LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ শনিবার| ২৪ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

নবীগঞ্জে দু’যুগ পর তরুণদের প্রচেষ্টায় শিক্ষার আলোর মুখ দেখলো হাওড় অঞ্চলের অর্ধশতাধিক শিক্ষার্থী



ছনি চৌধুরী ,(হবিগঞ্জ) নবীগঞ্জ প্রতিনিধি Channel 4TV :
নবীগঞ্জ উপজেলায় তরুণদের প্রচেষ্টায় শিক্ষার আলোর মুখ দেখলো হাওড় অঞ্চলের হত দরিদ্র পরিবারের অর্ধশতাধিক শিশুরা। জানা যায়, দীর্ঘ দুই যুগ ধরে শিক্ষার আলো পৌছাঁয়নি উপজেলার ঐতিহ্যবাহী দিনারপুর পরগণার গজনাইপুর ইউনিয়নের হাওড়ের কালনী বিল পাড়ে  বসবাসরত প্রায় দেড় শতাধিক হত দরিদ্র পরিবারের শিশুদের মধ্যে । সরেজমিনে দেখা যায়, নদী পথে দূর্গম যাথায়াতের সমস্যার কারণে যুগের পর যুগ ধরে আধুনিক ডিজিটাল বাংলাদেশের শিক্ষা,বিদ্যুৎ,স্বাস্থ্য সেবা সহ বিভিন্ন ধরণের সুযোগ সুবিধা থেকে বঞ্চিত এসব অবহেলিত পরিবার । প্রায় ২৪ বছর পর গজনাইপুর ইউনিয়নের  কায়স্থগ্রামের তরুণদের উদ্যোগে এবং গজনাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুল এর  সহযোগীতায় অর্ধশতাধিক শিশুদের মধ্যে প্রথম শ্রেণীর পাঠ্যপুস্তক বিতরণ করা হয়েছে । রবিবার দুপুরে গজনাইপুর ইউপির হাওড় অঞ্চলের কালনী বিল পাড়ের দেড় শতাধিক পরিবারের অর্ধশতাধিক শিশুদের মধ্যে বই বিতরণ করা হয় । পরে শিক্ষার্থী এবং অভিভাবকদের মধ্যে আনন্দ,উৎফুল্য,উদ্ধিপনা বিরাজ করে এসময় তরুণদের মধ্যে উপস্থিত ছিলেন নজরুল ইসলাম নবীন,আলমগীর মিয়া,জুয়েল আহমেদ,টিটু আহমেদ,ফরহাদ আহমেদ রিপন, মোহাম্মদ রিপন আহমেদ,রাজন মিয়া প্রমুখ । পরে তরুণদের পক্ষ থেকে স্কুল তৈরি করণে টিনসহ বিভিন্ন সামগ্রী দেওয়া হয় ।


1