LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ শুক্রবার| ২৩ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

সীমান্ত হাটের অপেক্ষায় মেহেরপুর



আল-আমীন সিনিয়র স্টাফ রিপোটারঃমেহেরপুর Channel 4TV : সীমান্ত হাটের অপেক্ষায় মেহেরপুরের মানুষ।কবে নাগাদ হবে এই কাজ যানেনা অনেকে।সীমান্ত হাটের আশায় আছে মেহেরপুরের সাধারণ জনগন।সীমান্তে  বিজিবির টহল তেমনি বিএসএফ এর  কড়া টহল ও নজরদারি চলছে সর্বক্ষণ।
সীমান্ত  দিয়ে আগে প্রচুর পরিমাণ মাদক দ্রব্য ও অস্ত্র আসতো। এখন আর তেমন আসে না। সীমান্তের মানুষ  এখন সবাই সুখে আছে।নেই কোন আতংক।এমনটাই বললেন মেহেরপুর সীমান্তবর্তী বুড়িপোতা গ্রামের হাসান ।

তবে মেহেরপুর জেলার ৮১ কিলোমিটার দীর্ঘ সীমান্তে ৩টি  সীমান্ত হাট  হওয়ার  কথা থাকলেও আজ পর্যন্ত সে কর্মসূচির বাস্তবায়ন হয়নি। এজন্য  আক্ষেপ রয়েছে সীমান্তবাসীরা।হাট না হওয়ায় নিজেদের তারা বঞ্চিত করা হয়েছে বলে অনেকে মনে করছে।
গাংনী উপজেলার কাজীপুর গ্রামে সীমান্তহাট বসার কথা থাকলেও আজো সেটা বসেনি। কাজীপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলম হুসাইন ও আওয়ামীলীগ  নেতা আব্দুল হালিম ও স্থানীয় ব্যবসায়ী আতিয়ার রহমান  জানান, তাদের এখানে একটি সীমান্ত হাট বসার জন্য দেশের বিজিবি ও বিএসএফ পর্যায়ে হাট বসার স্থান নির্বাচন পর্যন্ত করা হয়েছিল। সে অনুযায়ী কাজও এগিয়েছিল বেশ। কিন্তু আজও হাট বসার বাস্তবায়ন হয়নি। হাট বসানো হলে এলাকার মানুষের অর্থনৈতিক অবস্থা আমূল বদলে যেতো বলে অনেকের ধারনা।
৪৭ বর্ডার গার্ড ব্যাটালিয়ন বিজিবির সেক্টর কমান্ডার মেজর আনম নজরুল ইসলাম জানান,হাট বসার  সাইট সিলেকশন হলেও এখন পর্যন্ত সরকারের তরফ থেকে ইতিবাচক নির্দেশনা পাওয়া যায়নি। সরকারি নির্দেশনা পেলে হাট বসানোর কার্যক্রম শুরু করা হবে।

সীমান্তে কাঁটাতারের বেড়া আর ভাগীরতি নদী বাংলাদেশের মেহেরপুর ও ভারতের পশ্চিমবঙ্গের নদীয়া জেলাকে বিভক্ত করেছে। অথচ স্বাধীনতার আগে দু দেশের মানুষের মধ্যে ছিলো এক অন্যরকম সেতুবন্ধন। নদী পার হয়ে দু দেশের মানুষের আত্মীয়-স্বজনের বাড়িতে অবাধেই আসা যাওয়া করতো ।

মেহেরপুর জেলার গাংনী,মুজিবনগর ও সদর থানার ৮১ কিলোমিটার জুড়েই রয়েছে সীমান্ত।
বিজিবি সূত্র জানায়,মেহেরপুরের তিনটি উপজেলার বিভিন্ন এলাকায় ২২টি সীমান্ত  রয়েছে।

৬নং বিজিবির অধিনায়ক কর্ণেল আমির মজিদ জানান,বিজিবি এবং বিএসএফ নিয়মিত পতাকাবৈঠক, ফ্রেন্ডশিপ টুর্নামেন্ট করায় এবং যৌথভাবে টহল দেওয়ায় উত্তেজনার অনেকটাই প্রশমন হয়েছে।মানুষের মাঝে সচেতনতা সৃষ্টির জন্য উঠান বৈঠক, মসজিদে মসজিদে মুসল্লি¬দের সাথে আলোচনা সভা ইত্যাদি আমরা নিয়মিতই করে থাকি। এ কারণে এদেশের সীমান্তবর্তী মানুষ আগের মত আর জীবনের ঝুঁকি নিয়ে সীমান্তে যায় না।

মেহেরপুর পুলিশের একটি দায়িত্বশীল সূত্র জানায়,আগে সীমান্ত দিয়ে ভিন্ন ভিন্ন ধরণের  মাদক যেমন হেরোইন, গাঁজা, চোলাই মদ, দেশি মদ, বিদেশি মদ, বিয়ার, রেক্টিফায়েড স্পিরিট, কেডিন, ফেনসিডিল, তাড়ি, প্যাথেডিন, টিডি জেসিক, ভাং, কোডিন ট্যাবলেট, ফার্মেন্টেড, ওয়াশ (জাওয়া), বনোজেসিক ইনজেকশন (বুপ্রেনরফিন), টেরাহাইড্রোবানাবিল, এক্সএলমুগের, মরফিন, ইয়াবা, আইএসপিল, টলুইন, পটাশিয়াম পারম্যাঙ্গানেট, মিথাইল, ইথানলওকিটোন আসতো। কিন্তু এখন এগুলো আর আনার সুযোগ পায় না চোরাকারবারীরা।


1