LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বুধবার| ২৪ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

নীলফামারীর কিশোরীগঞ্জে নিবন্ধন সনদ জাল করে চাকুরী নেওয়ায় শিক্ষক বরখাস্ত



নীলফামারী জেলা প্রতিনিধি Channel 4TV : নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলার চাঁদখানা উচ্চ বিদ্যালয়ে  নিবন্ধন সনদ জাল করে চাকুরী নেওয়ার অপরাধে শিরিনা আক্তার নামে এক সহকারী (কম্পিউটার) শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করেছে ওই বিদ্যালয়ের ম্যানেজিং  কমিটি। গত শনিবার তাঁকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোয়ার হোসেন।
বিদ্যালয় সুত্রে জানা গেছে,  শিরিনা আক্তার ৪/৩/২০১২ সালে ওই বিদ্যালয়ে তথ্য যোগাযোগ প্রযুক্তি বিষয়ের (কম্পিউটার) সহকারী  শিক্ষক হিসাবে যোগদান করেন। যোগদানের পর ১/১১/২০১২ সালে তিনি এমপিওভুক্ত হন। ওই শিক্ষকের ইনডেক্স নম্বর ১০৬৭৯৬৬ ব্যাংক হিসাব নম্বর ৩৪০৬৫২৪৮।
শিক্ষা মন্ত্রণালয়ের পরিদর্শন ও নিরীক্ষা প্রতিবেদন,  (স্নারক নং- ডি আই এ/নীলফামারী/৫৩৯-এস/রাজ-৩৮৮৮/৪) সুত্রে জানা গেছে, গত ২৪/৮/২০১৫ তারিখে নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলার চাঁদখানা উচ্চ বিদ্যালয়টি পরিদর্শন ও নিরীক্ষা করেন পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের শিক্ষা পরিদর্শক টুটুল কুমার নাগ এবং অডিট অফিসার গোলাম মুর্ত্তজা। প্রতিবেদনে উল্লেখ্য সহকারী শিক্ষক (কম্পিউটার) শিরিনা আক্তারের শিক্ষক নিবন্ধন সনদ অত্র কার্যালয়ে ২৯/১০/১৫ তারিখে এন,টি,আর,সি,এ চেয়ারম্যান বরাবর প্রেরন করে কতৃপক্ষ ১৬/১০/১৬ তারিখের স্বাক্ষর নং-বেশিনিক/শি,শি/সনদ যাচাই করে পত্রের মাধ্যমে জানান যে তার সনদটি সঠিক নয়। জাল সনদের মাধ্যমে নিয়োগ প্রদান করায় সহকারী শিক্ষক নিয়োগ বিধি সম্মত হয়নি। ফলে গৃহীত সরকারী বেতন ভাতা বাবদ ১/১১/১২ হতে ৩১/৭/১৫ পর্যন্ত মোট ৩ লক্ষ ৩৯ হাজার ৩ শত ৮০ টাকা সরকারী কোষাগারে জমা দিতে বলা হয়।
এ ব্যাপারে চাঁদখানা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোয়ার হোসেন জানান, আমার বিদ্যালয়ের মোট ১২ জন শিক্ষকের কাগজপত্র যাচাই বাছাই করে অডিট কমিটি সহকারী (কম্পিউটার) শিক্ষক শিরিনা আক্তারের নিবন্ধন সনদ জাল মর্মে গত ৭/৫/১৭ তারিখে ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যাবস্থা নিতে নির্দেশ প্রদান করেন। এরই প্রেক্ষিতে ম্যানেজিং কমিটি ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তারিকুল ইসলাম বলেন, ওই শিক্ষিকার নিবন্ধন সনদ জাল হওয়ার কারনে ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি তাঁকে সাময়িক বরখাস্ত করেছে বলে শুনেছি।
এ ব্যাপারে শিরিনা আক্তারের সাথে মোবাইলে যোগাযোগ করা যায় নি। তবে তার স্বামী একই স্কুলের সহকারী শিক্ষক মোস্তাফিজুর রহমান বলেন আমার স্ত্রীর কাগজপত্র সব ঠিক আছে। বিষয়টি আমরা আপিল করবো।


নীলফামারী সৈয়দপুরে ভোট কেন্দ্র হতে বিএনপি
ও জামায়াতের দুই নেতা-কর্মী আটক

নীলফামারী জেলা প্রতিনিধি ঃ নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন ভোট গ্রহনের সময় দুই ব্যাক্তিকে আটক করা হয়েছে। এরা হলো মাও: খলিলুর রহমান (৪৫) নামের এক জামায়াতকর্মী ও বিএনপির নেতা রফিকুল ইসলাম (৩৮)। এদের মধ্যে মাওলানা খলিলুর রহমানকে গত মঙ্গলবার খলিশা বেলপুকুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র ও ধলাগাছ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্র হতে এলাকার এক নম্বর ওয়ার্ড বিএনপির সাধারন সম্পাদক রফিকুল ইসলামকে আটক করা হয়।
বিষয়টি নিশ্চিত করেন নির্বাচনের দায়িত্বে থাকা ভ্রাম্যমান টিমের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আহমেদ মাহবুব-উল ইসলাম। আটককৃতরা ভোট কেন্দ্রে প্রভাব বিস্তারের চেস্টা করছিল বলে অভিযোগ পাওয়া যায়।
এলাকাবাসীর মতে উপ নির্বাচনে ৫ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে আটক খলিলুর স্বতন্ত্র প্রার্থী ও সৈয়দপুর পৌর জামায়াতের আমির আবদুল মুনতাকিমের (আনারস) সমর্থক ও আটক বিএনপি নেতা রফিকুল বিএনপি প্রার্থী শওকত হায়াত শাহ (ধানের শীর্ষ) সমর্থক।

উল্লেখ যে, নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। গত মঙ্গলবার সকাল ৮টা হতে ভোটগ্রহণ চলে বিকাল ৪টা পর্যন্ত । সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে দুপুর ১টা পর্যন্ত উপজেলার ৭১ ভোট কেন্দ্রে গড়ে ২০ ভাগ ভোট পড়েছে।

নীলফামারী সৈয়দপুর উপজেলা পরিষদ উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে
আওয়ামীলীগ প্রার্থী মোকছেদুল মোমিন বিজয়ী

নীলফামারী জেলা প্রতিনিধি ঃ যে কোন সরকারি নির্বাচনে অংশ নিয়ে বিপুল ভোটের ব্যবধানে অভিষেকেই বাজিমাত করেছেন নৌকা প্রতিকের আওয়ামী লীগের প্রার্থী মোখছেদুল মোমিন। তিনি মঙ্গলবারের সৈয়দপুর উপজেলার চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে ১৬ হাজার ৫শত ৮৩ ভোটের ব্যবধানে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন।  ৫ জন প্রতিদ্বন্দি প্রাথীর মধ্যে তিনি ভোট পান ৩৬  হাজার ৯৮১। তার নিকটতম প্রার্থী ছিলেন বিএনপির প্রভাষক শওকত হায়াত শাহ। এ প্রার্থী ২০ হাজার ৩৯৮ ভোট পেয়ে দ্বিত্বীয় হন। আর তৃতীয় স্থানে ছিলেন লাঙ্গল প্রতীকের জাতীয় পার্টির ইলিয়াছ চৌধুরী। তার ভোট সংখ্যা ছিল ১৮ হাজার ২৩১টি । অপর দুই প্রার্থী হলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নূরুল হুদা (হাতপাখা) ভোটপান ৩ হাজার ৩৫৪ ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে সৈয়দপুর পৌর জামায়াতের আমির আবদুল মুনতাকিম (আনারস) ভোট পান ৭হাজার ৬৩৭। মঙ্গলবার রাত ৮টায় রিটানিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা জিলহাজ্ব উদ্দিন বেসরকারীভাবে এ ফলাফল ঘোষণা করেন।

এ উপ-নির্বাচনে আ’লীগ, বিএনপি, জাপা মনোনীত প্রার্থী সহ মোট ৫জন প্রার্থী অংশ নেয়। ৫ ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত এ উপজেলায় মোট ভোটার রয়েছে ১ লাখ ৮১ হাজার ৫০৭টি। ওইসব ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে স্থাপন করা হয় ৭১টি কেন্দ্র। এর মধ্যে পৌর এলাকায় ২৮টি কেন্দ্র ছিল।
 ভোটের দিনে সকাল হতে সরেজ জমিন এ উপজেলার ৫টি ইউপি ও১টি পৌর ঐরাকার বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা যায়, আগের দিনের ঝরের কারনে লন্ড ভন্ড এলাকার ভোটারদের উপস্থিতি তুলনা মুলক কম। কোথাও কোন সারিবদ্ধ লাইন দেখা যায়নি। তার পরেও বিকাল ৪টা পর্যন্ত জেলা নির্বাচন কমিশন পাওয়া তথ্য মতে ৪০ ভাগ ভোট ভোটাররা প্রয়োগ করেছেন। কোথাও কোন রকম ঘটনা ঘটেনি।

উপজেলার ১ নং কামার পুকুর ইউপির নৌকার প্রাপ্ত ভোট ১৫৬১৯, ধানের শীষ ১৩৬৯৭, লাঙ্গল ৪৯১৫, আনারস ১৮৭০ এবং হাতপাখা ১০৩৩। কাশিরাম বেল পুকুর ইউপির নৌকার প্রাপ্ত ভোট ৪৭১৮, ধানের শীষ ১৬৭৪, লাঙ্গল ১৭৩১, আনারস ১৪৪৫ এবং হাতপাখা ২৬৩। বাঙ্গালিপুর ইউপির নৌকার প্রাাপ্ত ভোট ৩২৫৩, ধানের শীষ ১৪২৮, লাঙ্গল ৫১৮৯, আনারস ১৮১৬ এবং হাতপাখা ২১০। বোতলাগাড়িতে নৌকা ভোট ৩৩৫৭, ধানের শীষ ১১৮৩, লাঙ্গল ১২৮৯, আনারস ২১৬ এবং হাতপাখা ৬৮৮ ভোট পেয়েছেন। খাতামধুপুর ইউপিতে নৌকা ৬৬৫২, ধানের শীষ ২০৩৪, লাঙ্গল ১২৪০, আনারস ১৮৮৯ এবং হাতপাখা ১৩৭টি ।
প্রার্থীদের স্ব-স্ব এলাকার ভোট কেন্দ্রে নৌকা ভোট ৩৩৮২, ধানের শীষ ৩৮২, লাঙ্গল ৩৮৬৭, আনারস ৪০১ এবং হাতপাখা ১০২৩ টি ভোট পেয়েছেন।

পৌর এলাকায় মোঃ মোখছেদুল মোমিনের (নৌকা) ভোট কেন্দ্রে মিস্ত্রিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, বৈধ ২২৪১ ভোটের মধ্যে প্রাাপ্ত ভোট ১১৩৩। প্রভাষক শওকত হায়াত শাহ (ধানের শীষ) ভোট কেন্দ্র সৈয়দপুর মহাবিদ্যালয়, বৈধ ২৩৫৮ ভোটের মধ্যে প্রাপ্ত ভোট ৯৯৯। ইলিয়াছ চৌধুরী ভলু (লাঙ্গল)  ভোট কেন্দ্র হাজারীহাট স্কুল এন্ড কলেজ, বৈধ ১২২২ ভোটের মধ্যে প্রাপ্ত ভোট ৮৮৭। হাফেজ মো. নুরুল হুদা (হাতপাখা) ভোট কেন্দ্র সৈয়দপুর পাইলট গালর্স স্কুল এন্ড কলেজ, বৈধ  ১১৬৬  ভোটের মধ্যে প্রাপ্ত ভোট ৩৪। এ কেন্দ্রে সর্বোচ্চ ভোট পেয়েছে ধানের শীষ ৫১১ এবং হাফেজ আব্দুল মুনতাকিম (আনারস) ভোট কেন্দ্র ধলাগাছ সরকারী প্রাথমিক বিদ্যালয়, বৈধ ১২৪৮ ভোটের মধ্যে প্রাপ্ত ভোট ৫২৯। এ কেন্দ্রে সর্বোচ্চ ভোট পেয়েছে নৌকা প্রতিক ৫৭৩। তবে সোনাখুলী মুন্সিপাড়া কামিলা মাদ্রাসায় সর্ব্বোচ ও উত্তর সোনাখুলী কেন্দ্রে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী হাফেজ মোঃ নুরুল হুদা (হাতপাখা) শুন্য ভোট পেয়েছেন।

সর্বোচ্চ ভোট প্রদান করেছে কামারপুকুর ইউনিয়নের ধলাগাছ সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটারেরা । সেখানে ৬৯.২৯ হার। আর সর্বনিম্ন ভোট পড়েছে পৌর এলাকার গোলাহাট রেলওয়ে কলোনী সরকারী প্রাাথমিক বিদ্যালয় কেন্দ্রতে। এ কেন্দ্রে মোট ভোটার ৩৫৪৮ জনের মধ্যে  প্রদান করেছে ৮৯৪ জন ভোটার। যার শতকরা হার ২৫.২০। জীবনের প্রথম কোন প্রত্যক্ষ ভোটে অংশ নিয়ে জনপ্রিয় নেতায় পরিনত হওয়া মোকছেদুল মমিনকে রাতেই সকল স্তরের মানুষ ও জনপ্রতিনিধিরা স্বাগতম জানিয়েছেন।




1