LatestsNews
# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।# ডেঙ্গু মোকাবিলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঈদের আগে পরে মোট ১৩ দিনে এবার সড়ক, নৌ ও রেল পথে ২৪৪টি দুর্ঘটনায় মোট ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত।# গাইবান্ধা আধুনিক হাসপাতালের বেহাল অবস্থা # ভারতে নিহত মাইনুল ও তানিয়া মরদেহ দেশে আনা হয়েছে# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।# চলনবিলে পর্যটকের ঢল# চলনবিলে পর্যটকের ঢল# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# পশ্চিমবঙ্গের কলকাতায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাংলাদেশের দুজন নাগরিক। # জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ বা ‘বিশ্ববন্ধু’ হিসেবে আখ্যা দেয়া হলো# ডেঙ্গু প্রতিরোধ-সচেতনতায় 'স্টপ ডেঙ্গু' অ্যাপ চালু # অবশেষে টাইগারদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গাকে।
আজ রবিবার| ১৮ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

শ্রীপুরে রাস্তার উপর গজারীগাছ ও বিদ্যুতের খুঁটি রেখেই পিচ ঢালাইয়ের কাজ সম্পন্ন



টি.আই সানি,গাজীপুর Channel 4TV :
গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার গোসিঙ্গা ও রাজাবাড়ী ইউনিয়নের মধ্যে যোগাযোগ সৃষ্টিকারী প্রায় ৮কিলোমিটার দীর্ঘ একটি মাত্র সড়ক, যা খিলপাড়া গহীন গজারিবনের ভেতর দিয়ে গাজীপুর জেলাসদর ও কাপাসিয়া উপজেলার সাথে সংযোগ স্থাপন করেছে। সড়কটি জনগুরুত্বপূর্ণ বিবেচনায় বিশ্বব্যাংক একটি প্রকল্পের মাধ্যমে ১০কোটি টাকা ব্যয় নির্ধারণ করে এর কার্যাদেশ দেয় দেশের নাম করা ঠিকাদারী প্রতিষ্ঠান ওয়েষ্টার্ন ইঞ্জিনিয়ারিংকে। কিন্তু, কর্তৃপক্ষ দায় সাড়াভাবে সড়কের উপর বিদ্যমান গজারীগাছ ও বৈদ্যুতিক খুঁটি রেখেই বিটুমিন (পিচ) ঢালাই করে সড়কটির অর্ধেক কাজ সম্পন্ন করেছে। সড়কের উপর থেকে ১৪০টি গজারী গাছ ও ৩৬টি বিদ্যুতের খুঁটি অপসারণ ছাড়া কাজ করায় চরম ক্ষুব্ধ এলাকাবাসী সংশ্লিষ্ট ঠিকাদারের খামখেয়ালীপনাকেই দায়ী করছেন।

খিলপাড়া গ্রামের মাইন উদ্দিন ফকিরের ছেলে হযরত আলী ফকির বলেন, রাস্তাটির মধ্যে ৭০/৮০টি গজারীগাছ ও ২০টি বিদ্যুতের খুঁটি রেখেই পিচ ঢালাইয়ের কাজ দেখে আমরা এলাকাবাসীরা প্রতিবাদ করেছিলাম। কিন্তু তারা আমাদের কথায় কোন কর্নপাত না করেই কাজ চালিয়ে যাচ্ছে। এই সড়কের উপর গাছ ও বিদ্যুতের খুঁটি অপসাারণ না করলে যানবাহন চলাচল বাধাগ্রস্থ হবে।

শ্রীপুর উপজেলা প্রকৌশলী মো. সুজা উদ্দিন বলেন, এ প্রকল্পটি বাস্তবায়ন করছে বিশ্ব ব্যাংক। চলতি অর্থবছরে কাজ শেষের নির্দেশ থাকলেও আগামী ডিসেম্বর পর্যন্ত কার্যাদেশের মেয়াদ বাড়ানোর আবেদন করা হয়। এছাড়াও রাস্তার মধ্যে বিদ্যুতের খুঁটি, গাছপালা অপসারনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আবেদন করা হয়েছে। অনুমোদন পেতে বিলম্ব হওয়ায় রাস্তার কাজ করে যাওয়া হচ্ছে। অনুমোদন পাওয়ার পরই গাছ-খুটি সরানো হবে। পরে ওই স্থানগুলো ঠিক করে দেয়া হবে। এতে রাস্তার মানের কোন পরিবর্তন হবে না বলেন তিনি।

শ্রীপুর উপজেলা বন কর্মকর্তা (রেঞ্জার) মোজাম্মেল হক বলেন, ওই সড়কের শ্রীপুর বন বিভাগের ও ব্যক্তি মালিকানাধীন ১৪০টির মত গজারি গাছ রয়েছে। মাস খানেক আগে গাছ সরানোর জন্য মন্ত্রণালয়ে আবেদন পাঠানো হয়েছে। ক্লিয়ারেন্স পাওয়ার পর তা সরানো হবে।

ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ শ্রীপুর জোনাল অফিসের সহকারী মহাব্যবস্থাপক হুমায়ুন কবির বলেন, প্রায় দেড় মাস আগে শ্রীপুর উপজেলা (স্থানীয় সরকার) প্রকৌশলী বিভাগ থেকে ওই খুটি সরানো আবেদন করা হয়। এজন্য ’ডিমান্ডনোট’ তৈরি করার পর দুইদিন আগে তাতে স্বাক্ষর করা হয়েছে। যা উপজেলা প্রকৌশল অফিসে পাঠানো হবে। পরে ভালুকা পল্লী বিদ্যুত অফিস অনুমোদনের পর ঠিকাদার নিয়োগের মাধ্যমে তা সরানো হবে। 

গোসিঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান সরকার সাংবাদিকদের বলেন, গোসিঙ্গার সাথে জেলা সদরের সাথে সরাসরি যোগাযোগ রক্ষায় এ সড়কটির গুরুত্বপুর্ণ। পিচ ঢালাইয়ের পূর্বে সড়ক থেকে গজারীগাছ ও বিদ্যুতের খুঁটি অপসারন করে ঠিকাদারী প্রতিষ্ঠানের কাজ শুরু করা দরকার ছিল।

এব্যাপারে ওয়েষ্টার্ন ইঞ্জিনিয়ারিংয়ের প্রকল্প ব্যবস্থাপক আব্দুল কাদির বলেন, ৯ মে-২০১৬ থেকে ৮ মে-২০১৭ মেয়াদের প্রকল্পটির সময় এবছরের ডিসেম্বর পর্যন্ত বাড়ানোর আবেদন করা হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তার মেয়াদ এবছরের ৩১জুলাই পর্যন্ত বেধে দেয়। বনবিভাগ ও পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের সাথে একাধিক বার যোগাযোগ করেও তারা সড়ক থেকে রিজার্ভ ফরেস্টের ১৪০টি গাছ ও বিদ্যুতের ৩৬টি খুটি অপসারণ করেননি। এদিকে বিশ্বব্যাংকের চাহিদামত জনগনকে দ্রুত সময়ে সড়ক ব্যবহারের সুযোগ করে দিতেই গাছ ও বিদ্যুতের খুটি অপসারণ ছাড়াই কাজ শুরু করতে হয়েছে।


1