LatestsNews
# আজ থেকে কার্যকর হবে নতুন সড়ক আইন।# ‘বুলবুল’ কেড়ে নিল সাতজনের প্রাণ# সোমবারের জেএসসি-জেডিসি পরীক্ষাও স্থগিত# বীরের মতো লড়েও সিরিজ জেতাতে পারলেন না নাঈম# ঘূর্ণিঝড় ‘বুলবুল’ কেড়ে নিল ১০ জনের প্রাণ# সরকার হটানোর জন্য বিএনপি তৈরি হচ্ছে: ফখরুল# ব্যাংক ঋণ পরিশোধে পুরুষের চেয়ে এগিয়ে নারী: বাণিজ্যমন্ত্রী# জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু শনিবার# ধানমন্ডিতে বাড়ির মালিক-গৃহকর্মীকে গলাকেটে হত্যা # আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের মধ্যে ১৫০০ জনেক চিহ্নিত করা হয়েছে # রপ্তানি করতে না পারায় ভারতে পেঁয়াজের বাজারে ধ্বস!# আল-জাজিরায় বাংলাদেশি ফ্রিল্যান্সারদের সফলতার গল্প# আজ থেকে ৯ ইঞ্চির ছোট সাইজের ইলিশ ধরা নিষিদ্ধ থাকবে# ব্যাংকে ১০ হাজার টাকা পর্যন্ত সার্ভিস চার্জ ফ্রি# যুক্তরাষ্ট্রে ‘সঙ্কটাপন্ন’ খোকার জীবন শেষ ইচ্ছেটিও পূরণ হচ্ছে না পাসপোর্ট না থাকায়# সড়কে শৃঙ্খলা আনতেই নতুন আইন : কাদের# 'দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতেই ভোলার ঘটনা ঘটানো হয়েছে'# ন্যাম সম্মেলন শেষে দেশের পথে প্রধানমন্ত্রী# এমপিওভুক্তিতে অসঙ্গতি, বিকালে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী# সরকারের গুণগানে দেশে নতুন বুদ্ধিজীবী শ্রেণীর উদয় হয়েছে : গয়েশ্বর
আজ মঙ্গলবার| ১৯ নভেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

প্রাথমিক বিজয়’‘ভাস্কর্য পুনঃস্থাপন



 

সুপ্রিম কোর্টের সামনে থেকে ভাস্কর্য অপসারনের পর ছাত্র-জনতার প্রতিবাদের মুখে দুইদিনের মাথায় তা কোর্টের এনেক্স ভবনের সামনে পুনঃস্থাপন করাকে আন্দোলনের প্রাথমিক বিজয় হিসেবে দেখছেন ভাস্কর্য অপসারণের প্রতিবাদ মিছিল থেকে আটক হওয়া ছাত্র ইউনিয়ন সাধারণ সম্পাদক লিটন নন্দী।
লিটন নন্দী বলেন: চাপের মুখে ভাস্কর্যটি পুনঃস্থাপন করাকে আমরা আন্দোলনের প্রাথমিক বিজয় হিসেবে দেখছি। তবে ভাস্কর্য অপসারণের প্রতিবাদ মিছিল থেকে আটক হওয়া ছাত্র ইউনিয়ন সাধারণ সম্পাদক লিটন নন্দী বলেছেন, মামলা দিয়ে হয়রানি করে মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার আন্দোলন বন্ধ করা যাবে না। যেকোন ন্যায়ভিত্তিক আন্দোলনে আরও দ্বিগুন উৎসাহ নিয়ে মাঠে থাকবেন তারা। পাশাপাশি তিনিসহ ১৫০ জনের বিরুদ্ধে হওয়া ‘মিথ্যা ও হয়রানিমূলক’ মামলা প্রত্যাহারেরও দাবি জানান লিটন নন্দী।

রোববার জামিনে মুক্তি লাভের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়া চ্যানেল আই অনলাইনকে তিনি এসব কথা বলেন।

লিটন নন্দী বলেন: হেফাজতের দাবির মুখে ভাস্কর্য অপসারণের প্রতিবাদ করায় আমাদের যেভাবে হয়রানি করা হলো, আমাদের নামে যেভাবে মিথ্যা মামলা দেওয়া হল এতে প্রমাণ করে যে সরকার ফ্যাসিস্ট হয়ে গেছে এবং তারা যেকোন শুভশক্তির আন্দোলনকে ভয় পায়।

ধর্মকে রাজনৈতিক স্বার্থে ব্যবহার এবং হেফাজতের কাছে সরকারের নির্লজ্জ আত্মসমর্পণ বাংলাদেশকে মুক্তিযুদ্ধের চেতনার বিপরীত দিকে পরিচালিত করবে বলেও মন্তব্য করেন তিনি।

শুক্রবার ‘ভাস্কর্য অপসারণের প্রতিবাদ এবং পুনঃস্থাপনের দাবিতে’ আয়োজিত ‘ছাত্র-জনতার প্রতিবাদ মিছিল’ থেকে চারজনকে আটক করে পুলিশ। এরা হলেন ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লিটন নন্দী, ঢাকা কলেজ শাখার সভাপতি মোর্শেদ হালিম, লালবাগ শাখার নেতা রাফিন জয় এবং উদীচীর সম্পাদক আরিফ নুর।

এর পরের দিন এই চারজনসহ মোট ১৫০ জনের বিরুদ্ধে সরকারি কাজে বাধাদান এবং হত্যাচেষ্টার অভিযোগ এনে মামলা দায়ের করে
এদেরে গ্রেপ্তার দেখায় শাহবাগ থানা পুলিশ। রোববার সন্ধ্যায় ওই চারজন জামিনে মুক্তি পেয়েছেন


1