LatestsNews
# ‘পদ্মা সেতুর নির্মাণকাজে শিশুদের মাথা লাগবে’ এমন গুজবে দুই সপ্তাহ ধরে গুজবে ২১ গণপিটুনি : ৫ জনকে হত্যা# বাংলাদেশের উন্নয়নের স্বার্থে ইউরোপে কূটনৈতিক তৎপরতা বাড়ানোর নির্দেশ প্রধানমন্ত্রীর# আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে প্রিয়া সাহার বিরুদ্ধে কোনো আইনি ব্যবস্থা নেবে না সরকার : কাদের# প্রিয়া সাহার বিরুদ্ধে করা ব্যারিস্টার সুমনের মামলা খারিজ# মিন্নির মা-বাবাকে আইনের আওতায় এনে বিচারের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন# উল্লাপাড়ায় বন্যা কবলিত ৪০ প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতির হার কম# দেশে পর্যাপ্ত ত্রাণ সামগ্রীর মজুদ রয়েছে যোগাযোগ ব্যবস্থা বিঘ্ন হওয়ায় পৌঁছাতে সময় লাগছে।# অস্ত্রধারীদের হামলায় ঢাবিতে ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ হয়েছেন।# রওশন এরশাদের বাসায় গিয়ে তার দোয়া নিলে এলেন জি এম কাদের।# এবারের সিরিজ অনেক বেশি চ্যালেঞ্জিং: তামিম# বড় দুর্নীতিবাজদের ধরতে না পারার ব্যর্থতা স্বীকার করে নিয়েছেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ।# ‘উপন্যাসের কাহিনী চুরি করেছে’ ক্ষোভ থেকে জাপানে স্টুডিওতে আগুন# সন্তানকে ভর্তির জন্য স্কুলে খোঁজ নিতে গিয়ে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে প্রাণ হারিয়েছেন এক মা।# নারায়ণগঞ্জে গণপিটুনিতে নিহত যুবকের পরিচয় শনাক্ত# ঈদকে সামনে রেখে জমে উঠেছে পশুহাট, রয়েছে মেডিসিন প্রয়োগে মোটা তাঁজা করনের ব্যাপক অভিযোগ # নোয়াখালীতে ছাত্রীদের যৌন হয়রানি, প্রধান শিক্ষক আটক# সামান্য তর্কের জেরে প্রাণ হারালো এক কারখানা শ্রমিক। # উদ্দেশ্য প্রণোদিতভাবেই প্রিয়া সাহা অসত্য বক্তব্য দিয়েছেন দেশে ফিরলেই তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।# দেশদ্রোহী বক্তব্যের জন্য প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা নিতেই হবে : কাদের# বেনাপোল সীমান্তে ভারতীয় রুপিসহ আটক ১
আজ মঙ্গলবার| ২৩ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ঝিনাইদহে দিনব্যাপী ফল উৎসব, দেশী ফলের সাথে পরিচিতি ঘটলো বর্তমান প্রজন্মের



স্টাফ রিপোর্টার,ঝিনাইদহ Channel 4TV :
ঝিনাইদহে উৎসবমুখর পরিবেশের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয়ে গেল ফল উৎসব। প্রায় হারিয়ে যাওয়া দেশী ফলের সাথে পরিচিতি ঘটলো বর্তমান প্রজন্মের। দিনভর ফলের পসরা সাজিয়ে যেন উৎসবে মেতেছিল ঝিনাইদহের মনিংবেল চিল্ড্রেন একাডেমীর শিক্ষার্থীরা।

মধুমাসের এই শুরুতেই নতুন প্রজন্মকে দেশীয় ফলের সাথে পরিচিত করা লক্ষ্যে জেলা শহরের আদর্শপাড়ায় ঝিনাইদহের মর্নিংবেল চিল্ড্রেন একাডেমী আয়োজন করে ফল উৎসবের। দিনভর এই উৎসবে শিক্ষার্থীরা আম, জাম, লিচু, কাঠাল, জামরুল, তরমুজ, পেয়ারা, পেপে, কলা, ডেওয়া, টকচেরি, গোলাপজাম, আশফল, গাব, অরবরই, ফলসফল ৫৭ প্রকার দেশীয় নানান প্রকার ফলের পসরা বসায়।

শিশুদের সাথে পরিবারের লোকজনও উৎসবে মেতে ওঠে। অরওপরিচিত অনেক ফল আজ দেখতে পেয়ে খুশি আগত দর্শনার্থীরা। ফল উৎসবে অংশগ্রহণ ও আসতে পারায় খুশি আয়োজক ও দর্শনার্থীরা।এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উন্নয়ন ধারার তানভির আহমেদ রনি,সাংবাদিক সাজ্জাদ আহমেদ,সুরাইয়া পারভীন মলি,সাবেরী সাজ্জাদ সাবা প্রমূখ।

মর্নিংবেল চিল্ড্রেন একাডেমীর অধ্যক্ষ শাহীনুর আলম লিটন বলেন, এই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে আজকের ফল উৎসবের আয়োজন করা হয়েছে। শিক্ষার্থীরা বিভিন্ন প্রকার ফলের পসরা সাজিয়েছে। অভিভাবক ও শিক্ষার্থীরা নানান জাতের ফলের সাথে পরিচিত হচ্ছে। যে ফলগুলো বিলুপ্ত প্রায় সেই ফলগুলে এখানে প্রদর্শিত হয়েছে। পরবর্তী প্রজন্মের সাথে দেশীয় ফলের পরিচিতি করানোই এ আয়োজনের মুল উদ্দেশ্যে।


1