LatestsNews
# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।# চলনবিলে পর্যটকের ঢল# চলনবিলে পর্যটকের ঢল# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# পশ্চিমবঙ্গের কলকাতায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাংলাদেশের দুজন নাগরিক। # জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ বা ‘বিশ্ববন্ধু’ হিসেবে আখ্যা দেয়া হলো# ডেঙ্গু প্রতিরোধ-সচেতনতায় 'স্টপ ডেঙ্গু' অ্যাপ চালু # অবশেষে টাইগারদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গাকে।# পশ্চিমবঙ্গে বজ্রপাতে ৬ বাংলাদেশিসহ আহত ২৪, নিহত ৭# রাজধানীর মিরপুরে চলন্তিকা মোড়ের বস্তির আগুন নিয়ন্ত্রণে# বিশ্বের গুরুত্বপূর্ণ আট শহরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উদযাপন করার পরিকল্পনা নেওয়া হয়েছে।# ময়মনসিংহের গৌরীপুরে বাসের চাপায় প্রাণ গেল একই পরিবারের ৫ জনের# মসজিদে সন্ত্রাসী হামলা কারি নিউজিল্যান্ডের সেই খুনি জেলে বসেই অস্ত্র চাইলেন# বেনাপোল -বর্ডার ভোগান্তি টাকা টাকা খেলা নিরাপত্তা দেবে যারা, তারাই তো লুটেরা ?# জাতীয় শোক দিবস উপলক্ষে নোয়াখালীতে রেডক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে স্বোচ্ছায় রক্তদান# নড়াইলে দুদক কমিশনার প্রাইমারি স্কুলের ভিত্তি প্রস্তর উদ্বোধন করলেন# আগামী ২২ আগস্ট থেকে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু প্রথম দফায় ৩৫৪০ রোহিঙ্গাকে ফেরত নেবে মিয়ানমার# কথাসাহিত্যিক রিজিয়া রহমান আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
আজ রবিবার| ১৮ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ডিজিটাল বাংলাদেশে মাইল ফলক হিসাবে গাইবান্ধা জেলায় সুন্দরগঞ্জ উপজেলায় ৭৩০ কোটি টাকা ব্যয়ে তিস্তা সেতু নিমিত হতে যাচ্ছে:



গাইবান্ধা জেলা প্রতিনিধি Channel 4TV : মোঃ মোছাব্বের হোসেন (শান্ত): গাইবান্ধা জেলায় সুন্দরগঞ্জ উপজেলার তিস্তা নদীর উপর তিস্তা সেতু ৭৩০ কোটি টাকা ব্যয়ে নিমিত হতে যাচ্ছে। পাশাপাশি এলজিইডির সেতুর উপর উভয় পার্শ্বে নির্মিত হবে ৮৫ কি. মি. আঞ্চলিক মহা সড়ক বাস্তবায়িত হবে। গাইবান্ধা এলজিইডি কার্যালয় সূত্র মতে জানা যায় দীর্ঘদিন ধরে সুন্দরগঞ্জ উপজেলার হরিপুর এলাকার তিস্তা নদীর উপর সেতু নির্মাণের দাবীতে আন্দোলন চলে আসছিল। সে দাবীর প্রেক্ষিতে বর্তমান সরকারের মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশে তিস্তা নদীর উপর তিস্তা সেতু নির্মানের প্রকল্প হাতে নেয়। সুন্দরগঞ্জ উপজেলার চন্ডিপুর ইউনিয়ন এর হরিপুর থেকে চিলমারী উপজেলার জোড়গাছ ইউনিয়নের রজব খালী এলাকা পর্যন্ত এই সেতুর রাস্তা নির্মাণ হবে। সেতুর দৈর্ঘ্য প্রায় ১৪৯০ মিটার। প্রস্থ হবে ৭.৩২ মিটার জমি অধিগ্রহণ ও আঞ্চলিক মহা সড়ক নির্মাণ সহ সেতু নির্মাণে ব্যয় ৭৩০ কোটি টাকা। ২০১৬ সালের ১৬ ই মাচ সংসদ অধীবেশনে একনেকে প্রকল্পটি পাস করেন প্রধান মন্ত্রী। ইতিমধ্যে সৌদি দাতা সংস্থা এসএফডি এবং ওএফআইডি ঋণ চুক্তি স্বাক্ষর হয়েছে। এছাড়াও সেতুর ডিজাইন পরিবিক্ষণ তদারকির জন্য উপদেষ্টা ফার্ম নিয়োগ ও ঠিকাদারের তালিকা ভূক্তির কাজ সম্পন্ন হয়েছে। এদিকে সেতুর উভয়পার্শ্বে ৮৫ কিলোমিটার আঞ্চলিক মহাসড়ক নির্মাণ হবে। এর জন্য ১৩৩ একর জমি অধিগ্রহণ মন্ত্রণালয়ের অনুমোদনের অপেক্ষায়। প্রস্তাবিত আঞ্চলিক মহাসড়কটি কুড়িগ্রাম, চিলমারী উপজেলা সদর থেকে সুন্দরগঞ্জ উপজেলার হরিপুর, পাঁচপীর বাজার, চন্ডিপুর, গাইবান্ধা সদর উপজেলার লক্ষ্মীপুর বাজার হয়ে সাদুল্যাপুর ধাপের হাট এলাকায় ঢাকা রংপুর জাতীয় মহাসড়কে মিলিত হবে। এটি নির্মিত হলে কুড়িগ্রাম লালমনির সংগে ৬৫ কিলোমিটার দুরুত্ব কমে যাবে। গাইবান্ধা জেলার এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ মাকছুদুল আলম বলেন সেতু নির্মাণ প্রকল্পটি নানা জটিলতা বিলম্বিত হয়। সে কারণে সুন্দরগঞ্জ উপজেলার মানুষের মধ্যে হতাশা ছিল। এখন আর সেতু নির্মাণে বাধা নেই। সেতু নির্মাণ বাস্তবায়ন প্রসংগে সুন্দরগঞ্জ তিস্তা সেতু বাস্তবায়ন কমিটির আহবায়ক শরিয়তুল্যা মাস্টার বলেন তিস্তা সেতু নির্মাণে এক যুগ ধরে আন্দোলন করে আসছি। অনেক সভা, সমাবেশ, মানব বন্ধন, লিপলেট বিতরণ করেছি। সেতু নির্মাণের কথা শুনে ভাল লাগছে। দেখে যেতে পারলে আরও ভাল লাগবে।


1