LatestsNews
# ‘পদ্মা সেতুর নির্মাণকাজে শিশুদের মাথা লাগবে’ এমন গুজবে দুই সপ্তাহ ধরে গুজবে ২১ গণপিটুনি : ৫ জনকে হত্যা# বাংলাদেশের উন্নয়নের স্বার্থে ইউরোপে কূটনৈতিক তৎপরতা বাড়ানোর নির্দেশ প্রধানমন্ত্রীর# আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে প্রিয়া সাহার বিরুদ্ধে কোনো আইনি ব্যবস্থা নেবে না সরকার : কাদের# প্রিয়া সাহার বিরুদ্ধে করা ব্যারিস্টার সুমনের মামলা খারিজ# মিন্নির মা-বাবাকে আইনের আওতায় এনে বিচারের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন# উল্লাপাড়ায় বন্যা কবলিত ৪০ প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতির হার কম# দেশে পর্যাপ্ত ত্রাণ সামগ্রীর মজুদ রয়েছে যোগাযোগ ব্যবস্থা বিঘ্ন হওয়ায় পৌঁছাতে সময় লাগছে।# অস্ত্রধারীদের হামলায় ঢাবিতে ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ হয়েছেন।# রওশন এরশাদের বাসায় গিয়ে তার দোয়া নিলে এলেন জি এম কাদের।# এবারের সিরিজ অনেক বেশি চ্যালেঞ্জিং: তামিম# বড় দুর্নীতিবাজদের ধরতে না পারার ব্যর্থতা স্বীকার করে নিয়েছেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ।# ‘উপন্যাসের কাহিনী চুরি করেছে’ ক্ষোভ থেকে জাপানে স্টুডিওতে আগুন# সন্তানকে ভর্তির জন্য স্কুলে খোঁজ নিতে গিয়ে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে প্রাণ হারিয়েছেন এক মা।# নারায়ণগঞ্জে গণপিটুনিতে নিহত যুবকের পরিচয় শনাক্ত# ঈদকে সামনে রেখে জমে উঠেছে পশুহাট, রয়েছে মেডিসিন প্রয়োগে মোটা তাঁজা করনের ব্যাপক অভিযোগ # নোয়াখালীতে ছাত্রীদের যৌন হয়রানি, প্রধান শিক্ষক আটক# সামান্য তর্কের জেরে প্রাণ হারালো এক কারখানা শ্রমিক। # উদ্দেশ্য প্রণোদিতভাবেই প্রিয়া সাহা অসত্য বক্তব্য দিয়েছেন দেশে ফিরলেই তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।# দেশদ্রোহী বক্তব্যের জন্য প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা নিতেই হবে : কাদের# বেনাপোল সীমান্তে ভারতীয় রুপিসহ আটক ১
আজ মঙ্গলবার| ২৩ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

চট্টগ্রাম নগরীর আইন শৃঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণ আমাদের নিয়ন্ত্রনে : সিএমপি কমিশনার



এম. রফিকুল ইসলাম (চট্টগ্রাম ব্যুরো)Channel 4TV : সিএমপি’র সম্মেলন কক্ষে পুলিশ কমিশনার  মোঃ ইকবাল বাহার বিপিএম, পিপিএম মহোদয়ের সভাপতিত্বে  মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়। সভায়  নগরীর সার্বিক আইন-শৃঙ্খলা, অপরাধ সংঘটন ও নিবারণ, মামলা রুজু ও নিষ্পত্তির বিষয়ে পর্যালোচনা করা হয়। অস্ত্র ও মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, আসামী গ্রেফতার ও ভাল কাজের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে বিভিন্ন স্তরের ৯৫ (পঁচান্নব্বই) জন পুলিশ সদস্য ও সিভিল স্টাফ’দেরকে নগদ অর্থ ও সম্মাননা সনদ প্রদান করা হয়। মে/২০১৭ মাসে শ্রেষ্ঠ বিভাগ, শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার, শ্রেষ্ঠ থানা, শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক, শ্রেষ্ঠ উপ-পরিদর্শক এর সম্মাননা সনদ প্রাপ্ত হয়েছেন যথাক্রমে উপ-পুলিশ কমিশনার (বন্দর)  হারুন-উর-রশিদ হাযারী, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (কোতোয়ালী জোন) জাহাঙ্গীর আলম, পুলিশ পরিদর্শক জনাব একেএম মহিউদ্দিন, পিপিএম (বার), অফিসার ইনচার্জ, ডবলমুরিং থানা, পুলিশ পরিদর্শক  মোঃ মাহফুজুর রহমান, অফিসার ইনচার্জ, হালিশহর থানা, এসআই/এসএম কামাল হোছাইন, পাহাড়তলী থানা।

পুলিশ কমিশনার তার বক্তব্যে বলেন, নগরীর আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় সিএমপি’র পুলিশ সদস্য সহ আইন শৃঙ্খলা রক্ষাকারী সকল ইউনিটকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এই প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য সকল থানা, ডিবি সহ অন্যান্য সংস্থাকে যৌথভাবে কাজ করার পরামর্শ প্রদান করেন। সভায় রমজানে ছিনতাই, মটর সাইকেল চুরি, অজ্ঞান পার্টি, মলম পার্টির সদস্যদের বিরুদ্ধে সাড়াঁশি অভিযান পরিচালনার নির্দেশনা প্রদান করেন এবং যানজট নিয়ন্ত্রণে ট্রাফিক পুলিশের পাশাপাশি সকল পুলিশ সদস্যদের আন্তরিকভাবে কাজ করার পরামর্শ প্রদান করা হয়।

সভায় ওয়ারেন্ট তামিল, রাস্তা থেকে হকার উচ্ছেদ, ফুটপাত দখল করে ইফতার বিক্রির দোকান স্থাপন করতে না দেয়া, থানা এলাকায় ইউনিফর্মে হোন্ডা টহল অব্যাহত রাখা, পুলিশ চেকপোষ্ট জোরদার, মার্কেটে মার্কেটে নিজস্ব সিসিটিভি স্থাপন, কমিউনিটি পুলিশ বা স্বেচ্ছাসেবক নিয়োগ দানের মাধ্যমে আসন্ন রমজানে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা ও বাসা বাড়িতে চুরি প্রতিরোধে আরো সচেষ্ট হওয়ার জন্য পুলিশ কমিশনার ভারপ্রাপ্ত কর্মকর্তা সহ সংশ্লিষ্ট সকলকে নির্দেশ প্রদান করেন।

এছাড়াও সভায় রাস্তার বাম দিক সচল রাখা, অবৈধ পার্কিং করতে না দেয়া, স্বেচ্ছাসেবক নিয়োগ, মোড়ে মোড়ে ট্রাফিক বিষয়ে সচেতনতা মূলক মাইকিং, ৪২টি পার্কিং স্পট চিহ্নিত করে গাড়ি পার্কিং এর ব্যবস্থা গ্রহণের মাধ্যমে নগরীর ট্রাফিক ব্যবস্থা সহনীয় রাখতে সিদ্ধান্ত গৃহীত হয়। রমজানে ছিনতাই প্রতিরোধে ডিবির তৎপরতা বৃদ্ধি এবং পোশাকী টহল র্কার্যক্রম বৃদ্ধির প্রতি গুরুত্ব আরোপ করা হয়।
উক্ত সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) জনাব মাসুদ উল হাসান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম-সেবা, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব দেবদাস ভট্টাচার্য্য, উপ-পুলিশ কমিশনার (বন্দর) জনাব হারুন-উর-রশিদ হাযারী, উপ-পুলিশ কমিশনার (উত্তর) জনাব মোঃ আব্দুল ওয়ারীশ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) জনাব এস.এম. মোস্তাইন হোসেন, উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) জনাব মোঃ ফারুক উল হক, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-বন্দর) জনাব সৈয়দ আবু সায়েম, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) জনাব মোঃ সুজায়েত ইসলাম, উপ-পুলিশ কমিশনার (সিএসবি) জনাব মোঃ মোখলেছুর রহমান, সকল সহকারী পুলিশ কমিশনার ও সকল থানার অফিসার ইনচার্জগণ উপস্থিত ছিলেন। এছাড়াও র‌্যাব, সিআইডি, পিবিআই, ইন্ডাস্ট্রিয়াল পুলিশ, এপিবিএন এর প্রতিনিধিগণ সভায় অংশগ্রহণ করেন।

সভায় পুলিশ কমিশনার  নগরবাসীর নিকট জঙ্গিবাদ ও মাদক নির্মূল সহ অপরাধ দমনে সকলের সহযোগিতা কামনা করেন।


1