LatestsNews
# খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে লাগাতর কর্মসুচি শুরু# অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হারল বাংলাদেশ# দিনাজপুরের হিলিতে দেশের প্রথম লৌহ খনির সন্ধান পাওয়া গেছে। # রাজধানীর পরিবাগে একটি ভবনে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে।# রাজধানীতে ভেজাল ও মেয়াদোত্তীর্ণ ওষুধের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে র‌্যাব ও ওষুধ প্রশাসন অধিদপ্তর।# দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় লতিফ সিদ্দিকী কারাগারে# রোহিঙ্গা ইস্যুতে ভুল পদক্ষেপ নিয়েছে জাতিসংঘ: পররাষ্ট্রমন্ত্রী# মানবিক কারণে আশ্রয় দেয়া হলেও রোহিঙ্গাদের কারণে বনাঞ্চল ধ্বংস হয়েছে: প্রধানমন্ত্রী# ভবিষ্যতে দেশের সব নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।# দক্ষিণ আফ্রিকাকে জিততে দিলেন না উইলিয়ামসন# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে অবস্থান ধর্মঘট পালিত# নড়াইলে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে লোহাগড়ায় মানববন্ধন# নওগাঁয় ২ লাখ ৩২ হাজার জাল টাকা উদ্ধার, গ্রেফতার-১# দিনাজপুর বিরলে দেওয়ানজীদিঘী পুকুরে পোনা মাছ অবমুক্তকরণ # শার্শায় অস্ত্র-গুলিসহ আটক ১ # গাজীপুর শ্রীপুরে পল্লী বিদ্যুতের প্রিপেইড মিটার বন্ধের দাবীতে মানববন্ধন# নোয়াখালীতে ভুয়া চিকিৎসককে আদালতের নির্দেশে কারাগারে প্রেরণ# জমি সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের বাড়ি ভাংচুর সহ গাছকর্তন # বেনাপোলে সড়ক দুর্ঘটনায় ট্রান্সপোর্ট ব্যবসায়ী নিহত# এবছর শিক্ষা খাতে বাজেটের আকার বাড়লেও তা শতাংশে কমেছে বলে মনে করছেন বিশ্লেষকরা।
আজ বৃহস্পতিবার| ২০ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

কখন কোথায় ঈদের জামাত



পবিত্র রমজান মাস শেষ হয়ে এসেছে। সারা দেশে চলছে ঈদুল ফিতরের প্রস্তুতি। এবারের ঈদে রাজধানীর বিভিন্ন স্থানে অনুষ্ঠিত হবে ঈদের জামাত। দেশের প্রধান ঈদের জামাত হবে জাতীয় ঈদগাহ ময়দানে। সকাল সাড়ে আটটায় এ জামাত অনুষ্ঠিত হওয়ার কথা।

prayer of eid ul fitr

আবহাওয়া যদি প্রতিকূলে থাকে, তবে ঈদের প্রধান জামাত জাতীয় ঈদগাহ থেকে সরে যেতে পারে। সে ক্ষেত্রে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে।

বায়তুল মোকাররমে সব মিলিয়ে ঈদুল ফিতরের পাঁচটি জামাত অনুষ্ঠিত হবে। সকাল সাতটায় হবে প্রথম জামাত। এরপর সকাল আটটায়, নয়টায়, ১০টায় এবং বেলা পৌনে ১১টায় হবে বায়তুল মোকাররমের শেষ ঈদের জামাত।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে হবে ঈদের দুটি জামাত। সকাল আটটায় হবে প্রথমটি। আর দ্বিতীয়টি হবে সকাল নয়টায়। জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সকাল আটটায় ঈদের একটি জামাত অনুষ্ঠিত হবে। বনানী কেন্দ্রীয় জামে মসজিদে সকাল সাড়ে আটটায় অনুষ্ঠিত হবে ঈদের জামাত।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলের প্রধান গেটের পাশের মাঠে সকাল আটটায় একটি ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এ ছাড়া শহীদুল্লাহ্ হলের লনেও একই সময়ে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

ধানমন্ডির ঈদগাহ মসজিদে ঈদের একটি জামাত হবে সকাল আটটায়। ফার্মগেটের দেওয়ানবাগ শরিফের বাবে রহমতে হবে ঈদের তিনটি জামাত। এর প্রথমটি সকাল আটটায়। দ্বিতীয়টি নয়টায় এবং শেষটি সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। কাওরান বাজার আম্বর শাহ মসজিদে ঈদের জামাত হবে সকাল আটটায়।

পুরান ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাঠে ঈদের জামাত হবে সকাল নয়টায়। কামরাঙ্গীরচর কেন্দ্রীয় ঈদগাহে অনুষ্ঠিত হবে ঈদের দুটি জামাত। একটি অনুষ্ঠিত হবে সকাল আটটায়। অপরটি সকাল নয়টায়।

মিরপুর কাজীপাড়া কেন্দ্রীয় জামে মসজিদে পবিত্র ঈদুল ফিতরের তিনটি জামাত অনুষ্ঠিত হবে। এর প্রথমটি হবে সকাল সাড়ে সাতটায়, পরেরটি আটটায় এবং শেষটি সকাল সোয় নয়টায় অনুষ্ঠিত হবে।

এ ছাড়াও রাজধানীর বিভিন্ন এলাকায় অনুষ্ঠিত হবে ঈদের জামাত। বেশির ভাগ এলাকাতেই সকাল সাড়ে সাতটা থেকে সাড়ে নয়টার মধ্যে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। প্রতিটি ঈদগাহে এবং মসজিদে ঈদের জামাতের সময়সূচি চাঁদ দেখার পর থেকেই ঘোষণা করে দেয়া হবে


1