LatestsNews
# মৗলভীবাজারে মনু ও ধলাই নদীর পানি দ্রুত বাড়ছে আতংকে জেলাবাসী# ভারতে পাচার ৫ বাংলাদেশীকে বেনাপোলে ফেরত # রোহিঙ্গা সংকটের শান্তিপূর্ণ ও সুষ্ঠু সমাধানে সারা বিশ্বের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ।# উল্লাপাড়ায় পরিশ্রম আর পরিচর্যায় সফল পটলচাষী ফকির জয়নাল# মাগুরা শ্রীপুরে সাংবাদিকে বৃদ্ধ বাবা সহ ৫ আওয়ামীলীগ নেতা কর্মির নামে মিথ্যা মামলা# বিএনপি-জামায়ত জোটের শাসন আর কোন দিন ফিরে আসবে না# মৌলভীবাজারে দীঘলগিজি স্কুলে একটি রাস্তার কারনে ঝড়ে পড়ছে শতাধিক কোমলমতি শিশু# ২০১৯-২০ সালের অর্থবছরের বাজেট ঘোষণার পরদিনই বেড়ে গেছে সোনার দাম।# ফিফা র‍্যাঙ্কিংয়েও উন্নতি বাংলাদেশের# বিশ্বকাপের ১৯তম ম্যাচে উইন্ডিজকে ৮ উইকেটে হারালো ইংল্যান্ড।# অনির্বাচিত সরকারের বাজেট প্রণয়নের নৈতিক অধিকার নেই :মির্জা ফখরুল# চট্টগ্রামে ১০ হাজার পিস ইয়াবাসহ পুলিশের এসআই আবু বক্কর সিদ্দিককে গ্রেফতার করেছে র‌্যাব# সাভারে ভয়ংকর লুঙ্গিবাহিনীর ১৭ ডাকাত গ্রেফতার, অস্ত্র ও গুলি উদ্ধর# ২০১৯-২০ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেটে নিম্নবিত্ত ও বিকাশমান মধ্যবিত্তের জন্য তেমন কোনো সুখবর নেই# রেমিটেন্সে প্রণোদনা প্রবাসীদের উৎসাহিত করবে# রাজধানীতে আজকালের মধ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।# ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট বিষয়ে সংবাদ সম্মেলন করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।# উপজেলা নির্বাচন যেন প্রশ্নবিদ্ধ না হয় বললেন নির্বাচন কমিশনার কবিতা খানম# গোবিন্দগঞ্জে বাস ও ট্রাকের মুখোমুখী সংঘর্ষে নিহত-১, আহত-১০# উল্লাপাড়ায় ৮২ কোটি টাকার প্রকল্প রেলওয়ে ওভারপাস নির্মাণ কাজে ভিত্তি প্রস্তর স্থাপন ও আলোচনা সভা
আজ রবিবার| ১৬ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

শ্রীপুরে সরকারী খাস জমি দখল ও পুকুর ভরাট করে পাকা ঘর বাড়ি নির্মাণ



টি.আই সানি,গাজীপুর Channel 4TV :

গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা মৌজার সরকারী খাস জমি দখল ও পুকুর ভরাট করে পাকা ঘর বাড়ি নির্মাণ করছে। মাওনা মৌজার আর এস ৩৮৪৩ এর  ২নং খতিয়নের জমি ও ভাওয়ার পুকুরের চার পাশে দীর্ঘ দিন যাবৎ বসবাস করে আসছে ভুমিহীনরা।

স্থানীয়রা জানান,এলাকার কিছু ভূমিদস্যু পুকুরের জমি দখল করে বিক্রি করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে। জয়নাল মিয়া বলেন,আমিতো বিক্রি করিনি ,ছেলে মেয়ে নিয়ে থাকার জন্য মাটির ঘর তৈয়ারী করতেছি। কিন্তু আলী আহম্মদ,নুরুল ইসলাম,আকবরসহ অনেকেই অবৈধ ভাবে দখল করে জমি বিক্রি করে দিচ্ছে। আলী আহম্মদ পাকা দালান ঘর তৈয়ারী করতেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়,উপজেলার মাওনা ইউনিয়নের কপাটিয়া পাড়া গ্রামের শনির পুকুর নামে সরকারি খাস জমি দখল করে পাকা ঘরবাড়ি নির্মাণ কাজ শুরু করেন,মৃত ইউছুব আলীর ছেলে আলী আহম্মদ, মৃত ইউছুব আলীর আরেক ছেলে আকবর আলী, জাগা জমি থাকা সত্ত্বেও পুকুরের জমি দখল করে বাড়ি ঘর নির্মান কাজ শুরু করেন।  পুকুর ভরাট করে রয়েছে ইউছুব আলীর ছেলে আকবর আলী,আমজাত আলীর ছেলে ইসমাইল হোসেন, ইনছান আলীর ছেলে কদ্দুছ মিয়া,উছমান মিয়ার ছেলে রুহুল মিয়া, নরুল ইসলাম,আপেল,জয়নালসহ অনেকেই  ঘর বাড়ি নির্মাণ করে বসবাস করছেন।

স্থানীয় কিছু ভুমি দস্যুরা ওই সরকারি খাস পুকুর ভরাট করে ঘর বাড়ি নির্মানের নামে অবৈধ ভাবে দখলের চেষ্টা করছে। ইতি মধ্যে পুকুরের চার পাশ অবৈধ ভাবে দখল করে নিয়ে পাকা ঘর বাড়ি নির্মণ কাজও শুরু করেছে ভূমি দস্যুরা। শনির পুকুর পার থাকা এক ভূমিহীন কদ্দুছ মিয়া জানান, স্থানীয় এক প্রভাবশালির কাছ থেকে ৫শতাংশ খাস জমি এক লক্ষ ৮৫ হাজার কাটা বিনিময়ে ক্রয় করেছেন।

কিন্তু এতে কোনো প্রকার দলিল বা স্টেম্পনেই। এরকম আরেক ভূমিহীন  ইসমাইল মিয়ার ছেলে রুহুল মিয়া বলেন, এক লক্ষ ৫০হাজার টাকার বিনিময়ে কিছু জমি নিয়ে ঘর বানিয়ে বসবাস করছি। মৌখীক ভাবে টাকা দিয়েছি ,এজমি খাস থাকায় দলিল বা কোনো ডেট ডোকোমেন্ট হয়না।

মাওনা ইউনিয়ন ইউপি সদস্য মতিউর রহমান মতি মেম্বার বলে,আমি অনেক বার নিষেধ করার পরও আলী আহম্মদ ঘর নির্মণ শুরু করেন,এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরা বর লিখিত আভিযোগ দেওয়া হয়েছে। এখন আমার আর কিছুই করার নেই ওনারাই আইনানক ব্যবস্থা গ্রহন করবে।

এবিষয়ে মাওনা ভূমি সহকারী কর্মকর্তা জালাল উদ্দিন আহমেদ জানান,সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলাম শনির পুকুরপাড়ে কিছু ভুমিহীন রয়েছে তারা কোনো পাকা ঘর নির্মাণ করেনি। মৃত ইউছুব আলীর ছেলে আলী আহম্মদ ফরেষ্টরের খাস জমিতে পাকা ঘর নির্মান কাজ শুরু করেছিল তাকেও নিষেধ করা হয়েছে।

নতুন করে আলী আহম্মদ ঘর নির্মণ শুরু করেন। কিন্তু আমি ঘটনাস্থলে গিয়ে নিষেধ করে এসেছি,তবে যারা এই পুকুর ভরাট বা পাকা বাড়ি নির্মাণ করেছে তাদের বিরুদ্ধে যতাযথ আইনানক ব্যবস্থা গ্রহন করা হবে।


1