LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ বৃহস্পতিবার| ২২ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

আমরা অন্ধকারের জীবন চাই না, আমরা দেশে আলোকিত মানুষ চাই নীলফমারীতে- সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর



শাহ মো: জিয়াউর রহমান, নীলফামারী :
সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, আমরা  অন্ধকারের জীবন চাই না, আমরা দেশে আলোকিত মানুষ চাই।আলোকিত মানুষ হতে গেলে শুধু পাঠ্যপুস্তকে নিজেদের সীমাবদ্ধ রাখা যাবে না। অনেক বেশি পড়তে হবে, জানতে হবে, জ্ঞান অর্জন করতে হবে। পরীক্ষার ফল কতটা ভালো করলাম, কি গ্রেড পেলাম এটি নিয়ে ব্যস্ত থাকলে চলবে না। আর ভালো ফল করার জন্য নিদিষ্ট কতগুলো প্রশ্ন মুখস্থ করলে প্রকৃত জ্ঞানী হওয়া যায় না। এজন্য সৃজনশীলতার ওপর জোর দিতে হবে। নীলফামারী সরকারি কলেজে অনুষ্ঠিত নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। মন্ত্রী বলেন, ২০২১ সালে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে, সে হিসেবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশটা অগ্রসর হচ্ছে, এখন মানুষগুলো এগোচ্ছে কি না সেটাও দেখতে হবে। নীলফামারী সরকারি কলেজ মাঠে কলেজের অধ্যক্ষ দেবীপ্রসাদ রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত নবীনবরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আহমেদ হোসেন, পুলিশ সুপার জাকির হোসেন খান, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুজিবুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, শিক্ষক ওবায়দুল আনোয়ার, জেলা ছাত্রলীগের সভাপতি মনিরুল হাসান শাহ্ আপেল, সাধারন সম্পাদক মাসুদ সরকার, অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী আনিকা নাওয়ার, নার্গিস পারভিন, দিনবন্ধু রায় প্রমুখ।
এসময় মন্ত্রী আরও বলেন, এই ভুখন্ডে বার বার বিদেশিরা হানা দিয়েছে, লুন্ঠন করেছে। বৃটিশ দুইশ বছর এবং তার পরে পাকিস্তান আমাদের শোষণ করেছে। আমাদের জাতীয় মেরুদন্ড তারা ভেঙ্গে দিয়েছে।  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের সেই বঞ্চনা থেকে তুলে এনেছেন। মানুষের জন্য তার কতটা আত্মত্যাগ ছিল সেটা জানতে তার জীবনী পড়তে হবে।
কম্পিউটার জানতে হবে। গুগলে সার্জ করে তথ্য পাওয়া যাবে কিন্ত জ্ঞান অর্জন করা যাবে না। আমরা পরীক্ষার খাতায় তথ্য দিচ্ছি, জ্ঞান অর্জন করছি না। প্রত্যেকের মধ্যে চিন্তা ও কল্পনা শক্তি আছে, সেটি জাগ্রত করতে হবে।
জঙ্গি ও মাদক সম্পর্কে সচেতন করে শিক্ষার্থীদের উদ্যেশ্যে মন্ত্রী বলেন, জঙ্গিরা দানব, অন্ধকারের জীব, এরা লেখাপড়া শিখেছে, কিন্তু জ্ঞানের আলোয় আলোকিত হতে পারে নাই। এজন্য আমরা অন্ধকারের জীবন চাই না, আমরা আলোকিত মানুষ চাই।
জঙ্গি মানুষের মগজের ভেতর  তৈরী হচ্ছে, এটি পুলিশ দিয়ে সম্পুর্ণ নির্মুল করা সম্ভব না, সেটি বন্ধ করতে শিক্ষক, অভিভাবকদের ভুমিকা পালন করতে হবে। সাংস্কৃতি চর্চা ও খেলাধুলার পরিবেশ সৃষ্টি করতে হবে। ভারতীয় টিভি চ্যানেল সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, আমরা জেনে শুনে পচা মাছ কিনবো না। সাংস্কৃতির ক্ষেত্রেও সেটা মানতে হবে। এখন ইন্টারনেটের যুগ, আকাশ সংস্কৃতি বন্ধ করা যায় না। আলোচনা সভা শেষে সেখানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মন্ত্রীর বক্তব্যের আগে সরকারি কলেজের পক্ষ থেকে সেখানে উপস্থিত প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের হাতে ক্রেস্ট প্রদান করা হয়। এর আগে কলেজের শিক্ষার্থীরা এই কলেজে স্নাতক ও ডিগ্রী পাস কোর্সের প্রথম বর্ষে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন।


1