LatestsNews
# সাভারের ঢাকা-আরিচা মহাসড়কে মহাসড়কে প্রাণ গেলো পাঠাও চালকের# কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত# যুবলীগ চেয়ারম্যানকে গণভবনে না ডাকার ব্যাখ্যা দিলেন ওবায়দুল কাদের# ঢাকার ট্রাফিক জ্যামকে ধন্যবাদ: ফিফা সভাপতি# বাংলাদেশ এখন বিশ্ব ফুটবলের রাজধানী : ফিফা সভাপতি# টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক কারবারি নিহত# ৭ম শ্রেনির স্কুলছাত্রী উমামার হত্যাকারীদের ফাঁসির দাবীতে আজও সোচ্চার মুক্তাগাছার সকল স্তরের জনগন।# সৌদিতে বাসে আগুন লেগে ৩৫ ওমরাহযাত্রী নিহত# ভোলায় চালু হল ক্যাবল ছাড়াই টিভি দেখার ডিটিএইচ সুবিধা # রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতে যাচ্ছেন প্রধানমন্ত্রী# যেখানেই দুর্নীতি সেখানেই অভিযান: স্বরাষ্ট্রমন্ত্রী# যেখানেই দুর্নীতি সেখানেই অভিযান: স্বরাষ্ট্রমন্ত্রী# সোহরাওয়ার্দীতে ২২ অক্টোবর সমাবেশ ডেকেছে ঐক্যফ্রন্ট# প্রাথমিকের আন্দোলনকারী শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে মন্ত্রণালয়# জাতীয় সংসদের ‘পঞ্চম অধিবেশন’ বসছে ৭ নভেম্বর# আবরার হত্যা মামলায় বিশেষ প্রসিকিউশন টিম হচ্ছে: আইনমন্ত্রী# ক্ষুধা নিবারণে ভারত-পাকিস্তানের চেয়ে ভালো অবস্থানে বাংলাদেশ# যুবলীগের কমিটিতে বাদ পড়ছেন ওমর ফারুক-হারুণ # স্কুল থেকেই ট্রাফিক আইন জানতে হবে : প্রধানমন্ত্রী# ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
আজ রবিবার| ২০ অক্টোবর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ঝিনাইদহে কৃষক ও মিলারদের যে কারনে ধান চাল বিক্রিতে আগ্রহ নেই



স্টাফ রিপোর্টার,ঝিনাইদহ Channel 4TV :
ঝিনাইদহে ধান চাল সংগ্রহ অভিযানে মিলার ও কৃষকদের আগ্রহ নেই। সরকারী দর থেকে বাজার মুল্য বেশি হওয়ায় ধান চাল বিক্রিতে সাড়া দিচ্ছেন না তারা। সরকারী ভাবে ধান চাল কেনার বাইশ দিন পার হলেও এক মুঠো ধানও কিনতে পারেনি খাদ্য বিভাগ। এ ভাবে চলতে থাকলে চলতি মৌসুমে সরকারের খাদ্য সংগ্রহ অভিযান ব্যার্থ হবে বলে আশংকা প্রকাশ করেছে ঝিনাইদহ খাদ্য বিভাগ। ঝিনাইদহ জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ বাবুল হোসেন জানান, জেলার ৬ উপজেলার চলতি মৌসুমে দশ হাজার ৬৮৮ মেট্রিক টন সিদ্ধ চাল কেনার লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়।

এর মধ্যে ঝিনাইদহ সদর উপজেলায় ৫ হাজার ৭০৮ মেট্রিক টন, হরিণাকুন্ডুতে ৬৬৭ মেট্রিক টন, মহেশপুরে ৮১৭ মেট্রিক টন, কোটচাঁদপুরে ৭৩৮ মেট্রিক টন, কালীগঞ্জে ১৩২৫ মেট্রিক টন ও শৈলকুপায় ১৪৩৩ মেট্রিক টন কেনার টার্গেট রয়েছে। তিনি আরো জানান, গত পহেলা মে থেকে ৩১ শে আগষ্ট পর্যন্ত এই চাল কেনার সময় থাকলেও এ পর্যন্ত সারা জেলার ৩৪ জন মিলার মাত্র ৯’শ মেট্রিক টন চাল সরবরাহ করতে সম্মত হয়েছে।

এ অবস্থায় বাকী ৯ হাজার মেট্রিক টন চাল কেনা সম্ভব হবে না। মিলার ও কৃষকদের অনাগ্রহ সম্পর্কে জেলা খাদ্য নিয়ন্ত্রক বাবুল হোসেন জানান, সরকারী দর চাল হচ্ছে ৩৪ টাকা কেজি। কিন্তু বাজারে চাল বিক্রি হচ্ছে ৩৭ টাকারও বেশি দরে। বাজার মুল্য বেশি হওয়ায় ধান এবং চাল বিক্রিতে সাড়া দিচ্ছেন না ঝিনাইদহের কৃষক ও মিলাররা। এ অবস্থায় ঝিনাইদহ জেলায় ধান চাল কেনা অভিযান ব্যার্থ হতে পারে বলে মনে করছেন খাদ্য অধিদপ্তরের কর্মকর্তারা।

ঝিনাইদহ সদর উপজেলা খাদ্য গুদামের ওসিএলএসডি জসিম উদ্দীন জানান, সরকার ঘোষিত সময় থেকে ২২ দিন অতিবাহিত হলেও গুদামগুলোতে এক ছটাক চালও ঢোকেনি। জেলায় ৮ হাজার মেট্রিক টন ধান কেনার লক্ষ্যমাত্রা থাকলেও কোন কৃষক সরকারের কাছে ধান বিক্রি করেনি বলে তিনি জানান।

পরিস্থিতি উত্তরণের পথ সম্পর্কে ঝিনাইদহ জেলা খাদ্য বিভাগের কর্মকর্তারা বলেন, খাদ্যমন্ত্রীর সাথে বৈঠক করে আমরা এই মুহুর্তে চাল আমদানীতে শুল্ক প্রত্যাহারের প্রস্তাব করেছি। শুল্ক প্রত্যাহার হলে হয়তো বাজার স্বাভাবিক হতে পারে। কিন্তু সেটা সম্ভব হবে কিনা বলা যাচ্ছে না।


1