদ সম্মেলন করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।# উপজেলা নির্বাচন যেন প্রশ্নবিদ্ধ না হয় বললেন নির্বাচন কমিশনার কবিতা খানম# গোবিন্দগঞ্জে বাস ও ট্রাকের মুখোমুখী সংঘর্ষে নিহত-১, আহত-১০# উল্লাপাড়ায় ৮২ কোটি টাকার প্রকল্প রেলওয়ে ওভারপাস নির্মাণ কাজে ভিত্তি প্রস্তর স্থাপন ও আলোচনা সভা
আজ রবিবার| ১৬ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

শ্রীপুরে উচ্ছেদের হুমকীতে পালিয়ে বেড়াচ্ছেন অসহায় এক মুক্তিযোদ্ধা পরিবার, পুলিশের আপসের প্রস্তাব ।



টি.আই সানি,গাজীপুর Channel 4TV :
গাজীপুরের শ্রীপুরে বরমী ইউনিয়নের দুর্লভপুর গ্রামের এক অসহায় মুক্তিযোদ্ধার স্ত্রী তিন কন্যা সন্তান নিয়ে ভিটেমাটি থেকে উচ্ছেদের হুমকীতে পালিয়ে বেড়ানোর অভিযোগ পাওয়া গেছে।বিচারের জন্য প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরেও তিনি বিচার না পেয়ে উল্টো পুলিশের কাছ থেকে পেয়েছেন আপসের প্রস্তাব ।
 
দুর্লভপুর গ্রামের বীরমুক্তিযোদ্ধার স্ত্রী রওশন আরা বলেন, দীর্ঘদিন যাবৎ চরবহর মৌজার তাদের বৈধ এক একর চল্লিশ শতাংশ জমিতে ঘরবাড়ি নির্মাণ করে বসবাস করে আসছিলেন, বিগত ১৯৯৫ সালে পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি তার স্বামী  বীরমুক্তিযোদ্ধা আবুবকর ছিদ্দিক ৩ কন্যা সন্তান রেখে  মারা যায়। নানাভাবে কষ্ট করে ৩ সন্তানকে লেখাপড়া করিয়েছি ।

তখন থেকে একই গ্রামের ভাসুর ইসমাইল হোসেনের  ছেলে মাসুদ ও মামুন তাদের বিভিন্নভাবে ভিটেমাটি থেকে উচ্ছেদের চেষ্টা চালিয়ে আসছে । সম্প্রতি তারা স্থানীয় ইদ্রিস আলী, আমিনুল ইসলাম, আব্দুল আজিজকে নিয়ে আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে ঘরবাড়ি দখলের পায়ঁতারা করছে।তাদের হুমকীতে বর্তমানে ৩ মেয়ে নিয়ে বিভিন্ন জায়গায় থাকতে হচ্ছে ।

নিজের ভিটেমাটিতে ফিরে যাওয়ার জন্য প্রশাসনের কাছে আবেদন করলে, শ্রীপুর থানার উপ-পরিদর্শক সৈয়দ আজিজুল হক, ভাসুরের ছেলেদের সাথে আপস করার জন্য প্রস্তাব দিয়েছেন। এছাড়াও বরমী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিচার করে দিবেন বলে ছয় মাস যাবৎ তাকে ঘুরিয়েছেন।

মুক্তিযোদ্ধার কন্যা শাহানাজ পারভিন বলেন, আমার চাচাতো ভাইয়েরা ছোটকাল থেকেই আমাদের উপর নির্যাতন করে আসছে এখন ভিটেমাটি থেকে উচ্ছেদ করে আমাদের সকল জমি দখলের চেষ্টা করছে। আমার মা উপজেলা নির্বাহী অফিসার, বরমী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ শ্রীপুর থানায় অভিযোগ করেও কোনো বিচার পায়নি ।

মুক্তিযোদ্ধার অপর কন্যা সুরাইয়া বেগম বলেন,ছোট কাল হতে আমরা চাচাত ভাইদের অত্যাচারে বিভিন্ন জায়গায় থেকে লেখাপড়া করেছি,এখন অত্যাচারের মাত্রা এত বেড়ে গেছে যে,বাড়ী থাকলেও বাড়ীতে যেতে পারিনা।

এ বিষয়ে স্থানীয় এফ রহমান বলেন, এই মুক্তিযোদ্ধা পরিবার দীর্ঘদিন যাবৎ নির্যাতনের স্বীকার হয়ে ঘর ছাড়া । বর্তমানে তার ঘরবাড়ি তালাবদ্ধ ।

অভিযোগের বিষয়ে মামুন মিয়া বলেন,আমরা আমাদের বৈধ জমি দাবী করায় তারা আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনেছেন।

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজুল হক বলেন,ভোক্তভূগী অসহায় মুক্তিযোদ্ধা পরিবারের কথা বিবেচনা করে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য আবেদন করা হয়েছে ।
 
বরমী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুল হক বাদল বলেন,এমন অভিযোগের বিষয়টি আমার মনে নেই,তবে পরিষদে বিচার প্রার্থনা করলে হয়ত তখনই সমাধান করে দেওয়া হয়েছে।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক সৈয়দ আজিজুল হক বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে ঘটনাস্থলে গিয়ে উভয়পক্ষকে শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য বলা হয়েছে  তবে কোনো আপসের প্রস্তাব দেওয়া হয়নি । এবং দুই পক্ষকে বার বার ডাকা হলেও তারা কোন সারা দেইনি।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহেনা বেগম বলেন,আমি সদ্য যোগদান করায় বিষয়টি কেউ আমাকে জানায়নি,তবে মুক্তিযোদ্ধার পরিবার পালিয়ে থাকার বিষয়টি আমি গুরুত্বের সাথে দেখব।



1