LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ শুক্রবার| ২৩ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

সবচেয়ে বড় ঈদজামাত কোথায়: দিনাজপুর নাকি শোলাকিয়া?



উত্তরের জেলা দিনাজপুরে উপমহাদেশের সবচাইতে বড় ঈদগাহ মাঠ তৈরি করা হচ্ছে। বলা হচ্ছে, এই ঈদগাহের নির্মাণকাজ শেষ হলে এটিই হবে বাংলাদেশ তথা উপমহাদেশের সবচাইতে বড় ঈদগাহ। এক সঙ্গে পাঁচ লক্ষ মানুষ এই ঈদ্গাহে নামাজ পড়তে পারবেন।

dinajpur eidgah

এই ঈদগাহ নির্মাণের পেছনে মূল পৃষ্ঠপোষকের কাজ করছেন স্থানীয় সংসদ সদস্য, জাতীয় সংসদের হুইপ ও সদর আসনের এমপি ইকবালুর রহিম। ইতোমধ্যেই ঈদগাহটিকে চালু করার লক্ষ্যে স্থানীয় সব জামে মসজিদের খতিব, ইমাম, নির্বাচিত স্থানীয় জনপ্রতিনিধি ও বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে বৈঠক করেছেন তিনি।

ঈদগাহের ৫২ গম্বুজ বিশিষ্ট মিনারের মূল অংশ তৈরিতে খরচ হয়েছে ৩ কোটি ৮০ লাখ টাকা। ৫২ গম্বুজের দুই ধারে থাকবে ৬০ ফুট করে ২টি মিনার। আর মাঝখানে দুটি মিনার ৫০ ফুট করে এবং প্রধান মিনারের উচ্চতা হবে ৫৫ ফুট।

বলা হচ্ছে, প্রায় ৫ লাখ মুসল্লি একসঙ্গে নামাজ আদায় করতে পারা এতোবড় ঈদগাহ মাঠ উপমহাদেশে আর একটিও নেই। এটি দেশের অন্যতম ও বড় ঈদগাহ মাঠ শোলাকিয়াকেও পেছনে ফেলে দেবে।

sholakia eidgah converted

উল্লেখ্য, পাক-ভারত উপমহাদেশের সর্ববৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হয় বাংলাদেশের কিশোরগঞ্জের শোলাকিয়ায়। প্রায় লাখো মানুষ এই ঈদগাহে একসাথে ঈদের নামাজ আদায় করেন।

বর্তমানে শোলাকিয়া ময়দানের আয়তন ৭ একর। শোলাকিয়া ময়দানে প্রায় ২৬৫টি মুসল্লীর কাতার হতে পারে। প্রতি কাতারে মুসল্লী দাঁড়াতে পারেন কমপক্ষে ৫০০ জন। এছাড়া নামাজের সময় ঈদগাহের আশেপাশে মাঠে, বাড়ির উঠানে ও সড়কে দাঁড়ানো মুসল্লী নিয়ে কমসেকম তিন লক্ষ মানুষ একসাথে ঈদের নামাজ আদায় করে শোলাকিয়ায়।


1