LatestsNews
# কুড়িগ্রামে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৬জন গ্রেপ্তার# গাজীরহাট ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত সাধারণ মানুষের কাছে জনপ্রিয় # শিরোমণি স্পোর্টিং ক্লাব আয়োজিত ৮দলীয় মিনি ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন# শৈলকুপায় অর্ধশত বছরেও আলোর মুখ দেখেনি স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা!# কালীগঞ্জে পিতা হত্যার দায়ে পুত্রের যাবজ্জীবন কারাদন্ড# ‘আমলাতান্ত্রিক জটিলতায় শিল্প মন্ত্রণালয়ের কাজে মন্থর গতি’# রাজধানীর সদরঘাটে লঞ্চের ধাক্কায় ডিঙি নৌকা ডুবে নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে।# ঢাকা-উত্তরবঙ্গ রেলরুটে আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে সকল প্রকার ট্রেন চলাচল বন্ধ # পলিথিন থেকে জ্বালানি তেল উৎপাদন উদ্ভাবক জামালপুরের তৌহিদুল ইসলাম।# সিলিন্ডার পুনঃপরীক্ষার সনদ ছাড়া গ্যাস মিলবে না গাড়িতে# প্রতিযোগিতায় এগিয়ে রাখতে দেশীয় মোবাইল উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো প্রস্তাবিত বাজেটে বেশকিছু শুল্ক সুবিধা পাচ্ছে।# প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মান বন্ধ রয়েছে গ্রামবাসীদের আবেদন জায়গা পুনঃনির্ধারন# মেহেরপুরের গাংনীতে দু’পক্ষের গোলাগুলিতে মাদক ব্যবসায়ী নিহত# ‘নারী ও কন্যা শিশুর প্রতি সংহতি’ বিষয়ে আলোচনা সভা# পায়রা কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে দেশীয় শ্রমিকদের ক্ষোভের নেপথ্যে চীনাদের 'অকথ্য নির্যাতন'# চাঁপাইনবাবগঞ্জে মনিরুল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড# ডিআইজি মিজানের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ# খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে লাগাতর কর্মসুচি শুরু# অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হারল বাংলাদেশ# দিনাজপুরের হিলিতে দেশের প্রথম লৌহ খনির সন্ধান পাওয়া গেছে।
আজ বুধবার| ২৬ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

সবচেয়ে বড় ঈদজামাত কোথায়: দিনাজপুর নাকি শোলাকিয়া?



উত্তরের জেলা দিনাজপুরে উপমহাদেশের সবচাইতে বড় ঈদগাহ মাঠ তৈরি করা হচ্ছে। বলা হচ্ছে, এই ঈদগাহের নির্মাণকাজ শেষ হলে এটিই হবে বাংলাদেশ তথা উপমহাদেশের সবচাইতে বড় ঈদগাহ। এক সঙ্গে পাঁচ লক্ষ মানুষ এই ঈদ্গাহে নামাজ পড়তে পারবেন।

dinajpur eidgah

এই ঈদগাহ নির্মাণের পেছনে মূল পৃষ্ঠপোষকের কাজ করছেন স্থানীয় সংসদ সদস্য, জাতীয় সংসদের হুইপ ও সদর আসনের এমপি ইকবালুর রহিম। ইতোমধ্যেই ঈদগাহটিকে চালু করার লক্ষ্যে স্থানীয় সব জামে মসজিদের খতিব, ইমাম, নির্বাচিত স্থানীয় জনপ্রতিনিধি ও বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে বৈঠক করেছেন তিনি।

ঈদগাহের ৫২ গম্বুজ বিশিষ্ট মিনারের মূল অংশ তৈরিতে খরচ হয়েছে ৩ কোটি ৮০ লাখ টাকা। ৫২ গম্বুজের দুই ধারে থাকবে ৬০ ফুট করে ২টি মিনার। আর মাঝখানে দুটি মিনার ৫০ ফুট করে এবং প্রধান মিনারের উচ্চতা হবে ৫৫ ফুট।

বলা হচ্ছে, প্রায় ৫ লাখ মুসল্লি একসঙ্গে নামাজ আদায় করতে পারা এতোবড় ঈদগাহ মাঠ উপমহাদেশে আর একটিও নেই। এটি দেশের অন্যতম ও বড় ঈদগাহ মাঠ শোলাকিয়াকেও পেছনে ফেলে দেবে।

sholakia eidgah converted

উল্লেখ্য, পাক-ভারত উপমহাদেশের সর্ববৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হয় বাংলাদেশের কিশোরগঞ্জের শোলাকিয়ায়। প্রায় লাখো মানুষ এই ঈদগাহে একসাথে ঈদের নামাজ আদায় করেন।

বর্তমানে শোলাকিয়া ময়দানের আয়তন ৭ একর। শোলাকিয়া ময়দানে প্রায় ২৬৫টি মুসল্লীর কাতার হতে পারে। প্রতি কাতারে মুসল্লী দাঁড়াতে পারেন কমপক্ষে ৫০০ জন। এছাড়া নামাজের সময় ঈদগাহের আশেপাশে মাঠে, বাড়ির উঠানে ও সড়কে দাঁড়ানো মুসল্লী নিয়ে কমসেকম তিন লক্ষ মানুষ একসাথে ঈদের নামাজ আদায় করে শোলাকিয়ায়।


1