LatestsNews
# প্রকল্প সংশ্লিষ্টরা বলছে চলতি মাসেই বসছে মেট্রোরেলের লাইন# সব জল্পনার অবসান সৃজিত-মিথিলার বিয়ে সন্ধ্যায়# ভুটানকে ১০ উইকেটে হারাল বাংলাদেশ# সিদ্ধেশ্বরীতে হত্যার শিকার তরুণীর পরিচয় জানা গেছে মিলেছে ধর্ষণের পর হত্যার আলামত# গণধর্ষণের পর পশু চিকিৎসককে নির্মমভাবে পুড়িয়ে হত্যার ঘটনায় অভিযুক্ত চারজনই পুলিশের গুলিতে নিহত । # নোয়াখালী হাতিয়ায় অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার-১# অভাবের সঙ্গে যুদ্ধ করে অবহেলিত ফাতেমা এখন স্বাবলম্বী# ঝিনাইদহে অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ # কালীগঞ্জে আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্য আটক# প্রশিক্ষণ আমাদের জ্ঞান ও কাজের দক্ষতা বাড়ায় - উপসচিব মোহাম্মদ শওকত ওসমান# নোয়াখালীতে এলজি ও দেশীয় অস্ত্রসহ ডাকাত গ্রেফতার# নোয়াখালীতে প্রথমবারের মতো খোলাবাজারে পেঁয়াজ বিক্রি করছে টিসিবি# শ্বাসরুদ্ধকর ও সংকটময় সেই ১২ ঘণ্টা# হলি আর্টিজান মামলার ৮ আসামি আদালতে# ভারতের পুশ ইনের বিষয়টি পত্রিকায় দেখেছি : পররাষ্ট্রমন্ত্রী# ছেলের জীবন বাঁচাতে বাংলাদেশ থেকে দুবাইয়ে ছুটে গেলেন মা# রংপুর জেলা আ’লীগের এক নম্বর সদস্য জয়# মূল্যবান জিনিস রেখে শুধুই পেঁয়াজ নিলো চোর, হতবাক দোকানদার# বিপুল পরিমাণ রাসায়নিক অস্ত্র মজুদ করেছে মিয়ানমার!# গত ১০ বছরে লাশ হয়ে ফিরেছে ২৭ হাজার নারী কর্মী
আজ শুক্রবার| ০৬ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

দাম বৃদ্ধি চালের : নিম্ন আয়ের মানুষের মাসিক খরচে হাজার টাকার চাপ



চালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়ে যাওয়ায়, জীবনমানের আরও অবনতি হয়েছে, নিম্ন আয়ের মানুষের। সাভার-আশুলিয়ার পোশাক শ্রমিকরা বলছেন, এখন তাদের মাসে খরচ বেড়েছে হাজার টাকার উপরে। এ অবস্থায়, পোশাক শ্রমিকদের জন্য আলাদা রেশন ব্যবস্থা চালুর দাবি জানিয়েছেন শ্রমিকনেতারা।

জীবনের তাগিদে বছর চারেক আগে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকার শিল্পাঞ্চল আশুলিয়ায় আসেন জোনাকি। চাকরি নেন একটি পোশাক কারখানায়। স্বামী ও দুই মেয়ে নিয়ে ভালই চলছিল সংসার।

সম্প্রতি নিত্যপণ্যের দাম বাড়ায়, ছন্দপতন ঘটে জোনাকির সংসারে। ছয় মাসের ব্যবধানে শুধু চালের জন্য ব্যয় বেড়েছে প্রায় তেরশ টাকা।

শুধু জোনাকি নয়, দেশের বিভিন্ন জায়গা থেকে আসা পোশাক শ্রমিক ও নিম্ন আয়ের মানুষদের গল্পটাও এমনি।

আশুলিয়ার সবচেয়ে বড় দুই চালের বাজার বলিভদ্র ও পল্লি বাজার বিশ্লেষণে দেখা যায়, গত ছয় মাসে শুধু চালের দাম বেড়েছে প্রায় পঞ্চাশ শতাংশ। এরমধ্যে গরীবের মোটা চালের দাম বেড়েছে সবচেয়ে বেশী।

টিসিবি ও ওএমএসের মতো প্রকল্প শ্রমিকদের ক্ষেত্রে তেমন কাজে আসছে না। তাই তাদের জন্য আলাদা রেশন ব্যবস্থা চালুর দাবি, একজন শ্রমিক নেতার।

চালের মতো নিত্যপণ্যের দাম আয়ত্তের মধ্যে রাখার দাবি নিম্ন আয়ের মানুষের।


1