LatestsNews
# পশ্চিমবঙ্গে বজ্রপাতে ৬ বাংলাদেশিসহ আহত ২৪, নিহত ৭# রাজধানীর মিরপুরে চলন্তিকা মোড়ের বস্তির আগুন নিয়ন্ত্রণে# বিশ্বের গুরুত্বপূর্ণ আট শহরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উদযাপন করার পরিকল্পনা নেওয়া হয়েছে।# ময়মনসিংহের গৌরীপুরে বাসের চাপায় প্রাণ গেল একই পরিবারের ৫ জনের# মসজিদে সন্ত্রাসী হামলা কারি নিউজিল্যান্ডের সেই খুনি জেলে বসেই অস্ত্র চাইলেন# বেনাপোল -বর্ডার ভোগান্তি টাকা টাকা খেলা নিরাপত্তা দেবে যারা, তারাই তো লুটেরা ?# জাতীয় শোক দিবস উপলক্ষে নোয়াখালীতে রেডক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে স্বোচ্ছায় রক্তদান# নড়াইলে দুদক কমিশনার প্রাইমারি স্কুলের ভিত্তি প্রস্তর উদ্বোধন করলেন# আগামী ২২ আগস্ট থেকে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু প্রথম দফায় ৩৫৪০ রোহিঙ্গাকে ফেরত নেবে মিয়ানমার# কথাসাহিত্যিক রিজিয়া রহমান আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।# জনগণের সম্পৃক্ততা না থাকলে এককভাবে হরতাল বা অবরোধ করে সরকারবিরোধী আন্দোলনে কোন সুফল আসবে না : মির্জা ফখরুল# ঈদের আমেজ কাটিয়ে কর্মচঞ্চল হয়ে উঠতে শুরু করেছে রাজধানী# মাশরাফি বিন মুর্তজার বিদায়ী ম্যাচ আয়োজন নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।# বৃহস্পতিবার (১৫ আগস্ট) একদিনে সড়কে নিহত ৩০, আহত অর্ধশতাধিক# আজ শুক্রবার (১৬ আগস্ট) পহেলা ভাদ্র শরতের প্রথম দিন।# সৌদি আরবে সড়ক দুর্টনায় দুই বাংলাদেশি নিহত# নরেন্দ্র মোদিকে কড়া হুঁশিয়ারি দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।# জাতির পিতা শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে - প্রধানমন্ত্রীর শ্রদ্ধা# ভারতজুড়ে স্বাধীনতা দিবস উদযাপিত# রাজধানীর লালবাগের চাঁদনিঘাটে প্লাস্টিক কারখানায় আগুনের ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস।
আজ শনিবার| ১৭ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

সিয়াম সাধনায় সত্যকে গ্রহণ ও মিথ্যাকে বর্জনের অভ্যাস গড়ে ওঠে - অধ্যক্ষ ছৈয়্যদ মুনির



কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মোর্শেদে আজম আওলাদে রাসূল হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্ল¬াহ্ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী বলেছেন, মাহে রমজানে মাসব্যাপী সিয়াম সাধনায় রোজাদারের মধ্যে সত্যকে গ্রহণ ও মিথ্যাকে বর্জনের অভ্যাস গড়ে ওঠে। রমজানের পর বছরের বাকী এগারো মাসেও এ সুন্দর অভ্যাসে নিবেদিত হতে গাউছুল আজম (রাঃ)’র প্রতিষ্ঠিত কাগতিয়া দরবারে রয়েছে ব্যতিক্রমধর্মী নানান আধ্যাত্মিক কর্মসূচী, নূরে মুহাম্মদীর রওশনে ক্বলবকে জ্যোতিময় করে জীবনের সকল ক্ষেত্রে সত্য ও মিথ্যার পার্থক্য নিরুপনে সক্ষমতা অর্জনের সুবর্ণ সুযোগ।
তিনি গতকাল ২ জুন শুক্রবার ইফতার মাহফিলে উপস্থিত হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
তিনি আরও বলেন, রমজানে মুসলমানদেরকে বেশি বেশি দান-সদকা, যাকাত-ফিত্রা, অভাবী প্রতিবেশিদের সাহায্য ও সারারাত ইবাদত-বন্দেগীর মাধ্যমে একান্ত অনুতপ্ত হয়ে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনার মাধ্যমে তাকওয়া অর্জনে সচেষ্ট হতে হবে।  
চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের বোর্ড সদস্য মোহাম্মদ জসীম উদ্দীন শাহ্র সভাপতিত্বে মদুনাঘাট রিলেশান পার্ক কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত এ ইফতার মাহফিলের আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ রাউজান-রাঙ্গুনিয়া-হাটহাজারী (দক্ষিণ) সমন্বয় পরিষদ।
সভাপতির বক্তব্যে জসীম উদ্দীন শাহ্ বলেন, রোজা রোজাদারের অন্তরে তাকওয়া পয়দা করে। সকল অসুন্দর ও অকল্যাণ থেকে সুন্দর এবং কল্যাণের দিকে প্রত্যাবর্তনের সুযোগ এনে দেয়। আর এ কাজটি সর্বত্র বাস্তবায়ন করে যাচ্ছে কাগতিয়ার গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হু’র প্রতিষ্ঠিত মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ।
মাহফিলে বিশেষ অতিথি ছিলেন সংগঠনের সহ-সাধারণ সম্পাদক অধ্যাপক মুহাম্মদ তসলিম উদ্দীন, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রীর এপিএস মোহাম্মদ নূর খান। উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ আল্লামা মুহাম্মদ বদিউল আলম আহমদী, আলহাজ্ব মাওলানা আহমদ করিম, আলহাজ্ব মাওলানা আবু মোহাম্মদ আযমী, মাওলানা মুহাম্মদ সেকান্দর আলী, মাওলানা জসীম উদ্দীন নূরী।
বক্তব্য রাখেন কাগতিয়া এশাতুল উলুম কামিল এম. এ. মাদরাসার মুহাদ্দিস আল্লামা মুহাম্মদ আশেকুর রহমান, মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ওলামা পরিষদের সহ-এশায়াত সম্পাদক মাওলানা মুহাম্মদ আব্দুল্লাহ রশিদী, মাওলানা মুহাম্মদ আব্দুস ছালাম, মাওলানা মুহাম্মদ বশির উদ্দীন প্রমুখ।
মাহফিলে এলাকার অনেক গন্যমান্য ব্যক্তি, আলেম, সাংবাদিক ও ব্যবসায়ি ছাড়াও সর্বস্তরের হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান উপস্থিত ছিলেন।    
মিলাদ ও কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং গাউছুল আজম (রাঃ)’র ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন।


1