LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বুধবার| ২৪ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

আমরা অন্ধকারের জীবন চাই না, আমরা দেশে আলোকিত মানুষ চাই নীলফমারীতে- সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর



শাহ মো: জিয়াউর রহমান, নীলফামারী :
সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, আমরা  অন্ধকারের জীবন চাই না, আমরা দেশে আলোকিত মানুষ চাই।আলোকিত মানুষ হতে গেলে শুধু পাঠ্যপুস্তকে নিজেদের সীমাবদ্ধ রাখা যাবে না। অনেক বেশি পড়তে হবে, জানতে হবে, জ্ঞান অর্জন করতে হবে। পরীক্ষার ফল কতটা ভালো করলাম, কি গ্রেড পেলাম এটি নিয়ে ব্যস্ত থাকলে চলবে না। আর ভালো ফল করার জন্য নিদিষ্ট কতগুলো প্রশ্ন মুখস্থ করলে প্রকৃত জ্ঞানী হওয়া যায় না। এজন্য সৃজনশীলতার ওপর জোর দিতে হবে। নীলফামারী সরকারি কলেজে অনুষ্ঠিত নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। মন্ত্রী বলেন, ২০২১ সালে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে, সে হিসেবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশটা অগ্রসর হচ্ছে, এখন মানুষগুলো এগোচ্ছে কি না সেটাও দেখতে হবে। নীলফামারী সরকারি কলেজ মাঠে কলেজের অধ্যক্ষ দেবীপ্রসাদ রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত নবীনবরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আহমেদ হোসেন, পুলিশ সুপার জাকির হোসেন খান, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুজিবুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, শিক্ষক ওবায়দুল আনোয়ার, জেলা ছাত্রলীগের সভাপতি মনিরুল হাসান শাহ্ আপেল, সাধারন সম্পাদক মাসুদ সরকার, অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী আনিকা নাওয়ার, নার্গিস পারভিন, দিনবন্ধু রায় প্রমুখ।
এসময় মন্ত্রী আরও বলেন, এই ভুখন্ডে বার বার বিদেশিরা হানা দিয়েছে, লুন্ঠন করেছে। বৃটিশ দুইশ বছর এবং তার পরে পাকিস্তান আমাদের শোষণ করেছে। আমাদের জাতীয় মেরুদন্ড তারা ভেঙ্গে দিয়েছে।  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের সেই বঞ্চনা থেকে তুলে এনেছেন। মানুষের জন্য তার কতটা আত্মত্যাগ ছিল সেটা জানতে তার জীবনী পড়তে হবে।
কম্পিউটার জানতে হবে। গুগলে সার্জ করে তথ্য পাওয়া যাবে কিন্ত জ্ঞান অর্জন করা যাবে না। আমরা পরীক্ষার খাতায় তথ্য দিচ্ছি, জ্ঞান অর্জন করছি না। প্রত্যেকের মধ্যে চিন্তা ও কল্পনা শক্তি আছে, সেটি জাগ্রত করতে হবে।
জঙ্গি ও মাদক সম্পর্কে সচেতন করে শিক্ষার্থীদের উদ্যেশ্যে মন্ত্রী বলেন, জঙ্গিরা দানব, অন্ধকারের জীব, এরা লেখাপড়া শিখেছে, কিন্তু জ্ঞানের আলোয় আলোকিত হতে পারে নাই। এজন্য আমরা অন্ধকারের জীবন চাই না, আমরা আলোকিত মানুষ চাই।
জঙ্গি মানুষের মগজের ভেতর  তৈরী হচ্ছে, এটি পুলিশ দিয়ে সম্পুর্ণ নির্মুল করা সম্ভব না, সেটি বন্ধ করতে শিক্ষক, অভিভাবকদের ভুমিকা পালন করতে হবে। সাংস্কৃতি চর্চা ও খেলাধুলার পরিবেশ সৃষ্টি করতে হবে। ভারতীয় টিভি চ্যানেল সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, আমরা জেনে শুনে পচা মাছ কিনবো না। সাংস্কৃতির ক্ষেত্রেও সেটা মানতে হবে। এখন ইন্টারনেটের যুগ, আকাশ সংস্কৃতি বন্ধ করা যায় না। আলোচনা সভা শেষে সেখানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মন্ত্রীর বক্তব্যের আগে সরকারি কলেজের পক্ষ থেকে সেখানে উপস্থিত প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের হাতে ক্রেস্ট প্রদান করা হয়। এর আগে কলেজের শিক্ষার্থীরা এই কলেজে স্নাতক ও ডিগ্রী পাস কোর্সের প্রথম বর্ষে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন।


1