LatestsNews
# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।# চলনবিলে পর্যটকের ঢল# চলনবিলে পর্যটকের ঢল# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# পশ্চিমবঙ্গের কলকাতায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাংলাদেশের দুজন নাগরিক। # জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ বা ‘বিশ্ববন্ধু’ হিসেবে আখ্যা দেয়া হলো# ডেঙ্গু প্রতিরোধ-সচেতনতায় 'স্টপ ডেঙ্গু' অ্যাপ চালু # অবশেষে টাইগারদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গাকে।# পশ্চিমবঙ্গে বজ্রপাতে ৬ বাংলাদেশিসহ আহত ২৪, নিহত ৭# রাজধানীর মিরপুরে চলন্তিকা মোড়ের বস্তির আগুন নিয়ন্ত্রণে# বিশ্বের গুরুত্বপূর্ণ আট শহরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উদযাপন করার পরিকল্পনা নেওয়া হয়েছে।# ময়মনসিংহের গৌরীপুরে বাসের চাপায় প্রাণ গেল একই পরিবারের ৫ জনের# মসজিদে সন্ত্রাসী হামলা কারি নিউজিল্যান্ডের সেই খুনি জেলে বসেই অস্ত্র চাইলেন# বেনাপোল -বর্ডার ভোগান্তি টাকা টাকা খেলা নিরাপত্তা দেবে যারা, তারাই তো লুটেরা ?# জাতীয় শোক দিবস উপলক্ষে নোয়াখালীতে রেডক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে স্বোচ্ছায় রক্তদান# নড়াইলে দুদক কমিশনার প্রাইমারি স্কুলের ভিত্তি প্রস্তর উদ্বোধন করলেন# আগামী ২২ আগস্ট থেকে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু প্রথম দফায় ৩৫৪০ রোহিঙ্গাকে ফেরত নেবে মিয়ানমার# কথাসাহিত্যিক রিজিয়া রহমান আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
আজ রবিবার| ১৮ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বাতাসের চাপ কিংবা গরমের আবাস পেলেই লোডশেডিং শ্রীপুরে বিদ্যুৎ বিভ্রাটে অতিষ্ঠ গ্রাহক



টি.আই সানি,গাজীপুর Channel 4TV :
গাজীপুরর শ্রীপুর উপজেলায় গত কিছুদিন ধরে হঠাৎই আবহাওয়া খারাপ হয়ে যাওয়া এবং রোধের প্রখরতায় মাত্রাতিরিক্ত গরমে ঘন ঘন লোডশেডিংয় ও বিদ্যুৎ বিভ্রাটে গ্রাহকরা অতিষ্ঠ হয়ে পড়েছে।
সকাল থেকে সারাদিন একাদিকবার লোডশেডিংয়ে কারখানাসহ বিদ্যুৎ নির্ভরশীল ব্যবসা প্রতিষ্ঠান গুলো চরম বিপর্যয়ের মুখে পড়েছে। বেলা বাড়ার সঙ্গে তাল মিলিয়ে বাড়তে থাকে তাপমাত্রাও। দিনের বেলা কয়েক ধাপ লোডশেডিংয়ে দিয়েই শেষ নয়, সন্ধা হওয়ার সাথে সাথে শুরু হয় লোডশেডিংয়ের খেলা। কখনও কখনও রাত ১২টা পর্যন্ত বিদ্যুৎ কয়েকবার আসা যাওয়া করতে থাকে এবং রাত ১২টার পর থেকে সকাল ৭টা পর্যন্ত চলে একাধারে লোডশেডিং আবার কখনও কখনও সন্ধা হতে সকাল পর্যন্ত চলে বিদ্যুৎ আসা যাওয়া খেলা।
বর্তমানে লক্ষকরা যায়, আবহাওয়ার কোন ব্যতিক্রম ঘটলে বা একটু বাতাসের আবাস হলে বন্ধ থাকে বিদ্যুৎ লাইন ঘন্টার পর ঘন্টা।
ছোট পরিসরে বসবাসরত ঘনবসতির অসহায় মানুষগুলো একমাত্র বিদ্যুৎ নির্ভরশীল হওয়ায় গরমে অতিষ্ঠ হয়ে পড়ছে, পাশা পাশি ছোট শিশুরা অতিরিক্ত গরমে সর্দি জ্বর সহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। বিদ্যুৎ বিপর্যয়ের ফলে পানির সংকট দেখা দেয় যা ফলে বাসস্থলির কাজকর্ম সহ সময় মত গোসল করা যাচ্ছেনা।
শ্রীপুর পৌর বাসিন্দা বিদ্যুৎতের গ্রাহক সিদ্দিকুর রহমান বলেন, পল্লী বিদ্যুৎতের কার্যক্রমে আমরা সাধারণ গ্রাহকরা খুবই অতিষ্ঠ। আকাশে একটু বিদ্যুৎ চমকাল বা তাপমাত্রা একটু বৃদ্ধি পেলেই শুরু হয় লোডশেডিং আর এটা চলে ঘন্টার পর ঘন্টা।
মাওনা চৌরাস্তা আলহেরা হাসপাতালের মালিক আবুল হোসাইন বলেন, ঘন ঘন লোডশেডিংয়ে হাসপাতালের চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে। যদি লোডশেডিং এর কোন নির্ধারিত সময় বাধা থাকত তবে আমরা নিশ্চিন্তে চিকিৎসার কাজ সম্পন্ন করতে পারতাম।
মাওনা পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম আতিকুজ্জামান জানান, গ্রাহকদের চাহিদা অনুযায়ী যতটুকু মেগাওয়াট দরকার তার তুলনায় ৫০ ভাগও পাওয়া যাচ্ছেনা যার ফলে আমাদের ঘন্টার পর ঘন্টা লোডশেডিংয়ে রাখতে হয়।


1