LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ২৯ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

বাংলাদেশ - ভারত, পাকিস্তান, নেপাল থেকেও শান্তিপূর্ণ



দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে শান্তিপূর্ণ দেশ হিসেবে তৃতীয় স্থান দখল করে নিয়েছে বাংলাদেশ। অর্থাৎ ভারত, পাকিস্তান, নেপালকে টপকে বাংলাদেশ এখন দক্ষিণ এশিয়ার শান্তিপূর্ণ দেশ। বাংলাদেশের ওপরে রয়েছে ভুটান ও শ্রীলঙ্কা।

দক্ষিণ এশিয়ায় শান্তিপূর্ণ দেশের খোঁজে এই জরিপ চালিয়েছে সিডনি ভিত্তিক থিংক ট্যাঙ্ক ‘ইনস্টিটিউট ফর ইকনোমিকস অ্যান্ড পিস’ (আইইপি)। সম্প্রতি সংস্থাটি একটি গ্লোবাল পিস ইনডেক্স (জিপিআই) ২০১৭ প্রকাশ করেছে। যেটিতে বাংলাদেশ তৃতীয়তে রয়েছে।

তবে বিশ্বের ১৬৩টি দেশের মধ্যে হিসাব করলে ২.০৩৫ স্কোর নিয়ে বাংলাদেশের অবস্থান ৮৪তম।

সামাজিক নিশ্চয়তা, নিরাপত্তা, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সংঘাতের মাত্রা ও সামরিকীকরণ এবং আরও এরকম ২৩টি নির্দেশক বিবেচনায় রেখে মোট তিন ভাগে বিভক্ত করে বিশ্বের দেশগুলোর শান্তির মাত্রা পরিমাপ করেছে আইইপি।

বরাবরের মতো ইনডেক্সের সবার ওপরে রয়েছে আইসল্যান্ড। ২০০৮ সাল থেকেই এই স্থানটিকে নিজেদের করে নিয়েছে দেশটি।

নিউজিল্যান্ড, পর্তুগাল, অস্ট্রিয়া ও ডেনমার্ক রয়েছে প্রথম স্থানে থাকা আইসল্যান্ডের পরপরই। আর একেবারে তলানিতে রয়েছে যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তান ও সিরিয়া।

সারাবিশ্বের তালিকার মধ্যে দক্ষিণ এশিয়ার ভুটান বেশ এগিয়ে। তালিকায় ভুটানের অবস্থান ১৩তম। ভুটানের পর রয়েছে শ্রীলঙ্কা (৮০), বাংলাদেশ (৮৪), ভারত (১৩৭), পাকিস্তান (১৫২) ও আফগানিস্তান (১৬২)।


1