LatestsNews
# বহিষ্কার যেন স্থায়ী হয়: আবরারের বাবা# ফের উত্তপ্ত বুয়েট, নতুন করে শিক্ষার্থীদের বিক্ষোভ# ‘আবরার হত্যাকে কেন্দ্র করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় অশুভ শক্তি’# এজাহারভুক্ত বুয়েটের ১৯ আসামিকে সাময়িক বহিষ্কার করেছে বুয়েট কর্তৃপক্ষ।# ‘পাগলা মিজানে’র বাসা থেকে ৬ কোটি ৭৭ লাখ টাকার চেক উদ্ধার# আবরার হত্যায় কারো সংশ্লিষ্টতা থাকলেই গ্রেফতার# বুয়েটে প্রশাসন সতর্ক থাকলে আবরার হত্যা হতো না : স্বরাষ্ট্রমন্ত্রী# আবরার হত্যা: অমিত-তোহা ৫ দিনের রিমান্ডে# বুয়েটে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ: উপাচার্য# আবরার হত্যার প্রতিবাদে বিএনপির কর্মসূচি# স্কুলছাত্রী রিশা হত্যায় ওবায়দুলের মৃত্যুদণ্ড# আমি তো অন্যায় করিনি, পদত্যাগ করবো কেন : বুয়েট ভিসি# আবরার হত্যা মামলা দ্রুত নিষ্পত্তি করা হবে : আইনমন্ত্রী# আবরারকে হত্যার কথা স্বীকার করলেন সকাল# আবরারের হত্যাকারীরা উপযুক্ত শাস্তি পাবে: আইনমন্ত্রী# বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধ চান আনিসুল হক# সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অপরাধীদের শাস্তি পেতেই হবে। # আবরার হত্যাকে পুঁজি করে সাম্প্রদায়িক রাজনীতি হচ্ছে: শিক্ষা উপমন্ত্রী# সময়মত চিকিৎসা পেলে বেঁচে যেত আবরার !# গ্রামের বাড়িতে নেয়া হয়েছে আবরারের মরদেহ, পারিবারিক কবরস্থানে দাফন আজ
আজ মঙ্গলবার| ১৫ অক্টোবর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

“প্রাণের স্পন্দনে, প্রকৃতির বন্ধনে” শ্লোগানে ঝিনাইদহে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা



স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ Channel 4TV :
সোমবার ঝিনাইদহে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে উন্নয়ন ধারা কর্মী এবং তার কর্ম এলাকার স্বাধীন কৃষক সংগঠনের কৃষকদের নিয়ে জেলা প্রশাসন ও স্থানীয় বিভিন্ন এনজিওদের সহযোগিতায় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। “প্রাণের স্পন্দনে, প্রকৃতির বন্ধনে” শ্লোগানকে সামনে রেখে সকাল ৯ টায় ঝিনাইদহ জেলা শহরে পুরাতন ডিসি কোর্ট চত্ত্বর হতে স্বাধীন কৃষক সংগঠনের শতাধিক কৃষক-কিষাণী, শিক্ষা প্রতিষ্ঠান সহ অন্যান্য বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সক্রিয় অংশগ্রহনে বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের পুরাতন ডিসি কোর্ট প্রাঙ্গন থেকে পায়রা চত্ত্বর ঘুরে আবার ডিসি কোর্ট প্রাঙ্গনে এসে শেষ হয়।

শোভাযাত্রা শেষে উন্নয়ন ধারার প্রশিক্ষণ রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা অনুষ্ঠানে বক্তব্য দেন উন্নয়ন ধারার নির্বাহী পরিচালক শহীদুল ইসলাম, সমন্বয়কারী হায়দার আলী, রাজু আহমেদ, কুমড়াবাড়িয়া ইউনিয়নের রামনগর গ্রামের স্বাধীন কৃষক সংগঠনের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, পাগলাকানাই ইউনিয়নের বেড়বাড়ি গ্রামের স্বাধীন কৃষক সংগঠনের অর্থ সম্পাদক সোনিয়া খাতুন এবং ইয়ুথ কোয়ালিশান ফর ক্লাইমেট জাস্টিস এর তরুন দলের প্রতিনিধি মো: ইমরান হোসেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান সময়ে মানবসৃষ্ট বিভিন্ন কর্মকান্ডে জলবায়ু পরিবর্তনসহ ক্ষতিগ্রস্ত পৃথিবীর সার্বিক পরিবেশ। পরিবেশ সংরক্ষণে জনসচেতনতা তৈরি ও সুস্থ পরিবেশ নিশ্চিত করার প্রয়াসে আজকের এ আয়োজন। পরিবেশের ক্ষতি না করে অবকাঠামো নির্মাণ, কার্বন নিঃসরণ কমানো, বেশি করে গাছ লাগানো, দূষণ কমানো, বিষ বা কীটনাশকের ব্যবহার বন্ধ করে জৈব কৃষি চর্চা প্রভৃতি কর্মকান্ডের মাধ্যমে টেকসই উন্নয়ন সম্ভব আর তবেই বাঁচবে প্রকৃতি, বাঁচবো আমরা- আগামী প্রজন্মের জন্য নিশ্চিত হবে সুন্দর পরিবেশ।


1